বিনোদন

প্রিয় বন্ধর বিয়েতে সেরা শুভেচ্ছা বাণী, মেছেজ, স্ট্যাটাস ও অভিনন্দন বার্তা

বিয়ের শুভেচ্ছা

বিয়ের শুভেচ্ছা বাণী অভিনন্দন বার্তা! হ্যালো বন্ধুরা সবাই কেমন আছে? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমরা বিয়ের বিয়ের শুভেচ্ছা বাণী অভিনন্দন বার্তা কথা বলব।বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ ও বন্ধুর বিবাহ বার্ষিকী শুভেচ্ছা নিয়ে আমাদের এই পোস্ট ।

প্রিয় কোন মানুষ বা বন্ধুর বিয়ের শুভেচ্ছা বাণী অভিনন্দন বার্তা জানানোর জন্য এই বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস ও মেসেজ গুলো লেখা হয়েছে । তাই যদি কারো বিয়ের শুভেচ্ছা জানাতে চান, এখান থেকে শুভেচ্ছা বাণী গুলো নিয়ে দিতে পারেন । চলুন শুরু করা যাক,,

বিয়ের শুভেচ্ছা স্ট্যাটাস ২০২৪

১. বিয়ে মানে শুধু দুইজন মানুষের কাগজে-কলমে সাইন নয়; বিয়ে মানে দুই আত্মার মেলবন্ধন, দুটি পরিবারের মেলবন্ধন। সুখী হও তোমরা দুজন, এই কামনা করি।
২. বিয়ের মত এত সুন্দর পবিত্র সম্পর্কে, এত মিষ্টি সম্পর্কে যেন কারোল নজর না লাগে, সেই আশাবাদ ব্যক্ত করি।
৩. জীবনে অনেক সুখি হও। আর উপভোগ করো, তোমাদের এই সদ্য বিবাহিত নব জীবন।
৪. বিয়ের মত এত সুখময় আর স্বর্গীয় একটা সম্পর্কে জড়িয়েছো নিজেকে। কারো যেন কু- নজর না লাগে, সেদিকে লক্ষ্য রেখো। সুখে থেকো।
৫. তোমাদের বিয়েতে উপস্থিত থেকে আশীর্বাদ করতে পারিনি তো কি হয়েছে! দূর থেকেই তোমাদের আশীর্বাদ করি, অনেক সুখী হও।
৬. হে নবাগত দম্পতি! তোমাদের আগমনে এ সংসারে সুখের বন্যা বয়ে যাক। সবসময় এই কামনা করি।
৭. বিয়ে, কোন ছেলে খেলা নয়। এই দাম্পত্য জীবনকে আগলে রেখো। ভবিষ্যতে সুখী হতে পারবে তবে। শুভকামনা তোমাদের জন্য।

৮.তোমাদের বিবাহিত জীবনে কখনো কোনো তৃতীয় জন কে আসতে দিও না। এতে সম্পর্কে ফাটল ধরে, বিশ্বাসে বাধা পড়ে, ফলশ্রুতিতে সম্পর্ক নষ্ট হয়ে যায়। শুভেচ্ছা রইলো তোমাদের জন্য।
৯. বিয়ে শুধু করলেই হবে না; তাকে পুরো জীবন ধরে বয়ে নিয়ে চলার, তাকে টিকিয়ে রাখার পুরো দায়িত্ব তোমাদের দুজনের উপর বর্তায়। আমার শুভকামনা রইলো তোমাদের প্রতি।

১০. তোমাদের এই নব জীবন অনেক সুখের হোক। রংধনুর সাত রঙে রাঙিয়ে যাক তোমাদের এই সদ্য বিবাহিত জীবন, এই কামনা করি।
ভালো থেকো সবসময়।
১১. নবদম্পতি অভিনন্দন তোমাদের! বংশের প্রদীপ কে আরও উজ্জ্বল করো। এই দায়িত্ব তোমাদের ই।

