খেলাধুলা

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ টিকিট কাটার নিয়ম, টিকিটের মূল্য & Live টিভি চ্যালেন

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ টিকিট কাটার নিয়ম! হ্যালো বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা জানবো ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ কিভাবে এবং কোথায় টিকিট সংগ্রহ বা কাটা যায় এবং কোন ওয়েবসাইটে, সোশালিঙ্কে বা টিভি চ্যানেলে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ লাইভ সম্প্রচার দেখা যাবে সেই সম্পর্কে।

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ টিকিট কাটার নিয়ম

বন্ধুরা আমরা সকলেই জানি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এবারে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ৫ই অক্টোবর ২০২৩ আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচের মধ্য দিয়ে। আর ইতোমধ্যেই আইসিসি ওয়ানডে বিশ্বকাপের টিকিট কাটার Online platform ও ওয়েবসাইট গুলো প্রকাশ করেছে। যেখান থেকে ক্রিকেটপ্রেমী ভক্তরা চাইলেই খুব সহজে তাদের পছন্দের দলের খেলা দেখার জন্য টিকিট সংগ্রহ করতে পারবে। আইসিসি ইতোমধ্যেই ২৫ শে আগস্ট থেকে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর টিকিট বিক্রি করা শুরু করে দিয়েছে। যেখানে অক্টোবর নভেম্বর প্রজন্ত এই মেঘা টুর্নামেন্টের জন্য ধাপে ধাপে টিকিট সংগ্রহ করতে পারবে ক্রিকেটপ্রেমী ভক্তরা। ৫ ই অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত বেশ কয়েকটি পর্যায়ে টিকিট সংগ্রহ করতে পারবে দর্শকরা। তবে এজন্য ১৫ ই আগস্ট আইসিসির ওয়েবসাইটে গিয়ে নিজের নাম রেজিস্ট্রেশন করতে হবে। এতদিন ক্রিকেটপ্রেমিক ভক্তরা জানতো না যে কোন প্লাটফর্ম থেকে আইসিসি টিকিট বিক্রি করবে। তবে সাম্প্রতি বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা জানিয়ে দিয়েছে বিশ্বকাপের সকল ম্যাচের জন্য অনলাইনে টিকিট কাটতে হলে আপনাকে বুক মাই শো অ্যাপ এ গিয়ে প্রয়োজনীয় অপশনগুলো পূরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই কাটতে পারবেন এবারের ওয়ানডে বিশ্বকাপের সকল ম্যাচের টিকিট।

আইসিসির কমার্শিয়াল প্ল্যাটফর্ম হল মাস্টারকার্ড। তাই মাস্টারকার্ড হোল্ডারদের জন্য থাকছে বিশেষ সুবিধা। তারা চাইলেই ২৪ আগস্ট থেকে এই প্লাটফর্ম এর মাধ্যমে টিকিট সংগ্রহ করতে পারবে। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিস টেটলি। মাস্টারকার্ড প্রি সেল শুরু হয়েছে ২৪ আগস্ট সন্ধ্যা ৬টা থেকে। এদিন অবশ্য ভারত ম্যাচের কোন টিকিট ক্রিকেটপ্রেমী ভক্তরা সংগ্রহ করতে পারবে না। এমনকি মেন ইন ব্লু-র ওয়ার্ম আপ ম্যাচের টিকিটও মিলবে না এই দিন। ৩০ শে আগস্ট থেকে শুরু হবে ভারত ম্যাচের টিকিট বিক্রি। যারা ভারত ক্রিকেট টিমের ভক্ত রয়েছে তারা চাইলেই ৩০ শে আগস্ট থেকে খুব সহজে মাস্টার কার্ডের মাধ্যমে তাদের কাঙ্ক্ষিত সেই টিকিটটি সংগ্রহ করতে পারে।

