অনলাইন ইনকাম

দারাজে পণ্য অর্ডার করে মাসে আয় করুন লাখ টাকা

দারাজে পণ্য অর্ডার

দারাজে পণ্য অর্ডার নিয়ম! বন্ধুরা বর্তমান সময় হচ্ছে অনলাইনের যুগ। এই যুগে এসে যদি আপনি অনলাইনে কোন প্রোডাক্ট অর্ডার দিতে পারেন না তাহলে অনেক লজ্জার বিষয়। তাহলে বন্ধুরা আপনারা যারা অনলাইনে কোন প্রোডাক্ট বা দ্রব্য অর্ডার করতে পারেন না। তাদের জন্য আজকের এই পোস্টটি।

আজকে আমরা আপনাদেরকে শিখিয়ে দেব কিভাবে অনলাইন শপিং করতে হয়। আর প্রথম অবস্থায় অনলাইন শপিং করার সময় কিছু কিছু বিষয়ে আপনার মাথায় রাখতে হবে । তাহলে চলুন কোথা না বাড়িয়ে শুরু করা যাক-আজকে আমি আপনাদের বলব বাংলাদেশের যে সবচেয়ে বড় অনলাইন শপিং মল দারাজ সে দারাজ থেকে আপনারা কিভাবে শপিং করবেন । তার জন্য পুরোটা পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

দারাজ থেকে আপনারা কিভাবে শপিং করবেন বা দারাজে পণ্য অর্ডার করবেন

তো বন্ধুরা সর্বপ্রথম আসি অ্যাপটি ডাউনলোড করার কথায় অ্যাপটি ডাউনলোড করতে হলে সর্বপ্রথম আপনি প্লে স্টোরে যান তারপর Daraz লিখে সার্চ করুন তাহলেই পেয়ে যাবে অথবা আপনি যদি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে না পারেন তাহলে সরাসরি ডাউনলোড করতে অ্যাপটি ডাউনলোড করার পর ওপেন করুন আপনি চাইলে দারাজ থেকে একটি একাউন্ট খুলে নিতে পারেন। অথবা একাউন্ট খোলা ছাড়াই আপনি পণ্য অর্ডার করতে পারবেন।

পণ্য অর্ডার করার জন্য আপনি সার্চ করে নিতে পারবেন অথবা পণ্যের মধ্যে থেকে সিলেক্ট করতে হবে আপনাকে কোন পণ্যটি আপনি অর্ডার করতে চাচ্ছেন, আপনি দামগুলো সব দেখতে পারবেন এবং তারপর আপনি যদি একটা প্রোডাক্ট কিনতে চান তাহলে ওই প্রোডাক্টের ভিতরে ক্লিক করে buy now তে ক্লিক করুন অথবা আপনি যদি অনেকগুলো প্রোডাক্ট একসাথে কিনতে চান তাহলে Add to cart এ ক্লিক করুন তারপর দেখবেন আপনাদের একটি কার্ট তৈরি হয়েছে।

সেখানে তারপর আপনাদের সব প্রোডাক্ট গুলো সিলেক্ট করতে হবে সিলেট করার পর cheak out option পাবেন সেখানে ক্লিক করে দিবেন। তারপর সেখান থেকে আপনাদের এড্রেস চাইতে পারে, আপনাদের এড্রেস দিতে হবে ফোন নাম্বার দিতে হবে সব গুলো দেওয়া হয়ে গেলে তারপর আপনি প্লেস অর্ডার ক্লিক করবেন।

তারপর আপনারা দেখতে পারবেন যে আপনাদের সিলেক্ট করতে বলছে যে আপনি কিসের মাধ্যমে পেমেন্ট করবেন তাদেরকে, বিকাশে পেমেন্ট করলে বিকাশ সিলেক্ট করুন আর জদি cash on delevary নিতে চান তাহলে cash on delevary সিলেক্ট করুন। তারপর আপনার অর্ডারটি কনফার্ম হয়ে যাবে। তারপর নির্দিষ্ট টাইমে আপনি আপনার প্রোডাক্ট পেয়ে যাবেন।

