লাইফস্টাইল

বাংলাদেশে সবচেয়ে সেরা ৮ টি ব্র্যান্ডের শ্যাম্পু

কোন শ্যাম্পু চুলের জন্য ভালো

কোন শ্যাম্পু চুলের জন্য ভালো! বর্তমান বাংলাদেশের বাজারে অনেক দেশি-বিদেশি ব্র্যান্ডের শ্যাম্পু পাওয়া যায়। কিন্তু কার্যকারীতা ভেদে শ্যাম্পুর প্রকারভেদ ও ভিন্ন রয়েছে। যেমন কিছু শ্যাম্পু চুল মসৃন ও উজ্জ্বল করার জন্য, আবার চুল সোজা রাখার জন্য, আদ্রতা এবং চুলের রঙ ঠিক রাখার জন্য বাজারে আলাদা আলাদা শ্যাম্পু পাওয়া যায়।

যদিও ড্রাই শ্যাম্পু এবং ক্ল্যারিফাইং শ্যাম্পু অধিক কার্যকরী কিন্তু শ্যাম্পুর ভিন্নতার কারণে কোন শ্যাম্পু ভাল সেটা যাচাই করা অনেক কঠিন ব্যাপার। মূলতো আজকের পোস্ট টি এই সকল বিষয়ে হতে যাচ্ছে । চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক,

বাংলাদেশের সেরা শ্যাম্পু ব্র্যান্ডসমূহ

শ্যাম্পু তৈরীতে এক এক কোম্পানী এক এক ধরনের উপাদান ব্যবহার করে যে কারণে সঠিক শ্যাম্পু খোজে বের করা একটু জটিল কারণ বেশির ভাগ শ্যাম্পুই সাধারনতকোকড়া, শুকনো, অথবা হালকা চুলে বিপরীত প্রতিক্রিয়া দেখায়।

কাজেই শ্যাম্পু বাছাইকরার আগে নিশ্চিত হয়ে নিন যে সেটি শুকনো চুলের সাথে মানানসই কিনা। এছাড়াও শ্যাম্পু তৈরির কিছু উপাদান এলার্জির জন্য দায়ী তাই চুলের যত্নে শ্যাম্পু হিসেবে হারবাল শ্যাম্পুই সবচেয়ে নিরাপদ ও কার্যকরী।

কর্মব্যস্তময় জীবনে স্বল্প সময়ে চুল পরিষ্কার করার জন্য ও দীর্ঘ সময় চুল সতেজ রাখার জন্য ক্ল্যারিফাইং শ্যাম্পু সবচেয়ে কার্যকরী। এই ধরনের শ্যাম্পু সাধারনত পানিবিহীন হয় এবং স্প্রে ও পাওডার আকারে বাজারে পাওয়া যায়।

এছাড়া চুলের তৈলাক্ত ভাব দূর করার জন্য এবং চুল পরিষ্কার করার জন্য ড্রাই শ্যাম্পুও অনেক ভাল।এখন প্রশ্ন হচ্ছে, আপনি কী জানতে চান সুন্দর চুলের জন্য হাজারো ব্র্যান্ডের মধ্য থেকে কোন শ্যাম্পু সবচেয়ে ভাল? তাহলে চলুন জেনে নেয়া যাক বাংলাদেশের সেরা ৮ টি ব্র্যান্ডের শ্যাম্পু সম্পর্কে।

বাংলাদেশের সেরা শ্যাম্পু ব্র্যান্ডসমূহ; বাংলাদেশের সুপরিচিত এবং সর্বাধিক ব্যবহৃত শ্যাম্পুব্র্যান্ড গুলো নিয়ে পর্যালোচনা করার পরে আমরা ৭ টি ব্র্যান্ড এর শ্যাম্পুকে সেরা শ্যাম্পু হিসেবে বাচাই করেছি যেগুলো চুলের যত্নে বহু বছর ধরে এদেশের মানুষ ব্যবহার করে আসছে।