প্রিয় বন্ধর জন্য শুভেচ্ছা ২০২৪

১. শুধু স্বামী-স্ত্রী নয়, দুজন দুজনের বন্ধু হয়ে থেকো। একে অপরকে বুঝতে শেখো, একে অপরকে বিশ্বাস করো সব সময়। অন্যের কথায় কান দিয়ে সম্পর্কে অবিশ্বাস বয়ে এনো না। এবং সবশেষে জানাই ভালো থেকো অনেক।

২. আমাদের আশীর্বাদী হাত সব সময় তোমাদের মাথার উপর থাকবে। চিন্তা করো না। পিছনে ফিরে তাকিওনা। নবদম্পতিরা, তোমরা সামনে এগিয়ে চলো।

৩. সম্পর্ক টিকিয়ে রাখার একমাত্র এবং অন্যতম ভিত্তি হলো বিশ্বাস। সে বিশ্বাসটা কে আরো দৃঢ় করো। একে অপরের সাথে অনেক বেশি বেশি সময় কাটাও। ওহ! অভিনন্দন জানাতেই তো ভুলে গেছি। শুভেচ্ছা তোমাদের!

৪. তোমরা একে অপরের হাতে হাত রেখে সারাটা জীবন কাটিয়ে দাও, নবদম্পতিরা! এই কামনা করি।
৫. আজ তোমাদের শুভ বিবাহ সম্পন্ন হলো। সামনের জীবন তোমাদের আরও শুভ হোক, তোমরা এ সমাজের জন্য শুভ কিছু বয়ে আনো, এই প্রত্যাশা রাখি। অবশেষে জানাই, “শুভ বিবাহ”।

৬. বিবাহের শুভ রং তোমাদের জীবনকে রাঙিয়ে দিক, তোমাদের জীবন আরো মধুময় হোক! সব সময় একসাথে হাতে হাত রেখে পাশাপাশি চলো। এই কামনা ই থাকলো তোমাদের প্রতি সব সময়!

৭. গাছপালার জন্য যেমন কার্বন-ডাই-অক্সাইড অপরিহার্য, মানুষের জন্য যেমন অক্সিজেন অপরিহার্য, তেমনি তোমরা দুজন একে অপরের জন্য অপরিহার্য। দোয়া রইল তোমাদের প্রতি নবদম্পতি!

৮. বিষাদের কালো মেঘ যেন তোমাদের কখনো না ছুঁতে পারে নবদম্পতি! শুভেচ্ছা রইল। বিবাহিত জীবন আনন্দে কাটাও, ছন্দময় হয়ে উঠুক তোমাদের জীবন।

৯. আজকে গাছে গাছে পাখিরা মিষ্টি কন্ঠে ডাকাডাকি করছে, ফুলে ফুলে ভরে গেছে গাছ। নতুন পাতায় সজীব হয়ে উঠেছে প্রকৃতি। কেননা, আজ যে শুভ দিন!- তোমাদের দু’জনের বিবাহের দিন। শুভকামনা!

১০. আমাকে কাঁদিয়ে আজ অন্যজনের হাত ধরে নতুন সংসারে প্রবেশ করছো, নতুন একটা পরিবারের সাথে নিজেকে জড়াচ্ছো। তবুও বলি ভাল থেকো। দুজন দুজনকে অনেক ভালবেসো। আমার মতো তাকে কষ্ট দিও না আবার। তাকে ছেড়ে চলে যেও না যেন!

