চাকরির বিজ্ঞপ্তি

নতুন করে নৌবাহিনীতে চাকুরী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

নৌবাহিনী নিয়োগ সার্কুলার

নৌবাহিনী নিয়োগ সার্কুলার! বন্ধুরা চলে আসলাম আরেকটি সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে। বাংলাদেশ নৌবাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি ২০২৪-বি ব্যাচে অফিসার ক্যাডেট পদে লোকবল নিয়োগ দেবে। আবেদন করা যাবে অনলাইনে। আবেদনের জন্য নারী-পুরুষ উভয়কে অবশ্যই অবিবাহিত এবং বাংলাদেশের নাগরিক হতে হবে।

বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারীকে বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ-৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত বিষয় থাকতে হবে। শুধুমাত্র তারাই এই চাকরির আবেদন করতে পারবেন।

তবে ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের জন্য ‘ও’ লেভেলের শিক্ষার্থীদের ছয়টি বিষয়ের মধ্যে কমপক্ষে তিনটি বিষয়ে ‘এ’ গ্রেড ও দুটি বিষয়ে ‘বি’ গ্রেড থাকতে হবে। ‘এ’ লেভেলে কমপক্ষে দুটি বিষয়ে ‘বি’ গ্রেড অবশ্যই থাকতে হবে। তবে উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত এই দুটি বিষয় থাকা বাধ্যতামূলক। প্রার্থীদের সাড়ে ১৬ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে।

পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।যেভাবে আবেদন করতে হবে : আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে ক্লিক করুন এখানে।

বেতন ও ভাতা দেওয়া হবে : সশস্ত্র বাহিনীতে বেতনক্রম অনুযায়ী অফিসার ক্যাডেটদের বেতন ও ভাতা দেওয়া হবে। বন্ধুরা আপনাদের জন্য আরেকটি বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি রয়েছে।
বেসরকারি সংস্থায় একাধিক পদে চাকরি, সর্বোচ্চ বেতন ৬০,০০০।

আবেদন করার তারিখঃ ১৫ জানুয়ারি থেকে ৩১ মার্চ ২০২৪ প্রজন্ত।

বেসরকারি সংস্থায় একাধিক পদে চাকরি, সর্বোচ্চ বেতন ৬০,০০০ টাকা দেওয়া হবে।
ভিডিও প্রকাশ করা হয়েছে: ১৬ আগস্ট ২০২২, ১৭: ৫০
বেসরকারি সংস্থায় একাধিক পদে চাকরি, সর্বোচ্চ বেতন পাবেন ৬০,০০০ টাকা । বেসরকারি উন্নয়ন সংস্থা সোসাইটি ফর ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এসডিআই) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছ। প্রতিষ্ঠানটি রিকভারি অ্যান্ড অ্যাডভান্সমেন্ট অব ইনফরমাল সেক্টর এমপ্লয়মেন্ট (রেইজ) প্রজেক্টে একাধিক পদে কর্মী নিয়োগ দেবে বলে জানাই তারা। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে বা ই–মেইলের মাধ্যমে সিভিসহ আবেদন পাঠাতে পারবেন।

১. পদের নাম: প্রজেক্ট কো-অর্ডিনেটর

পদসংখ্যা: ১জন।

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন/ ম্যানেজমেন্ট/ অ্যাকাউন্টিং/ ফিন্যান্স/ অর্থনীতি/ ডেভেলপমেন্ট স্টাডিজ/ সমাজকর্ম/ সমাজবিজ্ঞান/ উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজে স্নাতকোত্তর ডিগ্রি বা সিএসই/ ইইই/ সিভিল/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে একটির বেশি তৃতীয় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য নয়। উন্নয়ন সংস্থায় অন্তত ১০ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৫০ বছর বয়সী বেতন

মাসে বেতনঃ ৬০,০০০ টাকা দেওয়া হবে

২. পদের নাম: কেস ম্যানেজমেন্ট অফিসার

পদসংখ্যা: ১জন।
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্ম/ সমাজকল্যাণ/ সমাজবিজ্ঞান/ মনোবিজ্ঞান/ ক্লিনিক্যাল সাইকোলজি/ এডুকেশনাল সাইকোলজি/ এডুকেশনে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে একটির বেশি তৃতীয় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য নয়। কোনো উন্নয়ন সংস্থায় কেস ম্যানেজমেন্ট/ সাইকোসোশ্যাল কাউন্সেলিং/ ইনফরমেশন ম্যানেজমেন্ট/ ট্রেনিংয়ে অন্তত পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ জানতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর।বেতন: মাসিক বেতন ৪৫,০০০ টাকা। বন্ধুরা এই ছিল দুটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি । পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ। নৌবাহিনী নিয়োগ সার্কুলার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।