লাইফস্টাইল

বিশ্বের সেরা ১০টি দামি পারফিউমের উপকারিতা

বিশ্বের সেরা পারফিউম

বিশ্বের সেরা পারফিউম! এই সুগন্ধিটি এমন যা তাৎক্ষণিকভাবে প্রত্যেকের মনে গেঁথে যায়। এটি নারীদের পছন্দনীয় ফ্লোরাল- ফ্রুটি সুবাস। ক্রিমি ভ্যানিলা সুবাসের সঙ্গে রাস্পবেরির মিষ্টি মাধুরী সুবাস যেন অবিশ্বাস্যভাবে আসক্ত করে তোলে।শুধুমাত্র বড়রাই নয়, বরং বাচ্চারাও আকৃষ্ট হয় এই বিখ্যাত সুবাসে।

 

যেসব নারীরা নিজেদের সুন্দরভাবে উপস্থাপন করতে পছন্দ করেন, এটি তাদের জন্য। এটি একই সাথে রোমান্টিক এবং সংবেদনশীল। মৃদু ফুলের সুবাসযুক্ত এই সুগন্ধি মানুষের মাথা ঘুরিয়ে দেয়।কিছুটা গতানুগতিক ধারার সুবাস হলেও ‘লুভালিশিয়াস’ নারীদের জন্য দারুণ সিলেকশন এই সুগন্ধি যার উপাদান হল হানিসাকল, ভ্যানিলা এবং বন্য বীজ। যেসব নারীরা কথা বলতে পছন্দ করে, খুব স্নেহময়ী এবং সামাজিক মূলত তাদের জন্যই এই সুগন্ধিটি।

মৃদু ফুলের সুবাসযুক্ত এই সুগন্ধি মানুষের মাথা ঘুরিয়ে দেয়

(১) দ্য মিস্টেরিয়াস –এলিয়েন বাই থিয়েরি মুগলার: বিশ্বের সেরা পারফিউম এর ্মাজে এটি মনোমুগ্ধকর ও আকর্ষণীয় নারীদের জন্য, যারা সবাইকে আকৃষ্ট করতে পছন্দ করেন। এলিয়েন একজন আদর্শপ্রেমিকের জন্য তৈরি যা ছড়িয়ে দেয় এক রহস্যময় আভা। এঞ্জেলের ১৩ বছরপূর্তিতে, থিয়েরি মুগলর আবারো সুগন্ধি বিশ্বের প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেয়।

একটি অদ্ভুত আকৃতির বোতলের মধ্যে আবদ্ধ এই জাদুকর সুগন্ধিটি স্মরণ করিয়ে দেয় কোনো দার্শনিক পাথরের অথবা কোনো রহস্যময় গাঢ়বেগুনী রঙের জাদুকরীবস্তুর।

এই সুগন্ধি কোনো সাধারণ নারীর মতো নয়, যে নারীর মধ্যে রয়েছে জাদুকরী বৈশিষ্ট্য তার জন্যই এই বিশেষ সুবাস।এই আশ্চর্য সুগন্ধিটির সৃষ্টিকর্তারা একে তিনটি প্রধান স্তরের উপর ভিত্তি করেছেন। বেইজ হিসেবে উষ্ম সাদা অ্যাম্বার, মূলে উডসি নোট এবং সবার উপরে স্নিগ্ধ ভারতীয় জেসমিন।

(২) দ্য এলিগেন্ট- ফিলোসফি আমেইজিং গ্রেইস: নাইট আউটের প্ল্যানে যদি আপনি সবার মনোযোগের কেন্দ্রবিন্দু হতে না চান তবে ফিলোসফি আমেইজিং গ্রেইস সুগন্ধিটি আপনার জন্য একদম মানানসই।এতে রয়েছে ভিন্ন ধরনের হালকা ফ্লোরাল সুবাস এবং আরো ভিন্নতা আনার জন্য রয়েছে সামান্য পরিমাণ ম্যান্ডারিন, গ্রেইপ ফ্রুট, গোলাপ, ফ্রিসিয়া; যা একে আরো জাদুময়ী করে তোলে।

এই সুগন্ধিটি তাদের জন্যই যারা হালকা ও দীর্ঘস্থায়ী সুবাস পছন্দ করেন যেটি কখনই আউট অব ফ্যাশন হবে না।আপনি যেখানেই যান না কেন, এই সুগন্ধিটির জন্য সকলের প্রশংসার পাত্র আপনিই হবেন। ঐশ্বরিক সুবাসটিতে রয়েছে বারগামোটের ফ্লেভারএই সুগন্ধিটিতে আরো রয়েছে দুষ্প্রাপ্য মুগুইট ফুলের সুবাস এবং চিরস্থায়ী মাস্ক, যেটি আপনার কোমল ত্বক এবং অরা উভয়কেই রক্ষা করবে এবং আপনার ব্যক্তিত্বকে করে তুলবে আরো কোমল ও নমনীয়।

(৩) দ্য ডেন্ডি-আইডেল বাই গেরলা:এর সুবাস হালকা এবং বিমোহিত যা বাতাসে নিমিষেই মিশে যায়। ঘুম থেকে উঠে এর বিস্ময়কর সুবাসে মুখে মিষ্টি হাসি ফুটে উঠবে এবং ঘুমানোর সময় মনে হবে কোনো এক কোমল অনুভূতি যেন আঁকড়ে ধরে রাখে।

