লাইফস্টাইল

তেলতেলে ও ব্রণ ভরা ত্বকের জন্য বিশ্বের সেরা ৫টি ফেসওয়াশ

বিশ্বের সেরা ফেসওয়াশ! বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন আজকে আমি আপনাদেরকে জানাবো কোন ফেসওয়াশটি কোন ত্বকের জন্য ভালো। সেটা জানতে হলে পুরো পোস্টটি স্কিপ না করে পরার অনুরোধ রইলো। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের পোস্টটি।

বিশ্বের সেরা ফেসওয়াশ

১/ হিমালিয়া হারবাল পিউরিফাইং নিম ফেসওয়াশ

হিমালিয়া হারবাল পিউরিফাইং নিম ফেসওয়াশটি মেডিন ইন ইন্ডিয়া। এই ফেসওয়াসটি 150 ml এর টিউবের মাধ্যমে আসে। এই ফেসওয়াশ নিম এবং টারমাইন এক্সট্রাক্টর। এই ফেসওয়াসটি তাদের জন্য ভালো হবে যাদের স্ক্রীন অনেক বেশি অয়েলি এবং যাদের স্কিনে হালকা একমি পিম্পল এর সমস্যা রয়েছে। অর্থাৎ যাদের স্কিনে ছোটখাটো পিম্পল উঠে এবং হালকা গরমে স্কিনে অয়েলি ভাব আসে তাদের জন্য এই ফেসওয়াশটি দারুন কার্যকারী।

এটি একটি 150ml ফেসওয়াশ এবং এটির দাম 200 টাকার মধ্যে। আপনি চাইলেই এই ফেসওয়াশটি কিনে ব্যবহার করে দেখতে পারেন।

২/ লোটাস হারবাল হোয়াইট গ্লও

এটি একটি ফোমিং ক্লিন ফেসওয়াশ। এটি যখন আপনি আপনার স্কিনে ব্যবহার করবেন তখন আপনার স্ক্রিনটা অনেকটা ডেপ্লেট ক্লিন হবে এবং স্ক্রিনটা গ্লো করতে শুরু করবে। তার সাথে সাথে স্ক্রিনের ড্রাগনেস দুর করতে সাহায্য করবে। যাদের স্ক্রিনটা কালচে হয়ে গেছে তাদের স্ক্রিনে ব্রাইটনেস ফিরিয়ে আনার জন্য এই ফেসওয়াসটি কাজ করবে। যাদের স্ক্রিন কালো চাইলেই তারা এ ফেসওয়াশ ব্যবহার করে দেখতে পারেন। একই সাথে ওয়েল স্কিনের জন্য এটি ব্যবহার করা যাবে। আর এ ফেসওয়াশটি 450 থেকে 500 টাকা মধ্যে হয়ে থাকে।

৩/ ওআইসি ফেসওয়াশ

ওআইসি একটি 100 ml এর ফেসওয়াস এবং এটির দাম 150 টাকা থেকে 180 টাকার মধ্যে হয়ে থাকে। যেকোনো কসমেটিকসের দোকানে গেলে আপনি এই ফেসওয়াশটি পেয়ে যাবেন। এটা বাংলাদেশসহ ইন্ডিয়া এবং আরো কিছু দেশে পাওয়া যায়। এটা মাইলড ফর্মুলার একটি ফেসওয়াশ যা স্কিনকে ডিফ্লি ক্লিন করতে সাহায্য করে।

আর এটি যখন আপনি আপনার স্কিনে ব্যবহার করবেন তখন ইনস্ট্যান্ট একটি ভেটেনিং ইফেক্ট দেখতে পাবেন আপনার স্ক্রিনে। তারমানে এটি এতটাই ডিপ্লি ক্লিন করে যে আপনার স্কিনের ন্যাচারাল স্কিন গ্লো ফিরিয়ে আনতে সাহায্য করে। তো যারা স্কিনকে ভেতর থেকে পরিষ্কার করতে চান তারা এই ফেসওয়াশটি ব্যবহার করে দেখতে পারেন। ছেলে মেয়ে উভয়েই এই ফেসওয়াসটি  ব্যবহার করতে করা যায়।

৪/ পর্নস হোয়াইট বিউটি ফেসওয়াশ

এই ফেসওয়াশটি আমরা কমবেশি সবাই ব্যবহার করে থাকি। এই ফেসওয়াশটি আমাদের স্ক্রিনকে পরিস্কার করতে ভাল কাজ করে এবং এই ফেসওয়াশটি আমাদের স্ক্রিনকে গ্লো দিতেও সাহায্য করে। যারা স্ক্রিনে  ইনস্ট্যান্ট ফেয়ারনেস চান এবং স্ক্রিনটাকে ডিপ্লি ক্লিন করতে চায় তারা এই ফেসওয়াশটি ব্যবহার করে দেখতে পারেন। এই ফেসওয়াসটি দিয়ে আপনি যখন আপনার স্ক্রীনকে ক্লিন করবেন তখন অনেকক্ষণ পর্যন্ত ওয়ায়েল ফেয়ারনেস লুক পাবেন। এটি একটি 100 ml এর ফেসওয়াশ যা 280 টাকার মধ্যে পাওয়া যায়।

৫/ ডাভ বিউটি ফেসওয়াশ

যাদের স্ক্রিনটা অনেক বেশী ড্রাই এই ফেসওয়াশটি মূলত তাদের জন্য। ড্রাই স্কিনে ফেসওয়াশ টি ব্যবহার করলে স্ক্রীন অনেক বেশি ময়েশ্চারাইজ থাকবে এবং অনেক বেশি সফট থাকবে। এটা 100 ml এর একটি ফেসওয়াশ এবং এটির দাম 180 থেকে 250 টাকার মধ্যে হয়ে থাকে।

বন্ধুরা আশা করছি এই পোস্টটি পড়ে আপনারা জানতে পেরেছেন কোন ফেসওয়াসটি কোন ত্বকের জন্য ভালো হবে। আর যদি কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। আপনি লাইফ স্টাইলে এরকম আরো নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাইটটি ভিজিট করতে পারেন ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।