খেলাধুলা

এবার উন্মোচিত হলো মেসি ও নেইমা এর গোলের রহস্য

মেসি নেইমার পরিসংখ্যান

মেসি নেইমার পরিসংখ্যান! আপনারা জানেন যে ক্লেরমোঁ টুইটার অ্যাকাউন্ট থেকে টুইটটি করা হয়, ‘৮৭—মেসির অবিশ্বাস্য গোল! পারেদেসের পাস বুক নিয়ে নিয়ন্ত্রণে নিয়ে গোল করলেন বলে জানিএছে মেসি। গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে অভিবাদন জানানোর জন্য তা যথেষ্ট। সেটাও এমন একজনের জন্য যিনি এখনো বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। স্লোগান উঠেছে মেসি! মেসি!’করে।

লিগ আঁ—ক্লেরমোঁর জন্য হাতের তালুর মতো চেনা প্রতিযোগিতা নয়

নিজেদের ১১১ বছরের ইতিহাসে গত মৌসুমে প্রথমবারের মতো ফ্রান্সের শীর্ষ লিগে উঠে আসে ক্লাবটি। এ মৌসুমে লিগে প্রথমবার মাঠে নেমেছিল কাল রাতে। প্রতিপক্ষ গত মৌসুমের চ্যাম্পিয়ন পিএসজি বলে জানা যায়।

এবার আবারো স্বাভাবিকভাবেই, চ্যাম্পিয়নদের বিপক্ষে ভালো করতে গ্যালারিতে বসে গলা ফাটানোর কথা ক্লেরমোঁর সমর্থকদের। কিন্তু মেসি যেন কাল সব আওয়াজ কেড়ে নিয়েছিলেন বাঘের মতো করে! ঘরের মাঠে পিএসজির কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েও ক্লেরমোঁর সমর্থকেরা সম্ভবত তৃপ্তি নিয়েই বাড়ি ফিরেছেন। এমন চোখ ধাঁধানো খেলা, এমন গোল যে প্রতিদিন দেখা যায় না!আমরা হয় বন্ধুরা।(মেসি নেইমার পরিসংখ্যান)

৮৭ মিনিটে মাঝ মাঠ থেকে ক্লেরমোঁর বক্সে বাতাসে ভাসানো পাস

দেন পিএসজির আর্জেন্টাইন ডিফেন্সিভ মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। বলটা সামনে পড়বে বুঝতে পেরে ক্লেরমোঁর দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে এগিয়ে যান মেসি।আবারো।

একদম জায়গামতো দাঁড়িয়ে বুক দিয়ে রিছিব করলেন বাঘের মতো দারিয়ে যেন বলটা তাঁর বাধ্যগত দাস! পেছনেই ক্লেরমোঁর গোলপোস্ট, তার উল্টো দিকে মুখ করে দাঁড়িয়ে মেসি এবং বলটা ঠিক বুক সমান উচ্চতায়—এমন পরিস্থিতিতে ‘গ্রেট’রা যেমন হন, প্রতিভার ছটায় অসম্ভবকেও সম্ভব বানিয়ে ছাড়েন, মেসিও ঠিক তাই করলেন। বাইসাইকেল কিক এবং গোল করেঅশাধারন ভাবে।

অন্যদিকে পিএসজি নিজেদের সেরা দুই তারকার কাছ থেকে সে পারফরম্যান্সটাই দেখল লিগে নিজেদের প্রথম ম্যাচে। মেসি এবার জোড়া গোল করেছেন, গোল পেয়েছেন নেইমারও। আশরাফ হাকিমি ও মারকিনিওসকে গোল বানিয়েও দিয়েছেন ব্রাজিল তারকা।তবে ম্যচে এবার মেসি ও নেইমার ভাল খেলেছেন দশক দের মনে হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।