ডাভ শ্যাম্পু Dove Shampoo; ড্রাই শ্যাম্পু হিসেবে ডাভ শ্যাম্পু খুবই জনপ্রিয়। এই শ্যাম্পু চুলের আদ্রতা বজায় রাখে এবং চুলকে রাখে সুস্থ ও পরিষ্কার। এছাড়া এই শ্যাম্পু চুল পড়া রোধ করে এবং চুলকে করে আরো মসৃন, লম্বা ও উজ্জ্বল। সেরা প্রাকৃতিক শ্যাম্পু হিসেবে সর্বাধিক পরিচিত ডাভ শ্যাম্পু শুষ্ক এবং স্বাভাবিক সব ধরনের চুলের জন্যই কার্যকরী।

১/ডাভ কন্ডিশনার এর সাথে ডাভ শ্যাম্পু ব্যবহার করে আপনি পাবেন সর্বাধিক উজ্জল চুল।
২/এই শ্যাম্পুতে আছে মনমাতানো সুগন্ধ।
৩/ চুলের ভাঙ্গন রোধে এতে আছে ডাভ হেয়ার কেয়ার।
৪/চুলের উস্কোখোস্কো ভাব দূর করার জন্য ডাভ শ্যাম্পু অত্যন্ত কার্যকরী।
৫/ ডাভ শ্যাম্পু ব্যবহার করে আপনি পাবেন মোলায়েম এবং শক্তিশালী চুল।

ডাভ শ্যাম্পু সম্পর্কে আরো বিস্তারিত জানতে দেখুন ডাভ শ্যাম্পু এবং কন্ডিশনার রিভিউ; চুল ভাঙ্গা, অনুজ্জ্বলতা, শুষ্কতা, চুল পড়া, এবং রুক্ষতা এই ৫ টি সমস্যার সমাধানে ল’অরিয়াল শ্যাম্পু অত্যন্ত কার্যকরী।

পেটেন্টেড সিরামাইড, কেসনিক পলিমার এবং এমিনো এসিডের সমন্বয়ে তৈরী এই শ্যাম্পু চুলে পুষ্টি বাড়িয়ে চুলের ভাঙ্গন রোধ করেএবং চুলকে করে আরো শক্তিশালী। ল’অরিয়াল শ্যাম্পু চুলের সব সমস্যার সমাধান করে এবং গোড়া থেকে নতুন চুল গজায়। চুলের যত্নে এটি এশিয়ার মধ্যে সর্বাধিক জনপ্রিয় শ্যাম্পু।

প্রথম ব্যবহারেই চুলে দ্যূতি ছড়ায় এবং উজ্জলতা বাড়ায়। কন্ডিশনার ছাড়াই এই শ্যাম্পু ভাল কাজ করে। মাথার ত্বকের শুষ্কতা দূর করে। চুলকে করে মসৃন এবং স্বাস্থ্যবান। মনকাড়া সুগন্ধ।

বাংলাদেশে ’অরিয়াল শ্যাম্পুর মূল্য’; অরিয়াল প্যারিস টোটাল রিপেয়ার ফাইভ রিপেয়ারিং শ্যাম্পু ৩৭০ মিলি ৬২৪ টাকা

ট্রিসেমি কেরাটিন স্মুথ শ্যাম্পু;শুষ্ক, রুক্ষ এবং উস্কোখুস্কো চুলের জন্য ট্রিসেমি কেরাটিন স্মুথ অনেক ভাল শ্যাম্পু। এটি চুলের উজ্জলতা বাড়ায় এবং চুলকে করে নরম এবং মসৃন। এতে ব্যবহৃত উপাদানগুলোর কারণে এটি কেরাটিন শ্যাম্পু হিসেবেও পরিচিত।

রূক্ষ চুলের রঙ ফিরিয়ে আনার জন্য এবং চুলের সৌন্দর্য বাড়ানোর জন্য এই শ্যাম্পু অত্যন্ত কার্যকরী। এই শ্যাম্পু তৈরী হয়েছে লো সালফেট ফর্মূলায় যা চুলের ক্ষতি অনেক কম করে। তবে দামের দিক থেকে ট্রীসেমি তুলনামূলক ব্যয়বহুল।

