ট্রাভেল

বিকাশ দিয়ে অনলাইনে বিমানের টিকেট কাটার ও চেক করার নিয়ম

বিমানের টিকেট কাটার নিয়ম

বিমানের টিকেট কাটার নিয়ম! প্রিয় বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আজকে আমরা জানবো কিভাবে বিমানের টিকিট অনলাইনের মাধ্যমে কাটা যায়। বর্তমান  বিশ্ব যত উন্নত হয়েছে  তত বেড়েছে মানুষের সময়ের দাম।

এ সময়ের মূল্য আমরা তখনই বুঝতে পারি যখন এক জায়গা থেকে অন্য জায়গায় আমরা যাতায়াত করি। আর এ যাতায়াত ব্যবস্থাকে আরো সহজ করার একটি মাধ্যম হচ্ছে বিমান। কেননা আমরা এ আধুনিক বিশ্বে সহজেই এক জায়গা থেকে জায়গায় বিমানে করে খুব অল্প সময়ে যেতে পারি।

এক সময় আমরা দেখতাম মানুষ  কিভাবে  বাস  কাউন্টারে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করত। ঠিক এভাবেই বিমান ভ্রমণের জন্য টিকিট সংগ্রহ করতে হতো কিন্তু  বর্তমান  সময়ে  আপনার স্মার্টফোন দিয়ে খুব  সহজে বিমানের টিকিট সংগ্রহ করতে বা কাটতে পারবেন। এজন্য আপনার হাতে থাকা মুঠো  ফোনটাই যথেষ্ঠ । তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করি কিভাবে অনলাইনের মাধ্যমে বিমানের টিকিট ক্রয় ও চেক করা যায়।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম ২০২৪

বিকাশ ব্যবহার করে না এরকম লোক খুজে পাওয়া মুশকিল খুব সহজে এই বিকাশ অ্যাপের মাধ্যমে আপনার প্রয়োজনীয় বিমানের টিকিট কাটতে পারেন নিচে তার  পূর্ণাঙ্গ আলোচনা করা হলো,

১/ প্রথমে আপনার মোবাইল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপস ইনস্টল করে লগইন করুন

২/ এরপর ফাংশন বাটনে টিকিট নামে একটি অপশন পাবেন সেখানে ক্লিক করুন

৩/ এরপর আপনি পাঁচটি অপশন দেখতে পাবেন সেখান থেকে বিমান অপশনটি সিলেক্ট করুন

৪/  এরপর আপনি তিনটি অপশন দেখতে পাবেন, বিডি টিকিট ,  ফ্লাইট এক্সপার্ট  এবং গজায়ান। মূলত এগুলো টিকিট কাটার ওয়েবসাইট আপনার সুবিধা অনুযায়ী যেকোনো একটি ওয়েবসাইট বাছাই করুন। আপনাদের দেখার সুবিধার্থে   আমরা ফ্লাইট এক্সপার্ট অপশনটি সিলেক্ট করলাম।

৫/ এরপর আপনি একটি ওয়েপ পেজ দেখতে পাবেন যেখানে বিভিন্ন টিকিট কাটার ধরন দেখা যাবে যেমন,  অনয়ে, রাউন্ড ত্রিপ, মালতিশপ। আপনার যেটি  ক্রয় করার দরকার সেটি সিলেক্ট করুন।

৬/  নিচের দিকে from এর  স্থানে যাত্রা যেখান থেকে শুরু করবেন,  to যেখানে যাবেন বসিয়ে দিন। যাত্রার তারিখ Departing স্থানে বসিয়ে দিন।

7/  নিচে স্ক্রল করে যত জন যাত্রীর জন্য টিকিট কাটবেন উল্লেখ করে দিন এবং বয়স উল্লেখ করে দিন।

৮/ এরপর বিকাশের মাধ্যমে টিকিটের মূল্য পরিশোধ করে দিন। যদি আপনার কাছে বিকাশ অ্যাপ না থাকে তাহলে আপনি উক্ত সংস্থার ওয়েবসাইট থেকে বিমান টিকিট কাটতে পারেন এবং টাকা পেমেন্ট করতে পারেন।

বিমানের টিকিত চেক করার নিয়ম ২০২৪

বিমানের টিকিট কাটা হয়ে গেলে চেক করার প্রয়োজন হয় এজন্য এই ওয়েবসাইটে চলে যান   https://www.biman-airlines.com এরপর মেনুবার থেকে মেসেজ অপশনে যান গিয়ে টিকিটে থাকা PNR নাম্বারটি দিয়ে আপনার নামের শেষ অংশটুকু দিন।

Fine Reservation ক্লিক করার মাধ্যমে আপনার টিকিটের সকল তথ্য পেয়ে যাবেন। আর এভাবেই আপনি খুব সহজে আপনার হাতের এক মুঠো ফোনের মাধ্যমে বিমানের টিকিট অনলাইনে ক্রয় করতে পারেন। আশা করি পোস্টটি আপনাদের খুব ভাল লেগেছে এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের সঙ্গে থাকুন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।