খেলাধুলা

ফিফার কঠিন নিয়মের বেড়াজালে মেসি-নেইমার-রোনালদোরা

ফিফার নতুন নিয়ম কানুন

ফিফার নতুন নিয়ম কানুন! স্পোর্টস ডেস্ক মেসি ও নেইমার তাদের মধ্যে । যে লক্ষ্যে এই টাকা ঢেলেছে দলটি, সেই চ্যাম্পিয়ন্স লিগই রয়ে গেছে অধরা। এই মৌসুমেও চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে রিয়াল মাদ্রিদের কাছে পিএসজির বিদায়ঘণ্টা বেজেছিল মেসি ও নেইমার ।

ক্যাম্পোসের ওপর পূর্ণ আত্মবিশ্বাস আছে ক্লাবের

জার কারণে দলটি তাদের ক্রীড়া পরিচালক লিওনার্দো আর কোচ মরিসিও পচেত্তিনোর সঙ্গে সম্পর্কচ্ছেদ করেছিল। তাদের জায়গাটা নিয়েছেন মেসি ও নেইমার ।

নতুন কোচ দায়িত্বে পালন করতে চলছে, খেলোয়াড়দের দিয়েছেন এক বার্তা, মাঠে আর মাঠের বাইরে সমান নিয়মানুবর্তী হতে হবে তার কথা সুনতে হবে।এই কোচ আর ক্রীড়া পরিচালক পদে পরিবর্তন এনেছে মূলত ক্লাবের মানুষেরা বদলে দেওয়ার লক্ষ্য নেয়। লেকিপে জানাচ্ছে, যে ক্রীড়া পরিচালক ক্যাম্পোসের ওপর পূর্ণ আত্মবিশ্বাস আছে ক্লাবের।

ক্যাম্পোস প্রথম যেদিন পিএসজি খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হয়েছে, তারা পরিষ্কার করে দিয়েছেন কিছু বিষয়। জানিয়ে দিয়েছে, কিছু নিয়ম বেধে দেওয়া হবে, আর সবাই তা মেনেই চলতে হবে। আর যদি সেটা না হয়, তাদের দল থেকে বের করে দেওয়া হবে , এমনটাই বলা হয়েছে ।

নতুন খবরে যা বেরিয়েছে তা রীতিমতো চমকে দেওয়ার মতো

এখানেই শেষ নয়। পিএসজির খেলোয়াড়দের মধ্যে তাদের মধ্যে একসাতে দুপুরের খাবার একসঙ্গে খাওয়ার নিয়ম বেধে দেওয়া হয়েছে । সে সময় কোনো প্রকারের ফোন কলে কথা বলা যাবে না ।

তবে তাই বলে ট্রেইনিং ক্যাম্পে ফোন নিষিদ্ধ থাকবে না একেবারে বলা হয়েছে ।তবে নতুন খবরে যা বেরিয়েছে, তা রীতিমতো চমকে দেওয়ার মতো খবরই। সংবাদের মাধ্যম জানা যায় যে, ক্যাম্প চলা কালে মেসি-নেইমারদের রাতের অবকাশে বাইরে ঘুরে বেরিয়েছিল ক্যাম্পাসের পাসে।

অতিরিক্ত পার্টি করা হয় বলে পিএসজির খেলোয়াড়দের দুর্নাম ছিল আগে থেকেই, ২০২০ সালে দল ছেড়ে গিয়ে রাইট ব্যাক থমাস মিউনিয়ের বলেছিলেন এই কথা। সেটাই এবার বন্ধ হতে চলেছে ক্যাম্পোসের হাত ধরে। এবার থেকে মেসি-নেইমারদের এসব কঠিন নিয়ম মানতে হবে।

যার ফলে এখন রাতে চাইলেই বাইরে বেরিয়ে পার্টি করতে পারবেন না মেসি-নেইমাররা। সে আইন না মানলে সমস্যা হতে পারে, সেটা কোচ গালতিয়েরই বলে দিয়েছেন। তার ভাষ্য ছিল, ‘কেউ যদি কথা ওমান্য করে তাকে দল থেকে বের করে দেওয়া হবে। কারণ কোনো খেলোয়াড়ই দলের ওপরে নয়।’

এখন থেকে এই সবি পিএসজিতে চলবে । তবে ২০১৯ সালের সাবেক ক্রীড়া পরিচালক লিওনার্দো আসার পরেও ক্লাবে পরিবর্তন আনার তোড়জোর শুরু হয়েছিল।আজকের এই খবর ছিল বন্ধুরা ধন্যবাদ।(ফিফার নতুন নিয়ম কানুন)

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।