অনলাইন ইনকাম

অনলাইনে ছবি বিক্রির সেরা ৭টি ওয়েবসাইট

ছবি বিক্রির ওয়েবসাইট

আপনি কি অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে চান? ভাবছেন কোন ওয়েবসাইট আপনার ছবিগুলো বিক্রি করতে অনুমতি দিবে, কিংবা কোন ছবি বিক্রির ওয়েবসাইট আপনার ছবিগুলো বিক্রি করার জন্য সবচেয়ে ভালো হবে!যদি আপনি ছবি বিক্রির ওয়েবসাইট সম্পর্কে জানেন তাহলে একজন ফটোগ্রাফার হিসেবে খুব সহজেই অনলাইনে ছবি বিক্রি করে বাড়তি কিছু টাকা আয় করে নিতে পারেন।

বর্তমানে বিভিন্ন ধরনের স্কিলড ফটোগ্রাফার ও ছবির ডিমান্ড এতটা বেশি যা কখনোই ছিল না। বড় বড় কর্পোরেট বিজনেস কিংবা ছোট বিজনেস থেকে শুরু করে ব্লগার, ইউটিউবার সকলেই অনলাইনে স্টক ফটো সাইটগুলো থেকে ছবি কিনে নেয়।আপনি যদি ছবি বিক্রি করে আয় করতে চান তাহলে আজকের এই ব্লগ থেকে থেকে আপনি সেরা ৭টি ছবি বিক্রির ওয়েবসাইট সম্পর্কে জেনে নিতে পারবেন।

১। সাটারস্টক – Shutterstock.Com

২। ফটোলিয়া – Fotolia.Com

৩। গেটি ইমেইজ – GettyImages.Com

ফটোগ্রাফি করা আমাদের অনেকের শখ কিন্তু আপনি কি জানেন এই ফটোগ্রাফি করে অনলাইন সবি বিক্রির মাধ্যমে আয় করা সম্ভব। আপনি যদি একজন প্রফেশনাল ফটোগ্রাফার হতে পারেন তাহলে আপনার ফটোগ্রাফি বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশ করে তা থেকে বড় অঙ্কের টাকা আয় করা সম্ভব।

আজকের এই আর্টিকেলে আমরা আপনার দেখাব অনলাইনে ছবি বিক্রি করে কিভাবে টাকা আয় করা যায় এবং ছবি বিক্রি করার বেশ কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট এর তালিকা যেগুলি আপনি আপনার ওয়েবসাইটটি শেয়ার দিয়ে বিক্রি করতে পারবেন।

প্রকৃতপক্ষে ফটোগ্রাফি একটি সড়কের কাজ আমরা প্রতিদিন শখের বশে বিভিন্ন ধরনের ছবি তুলে সেগুলা ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে থাকি।কিন্তু আপনি বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগমাধ্যমে ফটো শেয়ার করে কোন লাভ পাবেন না কিন্তু আপ্নারে ফটোগ্রাফিক কিছু ওয়েবসাইট রয়েছে যারা কেনার জন্য মুখিয়ে আছে। সেসকল ওয়েবসাইটে গিয়ে যদি আপনি ছবিগুলো আপলোড করেন তাহলে সেখান থেকে আপনি টাকা আয় করতে পারবেন।

অনলাইনে ছবি বিক্রি করার জন্য কি কি প্রয়োজন

আপনি যদি একজন প্রফেশনাল ফটোগ্রাফার না হয়েও থাকেন তবুও আপনি অনলাইনে ছবি বিক্রি করতে পারবেন তবে এক্ষেত্রে আপনার ফটোগ্রাফি সম্পর্কে দক্ষ হওয়া প্রয়োজন পাশাপাশি বেশ কিছু জিনিস প্রয়োজন যেগুলো ছাড়া আপনার ফটোগ্রাফি করা প্রায় অসম্ভব। সুতরাং আমরা আপনার আলোচনায় অংশ দেখাতে চলেছি ছবি বিক্রি করে টাকা করে ইনকাম করার উদ্দেশ্যে কি কি দরকার হবে তার সকল তথ্য।

একটি ডিএসএলআর ক্যামেরা অথবা অধিক মেগাপিক্সেলের সম্পূর্ণ একটি স্মার্টফোন।ফটো এডিটিং সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন।ফটো এডিটিং এর জন্য কম্পিউটার অথবা ল্যাপটপ অত্যন্ত জরুরি তাই আপনি অবশ্যই এডিটিং এর জন্য ল্যাপটপ ও কম্পিউটার ব্যবহার করতে পারেন।

