তথ্য ও প্রযুক্তি

আইফোন ১৫ ক্যামেরা, ব্যাটারি সহ আরো অন্যান্য তথ্য

আইফোন ১৫ ক্যামেরা কত

আইফোন ১৫ ক্যামেরা কত! হ্যালো বন্ধরা আশাকরি সবাই ভাল আছেন। আজকে আমরা আলোচনা করবো আইফোন ১৫ নিয়ে। আমরা সকলি জানি যে অ্যাপেল কোম্পানি ইতোমধ্যেই আইফোন ১৫ এর রিলিস ডেট ঘোষণা করেছে। তাহলে চলুন কথা না বারিয়ে আলোচনাই যাই ।

এই প্রথম একঝলক দেখা মিলল অ্যাপলের পরবর্তী প্রজন্মের স্মার্টফোন আইফোন ১৫ মডেলের। ডায়নমিক আইল্যান্ডযুক্ত , গাঢ় লাল বডি ডিসপ্লে-ফার্স্ট লুকে ভক্তদের মুগ্ধ করল নতুন আইফোন ১৫। ধারণা করা হচ্ছে  যে, সেপ্টেম্বর মাসে ২০২৩ সালে iPhone 15 রিলিজ হতে পারে।

পেরিস্কোপ লেন্স

সম্প্রতি অ্যাপল বিশ্লেষক জেফ ফু জানিয়েছেন, আইফোন ১৫ এর যেকোনো একটি মডেলে পেরিস্কোপ লেন্স থাকবে এবং সেই লেন্সের সাহায্যে বিষয় বস্তুকে অন্তত ১০ গুণেরও বেশি  জুম করে ছবি তোলা যাবে। আরেক অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়ো জানিয়েছেন যে, আইফোন ১৫ প্রো ম্যাক্সে এই সুবিধা থাকবে।

ফাঁসকৃত তথ্য

ইউয়েক্স ১১২২ এর ফাঁসকৃত তথ্য অনুযায়ী, প্রথাগত নিয়ম ভেঙ্গে আবারো প্রমোশন ১২০এইচজেড ডিসপ্লে, আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্স এক্সক্লুসিভ তৈরি করেছে অ্যাপল। অন্যান্য কোম্পানিগুলো তাদের সাশ্রয়ী মূল্যের হাই রিফ্রেশ রেট  প্যানেল ব্যবহার করলেও অ্যাপল  করবেনা। আর গ্রাহকদের  এমনটাই প্রত্যাশা ছিলো।

আইফোন ১৫ ক্যামেরা বাম্প

গত বছরের আইফোন ১৪ প্রো মডেল থেকে বড় কিছু পরিবর্তন আনা হয়েছে। এছাড়া ফোনে রাউন্ড এজ ডিজাইন শেপ দেওয়া হয়েছে। তবে চোখে পড়েছে আইফোনের ক্যামেরা বাম্প। ক্যামেরা বাম্পটি একটু উঁচুই। পাশে একটি মিউট বাটনও রয়েছে।

ইস্পাতের পরিবর্তে টাইটেনিয়াম

আইফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাপল ২০১৭ সাল থেকে এই সিরিজের মোবাইল তৈরিতে মরিচারোধী ইস্পাত ব্যবহার করে আসছে। মরিচারোধী ইস্পাত দিয়ে প্রথম যে ফোনটি তৈরি করা হয়েছিল, সেটির নাম আইফোন ১০। তারপর থেকে এই সিরিজের সব ফোন তৈরি করা হয়েছে এই ধাতুতে। এই প্রথম ইস্পাতের পরিবর্তে ফোন তৈরিতে ব্যবহার করা হচ্ছে টাইটেনিয়াম।

আইফোন ১৫ এ ফাস্ট চার্জিং

এবার আইফোন ১৫ এ ফাস্ট চার্জিংয়ের সুবিধা নিয়ে আসছে অ্যাপল। অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্মে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, আইফোন ১৫ এ থাকবে ২৭ ওয়াটে চার্জিংয়ের সুবিধা। এর আগে আইফোন ১৪ সিরিজের সর্বোচ্চ চার্জিং স্পিড ছিল ২০ ওয়াট। তবে ফাস্ট চার্জিংয়ের সুবিধা পেতে হলে একমাত্র অ্যাপল সার্টিফায়েড ইউএসবি-সি কেবলই কিনতে হবে ব্যবহারকারীদের।

আইফোন ১৫ এর সকল তথ্য

Disply Pixel Density 326 ppi
Performance Chipset:  Apple A17 Bionic
Camera Front camera: 12MP, Primary: 12 MP
Battery 42000 mAh
Network Support 2G, 3G, 4G, 5G
Release Date September 2023

ধারনা করা হচ্ছে আইফোন ১৫ আসলে আইফোন চতুর্থ প্রজন্মের ফোন বিক্রিতে কিছুটা ভাটা পড়তে পারে। কারণ হিসেবে বলাহচ্ছে আইফোন ১৫ সিরিজের সকল মডেলে রয়েছে নিজস্ব অনন্য বৈশিষ্ট্য। যা অতীতের কোন আইফোন সিরিজের মডেলে ব্যবহার করা হয়নি।

বন্ধরা আজকের পোস্টটি এতটুকুই এ রকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।