এটি তীব্র আবেগী একটি সুগন্ধি, যেটির মধ্যে রয়েছে অসংখ্য সুপ্ত গল্প ও অনুভূতি। এই অবিস্মরণীয় সুগন্ধিটি বিলাসপ্রেমী নারীদের জন্য বেশী উপযোগী। আইডল থেয়েলি অওসারের তৈরি গেরলা ব্রান্ডের সর্বাধুনিক ও জনপ্রিয় সুগন্ধি ।এর সুবাস অসংখ্য সূক্ষ্ম ফুলের তৈরি যা এক স্নিগ্ধ তাজা অনুভুতি যোগায়।

এতে রয়েছে গোলাপ, মিগুয়েট, লিমিস, পিভোইন, ফ্রীসিয়া, জেসমিনের সুবাস। আত্মবিশ্বাসী, সংবেদনশীল ও ফ্যাশনসচেতনদের জন্য এতে অন্তর্ভুক্ত করা হয়েছে চিপ্রে, পেটচউলি এবং হোয়াইট মাস্ক। এর অপরূপ সুবাস ভাষায় প্রকাশ করা খুবই কঠিন। এই মনোমুগ্ধকর সুবাস যেন ভীড়ের মধ্যেও আপনাকে অন্যতম করে তুলে ধরবে।

(৪) দ্য চার্মার- চার্মিং পারফিউম বাই সি.ডারভিন: বিশ্বের সেরা পারফিউম এর মাজে এই সুগন্ধিটি মূল্যবান ফ্লোরাল সুবাস দ্বারা গঠিত। এই মনোমুগ্ধকর সুগন্ধিটিতে রয়েছে ব্ল্যাক কারেন্ট, জেসমিন ও গোলাপের হৃদয়স্পর্শী ঘ্রাণ।

সুগন্ধিটিকে আরো প্রাণবন্ত করে তোলে বিশুদ্ধ চন্দন, ভ্যানিলা ও ভার্জিনিয়া সিডারের সুবাসের মধুর সংমিশ্রণে, মনে হয় যেন নির্মাতারা বিশ্ববাসীর জন্য কোনো রোমান্টিক মহাকাব্য রচনা করতে বসেছেন।

সব সময়ের জন্য উপযুক্ত ও দীর্ঘস্থায়ী ফুলের সুবাসে সুবাসিত এই সুগন্ধি। শেক্সপীয়ারের আধুনিক সংস্করণ দ্বারা অনুপ্রাণিত হয়ে এটি তৈরি করা হয়েছে। এটি মূলত মরোক্কোর রোজ, স্ট্রবেরি এবং লিচির সমন্বয়ে গঠিত। নির্মাতা মূলত স্মার্ট ও কর্মপ্রেমী নারীদের উদ্দেশে এটি তৈরি করেছে।

(৫) দ্য ওয়ান এন্ড অনলি! ইভস সেন্ট লরেন্ট-এল্লে: মানুষ একবারই জন্ম নেয় কিন্তু যদি এই একটি জীবনকে যদি সুন্দরভাবে উপভোগ করা যায় তাহলেই যথেষ্ট। এটি এল্লের তৈরি বাজারের সর্বশ্রেষ্ঠ সুগন্ধি, যা নারীত্বের মূর্ত প্রতীক।এই বিশুদ্ধ এবং সূক্ষ্ম সুবাস একটি মার্জিত এবং আধুনিকতার শৈলী মূর্তি।

এটি দৃঢ় এবং আত্মবিশ্বাসী নারীদের জন্য যারা কঠোর পরিশ্রম করেন সবসময়।এটি সেই নিখুঁত নারীকে সন্তুষ্ট করে যে সারা দিন জুড়ে একটি সুশৃঙ্খল ও আকর্ষণীয়ভাবে থাকতে পছন্দ করেন। তার জীবনকে করে তোলে উপভোগ্য, শান্তিময়।

(৬) স্মেল লাইক কেন্ডি! প্রাডা ল’ইউ: এই চিনির মত মিষ্টি পারফিউমটি আপনাকে কিশোর জীবনের ফ্ল্যাশব্যাকে নিয়ে যাবে। প্রাডা নামক এক ব্যক্তির নামানুসারে এই কেরেমেলের সুবাসের সুগন্ধিটির নামকরণ করা হয়েছে।

এই আকর্ষণীয় এবং প্রলোভনপূর্ণ সুগন্ধিটিতে আরো রয়েছে সাইট্রাস এবং ফুলের সুবাসের সংমিশ্রণ। তাজা ইটালিয়ান সাইট্রাসের সাথে রয়েছে মিষ্টি মটর ফুলের বিস্ময়কর সুবাস।এটি মূলত বেঞ্জিওন, কেরেমেল এবং হোয়াইট মাস্ক দ্বারা গঠিত। এটি চঞ্চল, রসিক ও বুদ্ধিমতিদের পছন্দনীয় সুগন্ধি।তাহলে এখন আর দেরি কিসের? এখনি আমাদের তালিকা থেকে বেছে নিন আপনার পছন্দের দীর্ঘস্থায়ী সুগন্ধিটি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।