ট্রীসেমি শ্যাম্পুর মূল্য তালিকা; ট্রীসেমি কেরাটিন স্মুথ শ্যাম্পু ৫৮০ মিলি ৬৭৫ টাকা/ট্রীসেমি কেরাটিন স্মুথ শ্যাম্পু ২০০ মিলি ২৭০ টাকা।

সানসিল্ক শ্যাম্পু; অন্যান্য সানসিল্ক শ্যাম্পুর তুলনায় সানসিল্ক কো-ক্রিয়েশন ব্ল্যাক শাইন শ্যাম্পু অধিক কার্যকরী। এই শ্যাম্পু চুলের আরো গভীরে প্রবেশ করে গোড়া থেকে চুলকে সোজা রাখে এবং চুলকে করে আরো মসৃন।(কোন শ্যাম্পু চুলের জন্য ভালো)

 প্রচুর ফেনা তৈরী করে।

 দীর্ঘস্থায়ী এবং মনমুগ্ধকর সগন্ধ।

 চুলের প্রাকৃতিক উজ্জলতা ফিরিয়ে আনে তাই এটি প্রাকৃতিক শ্যাম্পু হিসেবে সমধিক পরিচিত কারন।

 যাদের চুল স্বাভাবিক ভাবে সোজা তাদের জন্য এই সানসিল্ক শ্যাম্পু অধিক কার্যকরী।

 লম্বা চুলে ব্যবহারের জন্য অত্যন্ত ভাল শ্যাম্পু এবং ব্যবহারের কারণে চুলে জট পাকায় না।

 শুষ্ক চুলে এবং চুলের শুষ্কতা রোধের জন্য অনন্য সমাধান।

বাংলাদেশে সানসিল্ক শ্যাম্পুর মূল্য; সানসিল্ক শ্যাম্পু থিক এন্ড লং ১৮০ মিলি ৭৫ টাকা/সানসিল্ক শ্যাম্পু ব্ল্যাক ২০০ মিলি ২৭৫ টাকা/সানসিল্ক হেয়ারফল সলুশন শ্যাম্পু ৩৭৫ মিলি ২৭০ টাকা/সানসিল্ক ব্ল্যাক শাইন শ্যাম্পু ৯০ মিলি ৭৫ টাকা/সানসিল্ক শ্যাম্পু ব্ল্যাক ৩৭৫ মিলি ২৭০ টাকা

প্যান্টিন প্রো-ভি ন্যাচার ফিউশন শ্যাম্পু; প্যান্টিন প্রো-ভি ন্যাচার ফিউশন শ্যাম্পু চুলের আদ্রতা বাড়ায় এবং চুলকে করে তোলে নরম এবং মসৃন। স্বল্পমূল্য এবং ভাল মানের কারণে প্যান্টিন শ্যাম্পু অত্যন্ত জনপ্রিয়।

ড্যামেজ ডিটক্স ডীপ ক্লীন্স পিউরিফাইং শ্যাম্পু নামে প্যান্টিন এর একটি ক্ল্যারিফাইং শ্যাম্পু বাজারে পাওয়া যায়। চুলের শ্যাম্পু এবং উজ্জলতা ফিরিয়ে আনার জন্য ক্ল্যারিফাইং শ্যাম্পু অত্যন্ত কার্যকরী।

বাংলাদেশে প্যান্টিন শ্যাম্পুর মূল্য; প্যান্টিন আইস শাইন শ্যাম্পু ৮৬৫ মিলি ৯০০ টাকা/প্যান্টিন প্রো-ভি শ্যাম্পু ৪০০ শ্যাম্পু ৬২০ টাকা/প্যান্টিন প্রো-ভি এন্টি/ড্যান্ড্রাফ শ্যাম্পু 350 শ্যাম্পু ৪৬০ টাকা

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।