রাজনীতি

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে কঠিন শর্ত দিলো যুক্তরাষ্ট্র

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা! হ্যালো বন্ধুরা! আশা করি সবাই ভাল আছেন আজকে বেশি কথা না বাড়িয়ে শুরু করব আজকের এই পোস্টটি, তাই বন্ধুরা পুরো পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন তাহলে সবকিছু বুঝতে পারবেন,

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ চলছে আইনি প্রক্রিয়ার মাধ্যমে

র্যাবের ওপর জানিয়েছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে সোমবার বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান ।এর আগে একাডেমিতে সফররত যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সংস্থা বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসনের সাথে বৈঠক করেন পররাষ্ট্রসচিব।

বৈঠকের পর এই প্রসঙ্গে মাসুদ বিন মোমেন বলেন, বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আলোচনা হয়েছে।। এ আইন প্রয়োগে কোনো রকমের অসঙ্গতি যেন না হয়, কাউকে যেন ক্ষতির মুখে পড়তে না হয়, এই বিষয়ে কথা বলা হয়, এসব বিষয় ছাড়াও আমরা অন্যান্য মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করছি বলে তাকে (মিশেল জে সিসন) বলেছি।

আলোচনা হয়েছে বলে জানান সচিব, এই বৈঠকে যেসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে রোহিঙ্গা ইস্যু, খাদ্যনিরাপত্তা, বৈশ্বিক স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার এবং শান্তিরক্ষা মিশন।ধারনা করা হচ্ছে,গত বছরের ৯ ডিসেম্বর র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্টে (রাজস্ব বিভাগ) ওপর।। নিষেধাজ্ঞার তালিকায় রয়েছেন- র্যাবের সাবেক মহাপরিচালক (ডিজি) ও বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদও সহ আরো অনেক।

এ প্রসঙ্গেটিতে প্রশ্ন করা হলে পররাষ্ট্রসচিব বলেন, র্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছে তারা ।তারা বলেছেন

এটা একটা আইনি প্রক্রিয়ার বিষয়

ধীরে ধীরে সবকিছু আমাদের আয়ত্তের মধ্যে চলে আসবে। তাদের সিস্টেমের মধ্যেই আমরা কাজ করতে চাই। আমরা ফার্মও অনুযায়ী নিয়োগ দিয়েছি। তাদের আইনি প্রক্রিয়ার মাধ্যমেই নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ করছি, বলে জানিয়েছে তারা।

বন্ধুরা এই ছিল আজকের পোস্ট। মজার- মজার নতুন অজানা বিষয়কে জানার জন্য আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন। পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।