কোন ধরনের ছবি তুলবেন?ফটোগ্রাফির মাধ্যমে অনলাইনে আর করার জন্য কিছু ক্যাটাগরির ছবি রয়েছে যেগুলোর ইন্টারন্যাশনাল মার্কেট বেশি অনেক বেশি ডিমান্ড অর্থাৎ আপনি যেকোন যায়গায় যেকোন ধরনের ছবি তুললে তা বিক্রি করতে পারবেন না এ ক্ষেত্রে নিজের ক্যাটাগরির ফটোগ্রাফি নির্বাচন করুন এবং সে অনুসারে ছবি তোলার চেষ্টা করুন।

১। এবস্ট্রাক্ট

এটা এমন এক ধরনের ফটোকপি যা সাধারণত ক্লোজ মানে সবথেকে কাছে থেকে ছবি তোলা হয় সাধারণত ক্ষুদ্র ক্ষুদ্র বিষয় নিয়ে ধরে ফটোগ্রাফাররা কাজ করেন যেমন কোন পাতার ছবি যার শিরা–উপশিরা পর্যন্ত দেখা যায় এ ছবিটি তোলার জন্য আপনাকে ডিএসএলআর লেন্স ব্যবহার করতে হবে এবং জুম করে ছবিগুলো তুলতে হবে।

২। আর্ট – চিত্রাঙ্কন

বিভিন্ন ধরনের মিউজিয়ামে গেলে অনেক সুন্দর সুন্দর হাতে আঁকা ছবি দেখতে পাওয়া যায় এধরনের ছবি অনেক বেশি আকর্ষণীয় হয় এটার প্রতি মানুষের আলাদা একটি চাহিদা রয়েছে আপনি ধরেই বিভিন্ন জাদুঘরে গিয়ে এ ধরনের চিত্রাংকন আপনার ক্যামেরাবন্দি করতে পারেন তাহলে তা বিক্রি করে টাকা আয় করতে পারেন।

৩। ফ্যাশন

ফটোগ্রাফি সেক্টরে ফ্যাশন ডিজাইন সবচেয়ে বেশি জনপ্রিয় অনলাইন অফলাইন অভের মার্কেটে ধরনের ফটোগ্রাফারদের অধিক চাহিদা রয়েছে বিভিন্ন নামকরা মডেল ও অভিনয়শিল্পী দের ছবি তুলে আপনি ইন্টারনেট জগতের অথবা অফলাইনে বিভিন্ন কোম্পানির সাথে চুক্তি করে টাকা আয় করতে পারেন।

৪। কালচার ও লাইফস্টাইল

বিশ্বের একেক দেশের সংস্কৃতি ও জীবন ব্যবস্থা রয়েছে আপনি বিভিন্ন দেশ ভ্রমণ করে সেখানকার উপজাতিদের জীবন জীবিকা ফটোগ্রাফি করতে পারেন এই ফটোগ্রাফির ইন্টারনেটের জগতের বিপুল চাহিদা রয়েছে।

৫। নেচার বা প্রকৃতি

প্রকৃতির সাথে আমাদের মানুষের একটি নিবিড় সম্পর্ক রয়েছে প্রকৃতির টানে আপনি বিভিন্ন দেশ ও দর্শনীয় স্থান ভ্রমণ করে সেখানকার ছবি তুলে তা বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশ করতে পারেন। কেমন আছো বাজারে এই সকল ছবির অনেক বেশি চাহিদা যার কারণে ছবি তুলে আপনি টাকা আয় করতে পারবেন খুব সহজেই।

অনলাইনে ছবি বিক্রি করে আয় করার সহজ উপায়-অনেকেই রয়েছেন যারা ভেবে থাকেন অনলাইন থেকে টাকা ইনকাম করা অনেক সহজ কিন্তু আপনি যদি এই সেক্টরে কাজ করে থাকে তাহলে বুঝতে পারবেন এখান থেকে টাকা আয় করা কতটা কঠিন। থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই দক্ষ হতে হবে অথবা আপনি যে বিষয়ে টাকা ইনকাম করতে ইচ্ছুক সে বিষয়ে ভালো থাকুন ধারণা থাকা জরুরি।

যদি ফটোগ্রাফিকে আপনার পেশা হিসেবে মনে করেন তাহলে অনলাইন থেকে টাকা আয় করা সম্ভব। তবে আপনাকে অবশ্যই ফটোগ্রাফি সম্পর্কে ধারণা থাকতে হবে যেমন কি কি ধরনের ফটোগ্রাফি বিভিন্ন ধরনের ওয়েবসাইট থেকে ক্রয় করবে সে সম্পর্কে ধারণা থাকতে হবে।

আজ আমরা আপনাদের দেখাবো যে আপনাকে কোন কোন ধরনের ফটোগ্রাফি করতে হবে যে সকল ছবি ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে দামি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।