তথ্য ও প্রযুক্তি

যে কারনে ভুল করেও বেশি পুরনো স্মার্টফোন ব্যবহার করবেন না

পুরাতন মোবাইল বাজার

পুরাতন মোবাইল বাজার! বর্তমানে বিশ্বের প্রতিটি দেশে স্মার্টফোনের ব্যবহার ও গুরুত্ব দিন দিন বেড়েই চলেছে। তবে যেসব গুরুত্বপূর্ণ কারণে পুরোনো স্মার্টফোন থেকে নতুন স্মার্টফোন ব্যবহার করা প্রয়োজন তা আজকের আর্টিকেলে আলোচনা করা হবে । তাই বন্ধুরা পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন তাহলেই সব কিছু বুঝতে পারবেন।

স্যামসাং শাওমি ওয়ানপ্লাস

বিশ্বের বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন গুলো তাদের সিকিউরিটি সম্পর্কে বেশ সচেতন হয়ে উঠেছে । কিন্তু বেশিরভাগ মোবাইলেই আমরা এই আপডেট পেতে সক্ষম হই।বড় বড় নামকরা ব্র্যান্ড স্যামসাং, শাওমি, ওয়ানপ্লাস ইত্যাদি মোবাইল তাদের ফোনগুলোতে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সিকিউরিটি আপডেট দিয়ে থাকে,যা ওই ফোনগুলো সিকিউরিটি সিস্টেমকে আরো উন্নত করে তুলে।সেই নির্দিষ্ট পর্যায় পার হয়ে যাওয়ার পর ফোন গুলো কে আপডেট করা আর সম্ভব হয় না। যার ফলে সময়ের তুলনায় তারা অনেকাংশেই পিছিয়ে পড়ে।

সময়ের সাথে তাল মিলিয়ে চলা-এক্ষেত্রে যদি আপনি এগিয়ে না থাকেন তাহলে আপনার তথ্য খুব সহজেই যেকোন কারো কাছে লিক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে । বর্তমানে সাইবার ক্রাইম এবং হ্যাকিং আগের চেয়ে অনেক বেশি সক্রিয় এবং উন্নত । যার ফলে সিকিউরিটির বিষয়টি আপনাকে অবশ্যই মাথায় রাখতে হবে এবং এই বিষয়ে আপনি কতটা সচেতন তা নির্ভর করবে আপনি আপনার পুরনো ডিভাইসটিকে ব্যবহার করবেন কি করবেন না ।পুরানো ডিভাইস এর চেয়ে নতুন ডিভাইসে আপনি আরো বেশি শক্তিশালী সিকিউরিটি সার্ভিস পেতে সক্ষম হবেন এবং আপনাকে সময়ের সাথে তাল মিলিয়ে চলতে সাহায্য করবে।(পুরাতন মোবাইল বাজার)

ব্যাটারির জীবন সিমা-স্মার্টফোনগুলোর ক্ষেত্রে সবচেয়ে বেশি আমাদের যে সকল সমস্যার সম্মুখীন হতে হয় তার মধ্যে একটি সমস্যা হল ব্যাটারির জীবন সিমা।আসলে কিছু কিছু ফোনের ব্যাটারি এত তাড়াতাড়ি ডাউন হয়ে যায় তা ধারণার বাইরে। সময় যাওয়ার সাথে সাথে আপনার স্মার্টফোনের ব্যাটারি তে দুর্বল হতে শুরু করে। পূর্বের স্মার্টফোনগুলোতে যেসকল ব্যাটারি ব্যবহার করা হতো তাদের বেশির ভাগ ক্ষেত্রেই লিথিয়াম-আয়ন ব্যাটারির ব্যবহার উল্লেখযোগ্য ছিল ।

ফোনের ব্যাটারি ব্রাস্ট

অনেক সময় এই স্মার্টফোন ব্রাস্ট হয়ে বিভিন্ন ধরনের ছোট এবং বড় দুর্ঘটনা ঘটায় যা মানুষের জীবনের জন্য হুমকিস্বরূপ হতে পারে। আবার আপনার পুরনো স্মার্টফোনটি যদি কোন প্রকার হার্ডওয়ার জটিলতা নষ্ট হয়ে যায় তবে আপনি আপনার স্মার্টফোনটিকে ঠিক করার ক্ষেত্রে বেশ ভোগান্তির সম্মুখীন হবেন।

কারণ আপনি হয়তো আপনার পুরনো স্মার্টফোনের পার্টসগুলো দোকানে আর পুনরায় পেতে সক্ষম হবেন না।এর জন্য একটি নির্দিষ্ট সময় পরপর আমাদের ব্যবহারকৃত স্মার্টফোনগুলো অবশ্যই পরিবর্তন করা প্রয়োজন। আপনি যদি একটি ফোন নিতে চান, তাহলে আপনি চিন্তা করেন সেকেন্ডহ্যান্ড ফোন কি নিব না নতুন ফোন নিব।

তাহলে আপনাদের উদ্দেশ্যে আমার একটি মতামত থাকবে, বর্তমানে দেখা যাচ্ছে সেকেন্ডহ্যান্ড ফোনের ব্যাটারি ব্লাস্ট এর ঘটনা, তাই এসব বিষয়ে মাথায় রেখে আপনি একটি নতুন ফোন কিনার সিদ্ধান্ত নেন । এটাই আমার সাজেশন থাকবে।

বন্ধুরা আজকের পোস্টটি এই পর্যন্তই ।আরেকটি নতুন পোস্টের সাথে দেখা হচ্ছে। পোস্টটি পড়ার জন্য আপনাকে  ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।