খেলাধুলা

আইপিএল ২০২৪ টিকিট কাটার নিয়ম, দাম & টিকিট বুকিং পদ্ধতি

আইপিএল ২০২৪ টিকিট কাটার নিয়ম

আইপিএল ২০২৪ টিকিট কাটার নিয়ম! বন্ধুরা আইপিএল ২০২৪ স্টেডিয়ামে বসে খেলা দেখার জন্য আমরা অনেকেই বিভিন্ন অনলাইন প্লাটফর্ম গুলোতে টিকিটের সন্ধান করে থাকি।

কেননা এই জনপ্রিয় টুর্নামেন্টটি মাঠে বসে দেখলে অনেক বেশি আনন্দ উপভোগ করা যায়। যেহেতু ইন্ডিয়া একটি অনেক বেশি জনসংখ্যা বহুল দেশ। আর এখানে ক্রিকেটের জনপ্রিয়তা অনেক বেশি। তাই এখানে স্টেডিয়ামে বসে খেলা দেখার টিকিটের চাহিদাও অনেক বেশি থাকে।

তাই সচরাচর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে টিকিটের মূল্য সর্বনিম্ন ৮০০ থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। আইপিএল ২০২৪ টিকিট কাটার নিয়ম আমরা আজকে আপনাদেরকে জানাবো আইপিএল ২০২৪ খেলা দেখার জন্য কিভাবে আপনি অনলাইন থেকে টিকিট বুকিং করবেন এবং টিকিট কাটবেন। এছাড়াও স্টুডিয়াম গুলোতে আপনি কিভাবে জানবেন কোন অনলাইন প্লাটফর্মটি কোন স্টেডিয়ামে টিকিট পার্টনারের দায়িত্ব পালন করছে এসব বিষয়। তাহলে চলুন শুরু করি আজকের এই তথ্যবহুল পোস্টটি।

আইপিএল ২০২৪ টিকিটের মূল্য

আমরা সকলেই জানি আইপিএলে মোট ১০ টি দল অংশগ্রহণ করে। আর প্রতিটি দলের নিজস্ব হোম গ্রাউন্ড রয়েছে। সেই হিসেবে বলা যায় আইপিএল মোট ১০ টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আর প্রতিটি স্টেডিয়ামে টিকিটের ব্যাপক চাহিদা দেখা যায়। ২০২৪ আইপিএল-এর জন্য টিকিটের মূল্য হতে পারে ৮০০ টাকা থেকে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত। আর প্লে অফ, সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচের জন্য এর দাম স্বাভাবিকের চেয়ে আরও দ্বিগুণ হবে বলাই যায়।

২০২৪ আইপিএল এর টিকিট পার্টনার

যেহেতু ক্রিকেট বিশ্বে আইপিএল ফ্রাঞ্চাইজি একটি ব্র্যান্ড হিসেবে আবির্ভূত হয়েছে। তাই সকল ক্ষেত্রেই এর চাহিদা অনেক বেশি থাকে। এর ফলে টিকিটের ক্ষেত্রেও আমরা লক্ষ্য করে থাকি বিসিসিআই পার্টনারশিপের মাধ্যমে আইপিএলের টিকিট বিক্রি করে। আজকে আমরা আপনাদেরকে জানাবো কোন স্টেডিয়ামে কোন অনলাইন প্লাটফর্ম গুলো টিকিট বিক্রির জন্য বিসিসিআইয়ের সঙ্গে পার্টনারশিপে অংশগ্রহণ করবে।

 দল হোম গ্রাউন্ড টিকিট পার্টনার
চেন্নাই সুপার কিংস এমএ চিদাম্বরম স্টেডিয়াম বুকমাইশো
মুম্বাই ইন্ডিয়ান্স ওয়াংখেড়ে স্টেডিয়াম বুকমাইশো
গুজরাত টাইটান্স নরেন্দ্র মোদী স্টেডিয়াম বুকমাইশো
লখনউ সুপারজায়ান্টস একানা ক্রিকেট স্টেডিয়াম বুকমাইশো
রাজস্থান রয়্যালস সাওয়াই মানসিং স্টেডিয়াম বুকমাইশো
পাঞ্জাব কিংস আইএস বিন্দ্রা স্টেডিয়াম পেটিএম ইনসাইডার
সানরাইজার্স হায়দ্রাবাদ রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম পেটিএম ইনসাইডার
দিল্লি ক্যাপিটালস অরুণ জেটলি স্টেডিয়াম পেটিএম ইনসাইডার
কলকাতা নাইট রাইডার্স ইডেন গার্ডেন্স বুকমাইশো
রয়্যাল চ্যালেঞ্জার্স স্টেডিয়াম চিন্নাস্বামী স্টেডিয়াম টিকিটজিনি

অফলাইন এবং অনলাইনে ২০২৪ আইপিএল এর টিকিট বুকিং

প্রতিবারের মতো এবারও ক্রিকেট প্রেমি ভক্তরা আইপিএল ২০২৪ দেখার জন্য দুই পদ্ধতি অবলম্বন করে টিকিট সংগ্রহ করতে পারবে। এক্ষেত্রে অফলাইন টিকিট সংগ্রহ পদ্ধতির মধ্যে,  ক্রিকেটপ্রেমী ভক্তরা এসটুডিয়ামে গিয়ে নির্দিষ্ট টিকিট কাউন্টার থেকে খেলা শুরু হওয়ার একদিন বা দুদিন আগে থেকে টিকিট সংগ্রহ করতে পারবে।

অপরদিকে অনলাইন টিকিট সংগ্রহ পদ্ধতির মধ্যে, বিভিন্ন ধরনের অনলাইন প্লাটফর্ম যেমন পেটিএম ইনসাইডার, বুকমাইশোর মতো প্ল্যাটফর্মে আইপিএল এর টিকিট সংগ্রহ করতে পারবে। তবে এক্ষেত্রে কিছু এক্সট্রা চার্জ প্রদান করা হতে পারে।

বুকমাইশোর  একাউন্ট খোলার মাধ্যমে আইপিএল টিকিট বুকিং ২০২৪

বুকমাইশোর মাধ্যমে আপনি যদি আইপিএলের টিকিট সংগ্রহ করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে নির্দিষ্ট তথ্য প্রদান করে বুকমাইশোর অনলাইন প্লাটফর্মে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। এরপর আপনার অ্যাকাউন্ট খোলা সম্পূর্ণ হলে টিকিট বুকিং বিভাগে গিয়ে টাটা আইপিএল ২০২৪ লিখে আপনার পছন্দের ক্রিকেট খেলা দেখার জন্য টিকিট বুকিং করতে পারেন।

পেটিএম একাউন্ট খোলার মাধ্যমে আইপিএল টিকিট বুকিং ২০২৪

পেটিএম এ টিকিট বুকিং করা অত্যন্ত সহজ। এজন্য আপনাকে পেটিএম এর হোমপেজে গিয়ে ইভেন্ট বিভাগে ক্লিক করতে হবে। এরপর টাটা আইপিএল ২০২৪ বেছে নিতে হবে এবং পছন্দের ম্যাচ দেখার জন্য টিকিট বুকিং করতে হবে। এক্ষেত্রে ক্রিকেটপ্রেমীরা চাইলেই নিজের পছন্দের আসনটিও বাছাই করতে পারেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।