তথ্য ও প্রযুক্তি

চোখ ধাঁধানো লুকসে 11,0000 টাকায় নতুন ALTO গাড়ি

মারুতি সুজুকি গাড়ির দাম

মারুতি সুজুকি গাড়ির দাম! এই মুহূর্তে বাংলাদেশের সব থেকে জনপ্রিয় এবং সব থেকে বেশি ব্যবহৃত হওয়া গাড়ি । কোম্পানিটির নাম হলো Maruti Suzuki। তাদের প্রত্যেকটি গাড়ি শুধুমাত্র বড় বড় শহর গুলিতে নয়,, অনেক ছোট খাটো জায়গায় এটি জনপ্রিয় একটি গাড়ি । এই গাড়িটি অনেক সস্তায় আপনারা পেয়ে যাবেন।

এই গাড়িটি অনেক জায়গায় জনপ্রিয়তা হওয়ার কারণ ,,, এই গাড়িটি ভালো টেকসই দেয় ডিজাইন ও অনেক সুন্দর এবং ভালো মাইলেজ দেই এই তিনটি কারণের জন্যই Maruti Suzuki কোম্পানির গাড়ি বাংলাদেশের সব থেকে বেশি জনপ্রিয় হয়ে থাকে।

Maruti Suzuki:

সম্প্রতি Maruti Suzuki এই কোম্পানির নতুন ALTO গাড়ির উপর থেকে পর্দা সরিয়ে দেওয়া হয়েছে। Maruti Suzuki কোম্পানি বলে জানিয়েছে, এটি হতে চলেছে তাদের সবথেকে নতুন একটি গাড়ি।

জেনারেশনের ALTO গাড়ি। সম্প্রতি এই গাড়ির একটি নতুন মডেলের ছবি সকলের জন্য প্রকাশ করেছে Maruti Suzuki,। সূত্রের খবর অনুযায়ী আগামী 19 এই August নতুন মডেলটি বাংলাদেশের বাজারের জন্য লঞ্চ করতে চলেছে Maruti Suzuki কোম্পানিটি।

আপাতত, গাড়িটির বিষয় শুনেও দেখে যেটুকু মনে হচ্ছে। এই গাড়িটি দেখতে অনেকটা মারুতি K10 গাড়ির মতো শুধুমাত্র ডিজাইনের দিক থেকে। এই গাড়িতে আপনারা পাচ্ছেন K10 গাড়ির মতোই দেখতে একটি front grill। এটি গাড়িতে একটি Asporti লুক দিতে পারেন। এর পাশাপাশি এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন নতুন ডিজাইনের হেড ল্যাম্প।

আসুন দেখে নেই এই গাড়িটির আরো কিছু ফিচার সম্পর্কে। এই গাড়িটির দাম কত হতে পারে। সূত্রের খবর অনুসারে যানা গেছে ইতিমধ্যেই এই নতুন ALTO গাড়ির বুকিং শুরু হয়ে গেছে। অফিসিয়াল ডিলারশিপ বা Maruti Suzuki কোম্পানির নিজের্স ওয়েবসাইট থেকে মাত্র১১ হাজার টাকায় এই গাড়িটি বুক করা হচ্ছে।

তবে ডিজাইনের দিক থেকে দেখতে গেলেও K10 মডেলের এ গাড়িটির থেকে অনেকটাই পরিবর্তন করা হয়েছে।। এই নতুন গাড়িটিতে।। নতুন Maruti Suzuki Alto। সামনের ডিজাইনের দিক থেকে দেখতে K10 গাড়ির মতো হলেও ,, বাকি ডিজাইনগুলোতে অনেক পরিবর্তন করা হয়েছে। অল ডিজাইনের ক্ষেত্রে এই গাড়িটি অনেকটা হ্যাচব্যাক সিলারিও গাড়ির মতো দেখতে।

এই নতুন alto গাড়িটি Maruti Suzuki hartek platform এর উপরে ডিজাইন করা হয়েছে। সম্প্রতি কিছু ছবি থেকে জানা গেছে এই গাড়িটি দেখতে Maruti Suzuki অন্যান্য গাড়িগুলি থেকে একে বারেই আলাদা। সুন্দর ডিজাইনের পাশাপাশি সুন্দর এক্সটেরিয়ার, ইন্টেরিয়ার এবং কালার কম্বিনেশন খুব সুন্দর এখানে আপনারা পাচ্ছেন।

ADVERTISEMENT

এখনো পর্যন্ত যে খবর সামনে আসছে,, তা থেকে এই নতুন গাড়িটিতে আপনারা পাচ্ছেন একটি পেট্রল ইঞ্জিন যার ক্ষমতা 7,96cc এই নতুন গাড়িতে 10 লিটারের ডুয়াল জেট ইউনিট দেওয়া হয়েছে।

এই গাড়ির 796 cc পেট্রল ইঞ্জিন সর্বাধিক 48 hart পাওয়ার ক্ষমতা তৈরি করতে পারে , এবং এই গাড়িটি 69 নিউটন মিটার টর্ক জেনারেট করতে পারে। তার পাশাপাশি 67 BHP 89 নিউটন মিটার পাওয়ার আউটপুট দিতে পারে ,, এই নতুন গাড়িটির ইঞ্জিনটি। এই গাড়িটির ইঞ্জিনের সাথে আপনারা পেয়ে যাবেন,, একটি 5 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। এই গাড়িতে আপনারা AGH এবং amt টেকনিক দেখতে পেয়ে যাবেন এই নতুন গাড়িটিতে। এই গাড়িটি আপনার অনেক কম দামে পেয়ে যাবেন ।

Maruti Suzuki কোম্পানির দেওয়া খবর অনুসারে,, এই নতুন গাড়ির দাম 4,15 লক্ষ টাকা থেকে 4,50 লক্ষ মধ্যে পেয়ে যাবেন। এই গাড়িটির Maruti Suzuki কোম্পানি থেকে জানা তথ্য সবগুলো আপনাদের কাছে তুলে ধরেছি । যারা যারা এই গাড়িটি কিনতে যাচ্ছেন তারা তারা শীঘ্রই এই গাড়িটি বুকিং করেন।

এটি বাংলাদেশের লঞ্চ করা হবে 19 আগস্ট । ভালো লাগলে গাড়িটি অবশ্যই কিনতে পারবেন।  এই ছিল মারুতি সুজুকি গাড়ির দাম সম্পরকে,  সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।