চাকরির বিজ্ঞপ্তি

সর্বোচ্চ বেতনে কৃষি গবেষণা কাউন্সিলে চাকরির সুযোগ

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি! আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন আজকের পোস্টটি হচ্ছে সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে তাই বন্ধুরা পুরো পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন তাহলে বুঝতে পারবেন।বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) রাজস্ব খাতভুক্ত স্থায়ী একাধিক শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই প্রতিষ্ঠানে দুই ক্যাটাগরির পদে নয়জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। তাছাড়া আপনি অনলাইনেও আবেদন করতে পারবেন।

১. পদের নাম: প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (শস্য/মৎস্য/কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান)।

পদসংখ্যা: ৭ জন।

যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবিজ্ঞানের সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রিসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রথম শ্রেণির পদে অন্তত আট বছর চাকরির অভিজ্ঞতা। স্বীকৃত জার্নালে অন্যূন ছয়টি গবেষণা প্রকাশন। শিক্ষাজীবনের সব স্তরে অন্যূন দ্বিতীয় বিভাগ বা শ্রেণি অথবা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর বয়সী।

বেতন স্কেল: ৫০,০০০–৭১,২০০ টাকা (গ্রেড–৪)।

২. পদের নাম: সিনিয়র সায়েন্টিফিক অফিসার (প্রযুক্তি হস্তান্তর)।

পদসংখ্যা: ২জন।

যোগ্যতা ও অভিজ্ঞতা: জাতীয় কৃষি গবেষণা সিস্টেমভুক্ত (এনএআরএস) প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে অন্যূন তিন বছরের অভিজ্ঞতা অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবিজ্ঞান বা পুষ্টিবিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন তিন বছরের অভিজ্ঞতা। স্বীকৃত জার্নালে সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন তিনটি প্রকাশনা। শিক্ষাজীবনের সব স্তরে অন্যূন দ্বিতীয় বিভাগ বা শ্রেণি অথবা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৪ বছরের।

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

বয়সসীমা

প্রার্থীর বয়স ২০২৪ সালের উল্লেখিত বয়সসীমার মধ্যে হতে হবে।

আবেদন জন্য নিয়মকানুন:

আগ্রহী প্রার্থীদের কাউন্সিলের সংস্থাপন শাখা বা কাউন্সিলের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করে তিন প্রস্থ প্রোফাইল জমা দিতে হবে। প্রার্থীকে নির্দিষ্ট পদ ও বিভাগের নাম উল্লেখপূর্বক আবেদন করতে হবে। একজন প্রার্থী একাধিক বিষয়ে আবেদন করতে পারবেন। প্রার্থীর নিজের নাম, পিতা ও মাতার নাম, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, জাতীয়তা, নিজ জেলা, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বয়স ইত্যাদি উল্লেখ করে চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবিসহ আবেদনপত্র ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে।

আবেদনপত্র: ২৯ মার্চ থেকে ৩০ এপ্রিল ২০২৪।
নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি), নতুন বিমানবন্দর সড়ক, ফার্মগেট, ঢাকা–১২১৫।

বন্ধুরা আজকের চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি এই পর্যন্তই। এরকমই নতুন নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি জানা অজানা বিষয় নিয়ে নতুন নতুন তথ্য জানার জন্য আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।