শিক্ষা

এসএসসি পরীক্ষা ২০২৪ এর আরেকটি নতুন আপডেট নিউজ

২০২৪ এসএসসি পরীক্ষার সময়সূচি ও রুটিন

এসএসসি পরীক্ষা ২০২৪! হ্যালো বন্ধুরা! আপনারা যারা এসএসসি পরীক্ষার্থী তাদের জন্য আজকের এই পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বন্ধুরা কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের নতুন পোস্ট।

ইতিমধ্যে আমাদের শিক্ষা মন্ত্রণালয় থেকে এই বছর এসএসসি পরীক্ষা ২০২৩ নতুন রুটিন প্রকাশ করা হয়েছে , তার সাথে গুরুত্বপূর্ণ বিষয়গুলো উল্লেখ করা হয়েছে।শিক্ষা বোড থেকে নতুন নিয়মে এবারের নতুন রুটিন প্রকাশ করা হচ্ছে। এক্ষেত্রে অনেক শিক্ষার্থী এখনই নতুন রুটিন সংগ্রহ করার জন্য বলা যাচ্ছে। তার পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে ৩০ এপ্রিলে  এসএসসি পরীক্ষা তারিখ নির্ধারণ করেছে।

এপ্রিলের শেষে পরীক্ষা –শিক্ষা মন্ত্রণালয় জানায়, যে এপ্রিলের মাসের শেষ সময় পরীক্ষা নেওয়া হবে।এই চিন্তা ভাবনা করে শিক্ষা মন্ত্রণালয় একদম পরীক্ষা পিছিয়ে চলতি মাসে নির্ধারণ করেছে যানা যায়।এক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয় যেন চলতি বছর এসএসসি পরীক্ষা আগের নিয়মে আয়োজন করা হয়।

৩০ এপ্রিল বাংলা প্রথম পত্র –পরীক্ষা প্রসঙ্গে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এবারে পরীক্ষার শুরু হবে  আগামী ৩০এপ্রিল বাংলা প্রথম পত্র দিয়ে। এর পরবর্তীতে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা আয়োজন করা হবে আবার একদিন বন্ধ দিয়ে পরবর্তীতে আরো একদিন বন্ধ থাকবে। এসব বিষয়ে জানা গেছে শিক্ষা মন্ত্রণালয়ের কাছ থেকে। ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা করা হবে।এর পরবর্তীতে একদিন বন্ধ র পর আবার ইংরেজি ২য় বিষয়ে পরীক্ষা নেয়া হবে।

০৬/০৬/২৩- শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছেন আগামী ০৬/০৬/২৩ তারিখের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। বন্ধুরা এই ছিল এসএসসি পরীক্ষার নতুন আপডেট নিউজ। বন্ধুরা এরকম নতুন নতুন আপডেট নিউজ পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ভিজিট করতে থাকুন । তাহলে সকল বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।