দারাজ থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

দারাজ এফিলিয়েট মার্কেটিং-দারাজ অনলাইন শপিং এ রয়েছে অ্যাফিলিয়েশন প্রোগ্রাম, আপনি এর সদস্য হয়ে টাকা ইনকাম করতে পারবেন। অ্যাফিলিয়েশন প্রোগ্রাম এর সদস্য হওয়ার মাধ্যমে আপনি একটি পণ্য বিক্রয় করলে দারাজ আপনাকে ৯% কমিশন দিবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং জিনিস টা কি আপনি বুঝতে পারছেন না? আপনাকে A-Z বুঝিয়ে দেওয়ার দায়িত্ব আমার। অ্যাফিলিয়েট মার্কেটিং হলো এক ধরনের ডিজিটাল মার্কেটিং। এই ডিজিটাল মার্কেটিং যদি আপনি আপনার নিজের বিজনেস এর জন্য করে থাকেন তাহলে সেটা হলো ইন্টারনেট মার্কেটিং আর আপনি যদি অন্য কোনো কোম্পানির প্রোডাক্ট প্রোমোট করেন তাহলে সেটাই অ্যাফিলিয়েট মার্কেটিং।

আপনি যখন অ্যাফিলিয়েট মার্কেটিং এ কাজ করবেন তখন আপনি হয়ে যাবেন অ্যাফিলিয়েট মার্কেটার। নিশ্চয়ই বিষয়টি এখন আপনার কাছে পানির মতো পরিষ্কার। তাহলে আপনার প্রোমোটিং এর মাধ্যমে যদি দারাজের কোন পণ্য বিক্রয় হয় তাহলে দারাজ আপনাকে সেই পণ্যের উপর কমিশন দিবে।

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে কিভাবে দারাজ এর প্রোডাক্টগুলো প্রোমোট করবো? এক্ষেত্রে দরকার আপনার নিজস্ব একটি ওয়েবসাইট বা ব্লগ। ওয়েবসাইট যদি আপনার থেকে থাকে তাহলে আপনি দারাজের অ্যাফিলিয়েট মার্কেটিং এর সদস্য হয়ে যেতে পারেন।

সদস্য হওয়ার পর, আপনার ওয়েবসাইট টি যে রিলেটেড সেই রকম পণ্য আপনি দারাজ থেকে সিলেক্ট করলেন। ধরুন আপনি একজন মেয়ে এবং আপনি দারাজ এর অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে চাচ্ছেন। আপনার একটা রূপচর্চা বিষয়ক ব্লগ সাইট রয়েছে। তাহলে আপনি দারাজ থেকে বিউটি প্রোডাক্ট সিলেক্ট করতে পারেন প্রমোটিং এর জন্য।

আবার ধরুন আপনি একজন ছেলে। আপনার ওয়েবসাইট টি টেক রিলেটেড, আপনি দারাজ থেকে টেক রিলেটেড প্রোডাক্ট গুলো সিলেক্ট করবেন। এরকম আপনি আপনার পছন্দের প্রোডাক্ট সিলেক্ট করে সুন্দর করে আর্টিকেল লিখে আপনার ব্লগ বা ওয়েবসাইট এ পাবলিশ করবেন।

ধরুন আপনি একটি স্মার্টফোন দারাজ থেকে সিলেক্ট করলেন। তারপর আপনার ওয়েবসাইট এ দারাজের রিভিউ আর্টিকেল লিখবেন। অনেকে কিন্তু কোনো কিছু কেনার আগে গুগল এ সার্চ করেই সাধারণত প্রোডাক্ট কেনে।

রিভিউ কন্টেন্ট এ আপনার উল্লেখ্য করলেন ফোনের ফেচারস সম্পর্কে, ফোনটি ব্যবহারের ফলে একজন ক্রেতার কি কি সুবিধা হবে এবং কি কি অসুবিধায় পড়তে পারে এগুলো উল্লেখ করবেন। আপনার রিভিউ এর লাস্টে আপনি দারাজের অ্যাফিলিয়েট লিংক টি এড করে দিন। যাতে ক্রেতা আপনার লিংকে ঢুকে প্রোডাক্ট টি কিনতে পারে।

ক্রেতা টি যদি প্রোডাক্ট টা কিনতে আগ্রহী হয়ে থাকে তাহলে সে আপনার লিংক এ প্রবেশ করবেই। এত কষ্ট করে আপনার লাভ কি? আপনার লাভ হলো, ক্রেতা টি যদি আপনার লিংক এ গিয়ে প্রোডাক্ট টি কেনে তাহলে আপনি দারাজ থেকে কমিশন পেয়ে যাবেন। আপনি যে পণ্যই বিক্রয় করুন না কেনো আপনি ৯% কমিশন পাবেন।