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এ ই-টিকিট পাওয়া যাবে না। যারা অনলাইনে টিকিট বুক করবে তাদেরকে অনলাইনের মাধ্যমেই টিকিট সংগ্রহ করতে হবে। এই ব্যবস্থায় খুশি ছিলেন না কোটি কোটি ক্রিকেটপ্রেমিক ভক্ত। তবে আইসিসি এর একটি সমাধান নিয়ে এসেছে। আপনি চাইলেই হোম ডেলিভারির মাধ্যমে ই-টিকিটগুলো সংগ্রহ করতে পারেন। এজন্য আইসিসিকে এক্সট্রা চার্জ প্রদান করতে হবে। যখন কোন ক্রিকেটপ্রেমী অনলাইনের মাধ্যমে ই-টিকিট সংগ্রহ করবে তখন সেখানে অপশন থাকবে হোম ডেলিভারি। যদি কেউ হোম ডেলিভারি নিতে চায় তাহলে সেই অপশনে ক্লিক করতে হবে। এজন্য আপনাকে এক্সট্রা ১৪০ টাকা ডেলিভারি কি দিতে হবে। এছাড়া ফিজিক্যালি টিকিট সংগ্রহের অপশনেও থাকবে সেখানে। এর বাইরেও আপনি চাইলে paytm, paytm ইনসাইড থেকেও সংগ্রহ করতে পারবেন এবারের ওয়ানডে বিশ্বকাপের টিকিট। আইসিসি ইতোমধ্যেই জানিয়ে দিয়েছে এবারের ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর টিকিট ৭০% অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে। যেখানে সর্বনিম্ন টিকিটের মূল্য ধার্য করা হয়েছে ৫০০ রুপি এবং সর্বোচ্চ টিকিটের মূল্য ধার্য করা হয়েছে 10,000 রুপি। তবে ম্যাচ ও ভেন্যুর উপর নির্ভর করে পরিবর্তন হতে পারে টিকিটের দাম।

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ Live টিভি চ্যালেন

বন্ধুরা যেহেতু ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ সমগ্র বিশ্বের ক্রিকেটপ্রেমিক ভক্তদের জন্য একটি মহা উৎসবের সময়। তাই পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন দেশ থেকে কোটি কোটি ক্রিকেটপ্রেমীরা এই খেলা সরাসরি দেখার জন্য অধীর অপেক্ষায় থাকে। আমরা ঐ সমস্ত ক্রিকেটপ্রেমিক ভক্তদের জন্য এখানে বিভিন্ন দেশ বা অঞ্চল থেকে যে সমস্ত টিভি চ্যানেলে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ সরাসরি সম্প্রচার করা হবে তার একটি পরিসংখ্যান তুলে ধরা হল।

                    দেশ                টিভি চ্যানেল            অনলাইন স্ট্রিমিং
বাংলাদেশ জিটিভি, টি স্পোর্টস এবং বিটিভি Rabbitholebd.com, Rabbitholebd YouTube Channel, and Rabbithole app
ভারত স্টার স্পোর্টস, স্টার ইন্ডিয়া, স্টার মিডেল ইস্ট এবং ডিডি স্পোর্টস ডিজনি+ হস্টার
অস্ট্রেলিয়া ফক্স স্পোর্টস কায়ো, ফক্সটেল নাউ, ফক্সটেল অ্যাপ এবং আইসিসি টিভি
যুক্তরাষ্ট্র বা আমেরিকা উইলো টিভি ইএসপিএন+, হোলো + লাইভ, এটি এবং টি টিভি, আইসিসি টিভি, সেলিং টিভি, ফবো টিভি এবং  ইউটিউব টিভি
কানাডা উইলো টিভি কানাডা হস্টার কানাডা, আইসিসি টিভি
যুক্তরাজ্য বা ইংল্যান্ড স্কাই স্পোর্টস স্কাই স্পোর্টস, স্কাই গো
মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা (মিনা) ইতিসালাত এবং স্টারজপ্লে সার্কেল লাইফ, সুইচ টিভি এবং স্টারজপ্লে, আইসিসি টিভি
দক্ষিণ আফ্রিকা এবং সাব কন্টিনেন্ট আফ্রিকা সুপার স্পোর্টস সুপার স্পোর্টস ওয়েবসাইট এবং অ্যাপ, গো টিভি, ডিএস টিভি
নিউজিল্যান্ড স্কাই স্পোর্টস নিউজিল্যান্ড স্কাই স্পোর্টস নাউ এবং আইসিসি টিভি
ইউরোপ ও দক্ষিণ পূর্ব এশিয়া অ্যাপ টিভি অ্যাপ টিভি
ক্যারেভিয়ান আয়ারল্যান্ড ইএসপিএন  ক্যারেভিয়ান ইএসপিএন অ্যাপ এবং আইসিসি টিভি
পাকিস্তান পিটিভি স্পোর্টস এবং এ স্পোর্টস পিটিভি স্পোর্টস, পিটিভি অ্যাপ, আরি অ্যাপ এবং ওয়েবসাইট
শ্রীলংঙ্কা সিয়াথা, আই চ্যানেল এবং স্টার স্পোর্টস চ্যানেল আইস মোবাইল অ্যাপ এন্ড ওয়েবসাইট
সিঙ্গাপুর সিংটেল অ্যাপ টিভি/হস্টার
হংকং নাউ টিভি অ্যাপ টিভি
প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ ডিজিসেল ডিজিসেল ওয়েবসাইট / অ্যাপ
মালেশিয়া অ্যাস্ট্রো অ্যাপ টিভি, অ্যাস্ট্রো ক্রিকেট ভায়া সিংটেল
আফগানিস্তান আরটিএ মুভিয়া টিভি

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।