লাইফস্টাইল

ফর্সা হওয়ার বিশ্বসেরা ৫টি বডি লোশন জেনে নিন ব্যবহারের নিয়ম এবং দাম

ফর্সা হওয়ার বডি লোশন! হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভালো আছেন। আজকে আমরা আপনাদেরকে জানাবো বিশ্বের সেরা পাঁচটি লোশন সম্পর্কে। যে লোশনগুলো ব্যবহার করলে আপনি কয়েকদিন অথবা কয়েক সপ্তাহের মধ্যেই উজ্জ্বল ত্বকের অধিকারী হবেন।

ফর্সা হওয়ার বডি লোশন

অর্থাৎ আপনার হাত-পা খুব দ্রুত উজ্জ্বল বর্ণ ধারণ করবে। আর এই বডি লোশন গুলোর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আপনি চাইলেই অনায়াসে এই লোশন গুলো ব্যবহার করতে পারেন। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো এই লোশন গুলোর দাম সম্পর্কে এবং এগুলো কখন ব্যবহার করতে হয় সেই সম্পর্কে তাহলে চলুন শুরু করি।

১/ হোয়াইটেনিং বডি লোশন

হাত-পা ফর্সা করার জন্য এটি একটি অত্যন্ত জনপ্রিয় বডি লোশন। এই লোশনটি পাকিস্তানের। বাংলাদেশের বিভিন্ন কসমেটিক আমদানিকারকরা এই লোশনটি আমদানি করে থাকে। এমনকি বাংলাদেশের নামিদামি কসমেটিক দোকানগুলোতে এই লোশনটি পাওয়া যায়। এই লোশনটি ব্যবহারে ত্বকের সকল স্পট গুলো দূর হয়ে যায়। এমনকি এই লোশনটি ছেলেমেয়ে উভয়ই ব্যবহার করা যায়। আপনি যখন প্রখর রোদে কোথাও বেড়াতে যাবেন তখন লোশনটি রোদ থেকে আপনার ত্বককে রক্ষা করবে। লোশনটি ১০০ এম এল এর হয়ে থাকে। এজন্য আপনাকে খরচ করতে হবে ৪১৫ টাকা।

হোয়াইটেনিং বডি লোশন

২/  New Body Moisturizing Milk Lotion

মার্কেটে যতগুলো বডি লোশন রয়েছে তার মধ্যে নিউ বেবি ময়েশ্চারাইজিং মিল্ক লোশনটি সকলের কাছে সুপরিচিত এবং জনপ্রিয়। এই লোশনটির বিশেষ একটি গুণ হচ্ছে এটি ব্যবহার করে আপনি ফেসওয়াশ অথবা সাবান ব্যবহার করতে পারবেন। লোশনটি শুধুমাত্র আপনার হাত এবং পা কে নয় এটি সমস্ত শরীরকে ফর্সা করে থাকে। লোশনটির বিশেষ কিছু বৈশিষ্ট্য হচ্ছে এটি ছেলে মেয়ে উভয় ব্যবহার করা যায়। আবার দুপুর এবং রাতেও ব্যবহার করতে পারেন। এছাড়া আপনি চাইলেই লোশনটি মুখে ব্যবহার করতে পারবেন। এজন্য এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। লোশনটি ৩৫০ মিলিগ্রামের হয়ে থাকে এজন্য এর দাম ধরা হয় ৫৫০ টাকা।

New Body Moisturizing Milk Lotion

৩/ Nivea Body Lotion Aloe Hydration

এই বডি লোশনটি একটি নিভিয়া ব্রান্ডের বডি লোশন। এই লোশনটি অন্যান্য লোশনের তুলনায় খুব কম সময়ে শরীরের হাত-পা ফর্সা করে থাকে। বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে এই লোশনটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। কেননা এটি জেনুইন ময়েশ্চারাইজার এর খাতাব অর্জন করেছে। এই লোশনটির বিশেষ কিছু বৈশিষ্ট্য হচ্ছে এটি খুব দ্রুত শরীরের মধ্যে কাজ করতে শুরু করে। ত্বককে ২৪ ঘন্টা আদ্রতা প্রদান করে। এছাড়া এটি শুষ্কতম ত্বককেও স্মুথ করে ফেলে। বডি লোশনটি বর্তমানে ৪০০ ml এর হয়ে থাকে এজন্য এর দাম ধরা হয় ৯৯০ টাকা।

Nivea Body Lotion Aloe Hydration

৪/  NIVEA Lotion Body Milk Intensive Moisturiser

নিভিয়া ব্রান্ডের আরেকটি বডি লোশন হচ্ছে NIVEA Lotion Body Milk Intensive Moisturiser। লোশনটি শীতকালের জন্য অত্যন্ত ভালো। কারণ শীতের এই সময়টিতে এই বডি লোশন নিয়মিত ব্যবহার করলে শীতের শুষ্কতা দুর করে ময়েশ্চারাইজ বৃদ্ধি করে। পাশাপাশি ত্বককে আরো উজ্জ্বল ও লাবণ্যময় করে তোলে। যাদের ড্রাই স্কিন রয়েছে তাদের ড্রাই স্কিনকে উজ্জ্বল করে এবং ড্রাই স্কিনকে ময়েশ্চারাইজার রাখে। এই লোশনটির কিছু বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে লোশনটি নারকেল এবং ভিটামিন ই সমৃদ্ধ। লোশনটিতে আরো রয়েছে বাদামের তেল। এছাড়া লোশনটিতে ব্যবহার করা হয়েছে লিকুইড ক্রিম। লোশনটি বর্তমানে ২৫০ এম এল এর হয়ে থাকে এজন্য এর দাম ধরা হয় ৬৩০ টাকা।

NIVEA Lotion Body Milk Intensive Moisturiser

৫/ Boroplus Aleovera & Milk Moisturising Lotion

বন্ধুরা বর্তমান মার্কেটে সবচেয়ে বেশি যেই লোশন গুলো জনপ্রিয়তা অর্জন করেছে তার মধ্যে নেভিয়া এবং বোরোপ্লাস ব্রান্ড অন্যতম। আমরা যে সর্বশেষ বডি লোশনটির কথা বলব সেটি হচ্ছে একটি বোরোপ্লাস ব্র্যান্ডের বডি লোশন। এই ব্র্যান্ডের বডি লোশনের বিশেষ কিছু বৈশিষ্ট্য রয়েছে। যেমন এই লোশনটি তৈলাক্ত যে কোন ত্বকের জন্য ব্যবহার করা যায়। লোশনটিতে বাদাম এবং মিল্ক রয়েছে। এই লোশনটি বেশিরভাগ চিকিৎসক চর্ম রোগীদের জন্য দিয়ে থাকে। লোশনটি বর্তমানে ২০০ এমএলএ রয়ে থাকে যার জন্য এর দাম ধরা হয় ২২৫ টাকা। (ফর্সা হওয়ার বডি লোশন)

Boroplus Aleovera & Milk Moisturising Lotion

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।