ধরুন স্মার্টফোন এর দাম ১০,০০০ টাকা। আপনার ওয়েবসাইট থেকে স্মার্ট ফোন টি গ্রাহক কিনে নিলো তাহলে আপনি ১০,০০০ টাকায় কমিশন পাবেন ৯০০ টাকা। ভাবুন, এখানে আপনার কোনো ইনভেস্ট নাই, শুধু মাত্র অ্যাফিলিয়েট মার্কেটিং করেই ৯০০ টাকা পেয়ে গেলেন। আরও একটি সুবিধা হলো, আপনার ওয়েবসাইট এ ঢুকে আপনার দেওয়া লিংকে প্রবেশ করে যদি ক্রেতা প্রোডাক্ট টি না কিনে বের হয়ে আসে তাও চিন্তার কিছু নেই।

ক্রেতা যদি ৩০ দিনের ভেতর দারাজ থেকে সরাসরি ওই প্রডাক্ট টি কেনে তাহলে ও আপনি দারাজ থেকে ৯% কমিশন পেয়ে যাবেন। আপনার কমিশনের টাকা আপনি বাংলাদেশের যে কোন বৈধ ব্যাংক এ্যাকাউন্ট থেকে তুলতে পারবেন। আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং এর ক্ষেত্রে কোনো সমস্যা দেখা দিলে দারাজের দক্ষ সাপোর্ট টিম আপনাকে সাহায্য করবে। এছাড়াও তাদের প্রোডাক্ট এর বিভিন্ন বিজ্ঞাপন আপনি চাইলে আপনার ওয়েবসাইট এ এড করে দিতে পারেন। যার মাধ্যমে ক্রেতার সংখ্যা বাড়ানো যায়।

দারাজ সেলার অ্যাকাউন্ট অথবা ভেন্ডরশিপ এর মাধ্যমে টাকা ইনকাম

আপনার যদি শখের “ফ্যাশন বুটিক হাউজ ” থাকে আর সেটা যদি গ্রামে হয় তাহলে সেখানে ভালো সেল হওয়ার কথা না কারণ গ্রামের মানুষ এখনো অতটা শৌখিন হয়ে ওঠেনি। এক্ষেত্রে বেস্ট সেল টা পেতে আপনি দারাজে সেলার অ্যাকাউন্ট ওপেন করতে পারেন।

এখানে আপনার হয়ে দারাজ আপনার প্রোডাক্ট এর মার্কেটিং করবে, এর ফলে দারাজ প্রতিটি পণ্যের উপর ফিক্সড কিছু কমিশন নিবে।আবার ধরুন আপনার একটি উড ম্যাটারিয়ালস এর কারখানা আছে। লোক দিয়ে আপনি ফার্নিচার বানিয়ে নিচ্ছেন ঠিকই কিন্তু আপনার চাকরির পাশাপাশি হয়তো দোকানে বসার টাইম পাচ্ছেন না।

এক্ষেত্রে আপনি দারাজে সেলার/ ভেন্ডর অ্যাকাউন্ট ওপেন করতে পারেন। এতে আপনার টাইম বের করে আর দোকানে বসতে হবে না। দারাজ আপনার প্রোডাক্ট এর মার্কেটিং করবে।

এক্ষেত্রে আপনার প্রোডাক্ট গুলো তাদের ওয়েবসাইট এ শো করবে। সেল হয়ে গেলে আপনি কুরিয়ার করে গ্রাহকের নিকট পৌঁছে দিবেন। এতে আপনার সেল আগের তুলনায় অনেক বাড়বে এবং আপনার সময় লাঘব হবে। ফার্নিচার এর ক্ষেত্রে দারাজ ৯.৫২% কমিশন নিয়ে থাকে। এভাবে ও আপনি দারাজ থেকে টাকা ইনকাম করতে পারেন।

আপনি নিশ্চয়ই ব্লগ টি পরে দারাজ অনলাইন শপিং থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে পূর্ণ ধারণা পেয়েছেন। দারাজ থেকে টাকা ইনকাম করতে চাইলে আজই দারাজের অ্যাফিলিয়েট প্রোগ্রামের সদস্য হয়ে যান।

অথবা আপনি যদি কোন উদ্যোক্তা হয়ে থাকেন এবং নিজের কোন প্রোডাক্ট থাকে তাহলে দারাজ ভেন্ডর অ্যাকাউন্ট খুলে নিজের প্রোডাক্ট দারাজের মাধ্যমে সেল করতে পারেন।বন্ধুরা এসব উপায় এর মাধ্যমে আপনি দারাজ অ্যাপ থেকে অনলাইনে শপিং করতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।