১১ : নবদম্পতি অভিনন্দন তোমাদের! বংশের প্রদীপ কে আরও উজ্জ্বল করো। এই দায়িত্ব তোমাদের ই।

১২ : শুধু স্বামী-স্ত্রী নয়, দুজন দুজনের বন্ধু হয়ে থেকো। একে অপরকে বুঝতে শেখো, একে অপরকে বিশ্বাস করো সব সময়। অন্যের কথায় কান দিয়ে সম্পর্কে অবিশ্বাস বয়ে এনো না। এবং সবশেষে জানাই ভালো থেকো অনেক।

১৩: তোমরা একে অপরের হাতে হাত রেখে সারাটা জীবন কাটিয়ে দাও, নবদম্পতিরা! এই কামনা করি।

১৪ : আজ তোমাদের শুভ বিবাহ সম্পন্ন হলো। সামনের জীবন তোমাদের আরও শুভ হোক, তোমরা এ সমাজের জন্য শুভ কিছু বয়ে আনো, এই প্রত্যাশা রাখি। অবশেষে জানাই, “শুভ বিবাহ”।

১৫: আমাদের আশীর্বাদী হাত সব সময় তোমাদের মাথার উপর থাকবে। চিন্তা করো না। পিছনে ফিরে তাকিওনা। নবদম্পতিরা, তোমরা সামনে এগিয়ে চলো।

১৬ : বিয়ে মানে শুধু দুইজন মানুষের কাগজে-কলমে সাইন নয়; বিয়ে মানে দুই আত্মার মেলবন্ধন, দুটি পরিবারের মেলবন্ধন। সুখী হও তোমরা দুজন, এই কামনা করি।

১৭: বিবাহের শুভ রং তোমাদের জীবনকে রাঙিয়ে দিক, তোমাদের জীবন আরো মধুময় হোক! সব সময় একসাথে হাতে হাত রেখে পাশাপাশি চলো। এই কামনা ই থাকলো তোমাদের প্রতি সব সময়!

আরো কিছু,বিয়ের শুভেচ্ছা বাণী দেখুন

#1 : তোমাদের বিবাহিত জীবনে কখনো কোনো তৃতীয় জন কে আসতে দিও না। এতে সম্পর্কে ফাটল ধরে, বিশ্বাসে বাধা পড়ে, ফলশ্রুতিতে সম্পর্ক নষ্ট হয়ে যায়। শুভেচ্ছা রইলো তোমাদের জন্য।

#2 : বিয়ের মত এত সুন্দর পবিত্র সম্পর্কে, এত মিষ্টি সম্পর্কে যেন কারোল নজর না লাগে, সেই আশাবাদ ব্যক্ত করি।
#3 : জীবনে অনেক সুখি হও। আর উপভোগ করো, তোমাদের এই সদ্য বিবাহিত নব জীবন।

#4 : বিয়ের মত এত সুখময় আর স্বর্গীয় একটা সম্পর্কে জড়িয়েছো নিজেকে। কারো যেন কু- নজর না লাগে, সেদিকে লক্ষ্য রেখো। সুখে থেকো।
#5 : সম্পর্ক টিকিয়ে রাখার একমাত্র এবং অন্যতম ভিত্তি হলো বিশ্বাস। সে বিশ্বাসটা কে আরো দৃঢ় করো। একে অপরের সাথে অনেক বেশি বেশি সময় কাটাও। ওহ! অভিনন্দন জানাতেই তো ভুলে গেছি। শুভেচ্ছা তোমাদের!

#6 : হে নবাগত দম্পতি! তোমাদের আগমনে এ সংসারে সুখের বন্যা বয়ে যাক। সবসময় এই কামনা করি।
#7 : বিয়ে, কোন ছেলে খেলা নয়। এই দাম্পত্য জীবনকে আগলে রেখো। ভবিষ্যতে সুখী হতে পারবে তবে। শুভকামনা তোমাদের জন্য। – বিয়ের শুভেচ্ছা বানী।।
#8 : বিয়ে শুধু করলেই হবে না; তাকে পুরো জীবন ধরে বয়ে নিয়ে চলার, তাকে টিকিয়ে রাখার পুরো দায়িত্ব তোমাদের দুজনের উপর বর্তায়। আমার শুভকামনা রইলো তোমাদের প্রতি।

২০২৪ এর বিয়ের মেসেজ

আমরা অনেকেই আমাদের প্রিয়জনদের বিয়ের সময় তাকে বিভিন্ন ধরনের মেসেজের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে থাকি। আর বিশেষ করে ইসলাম ধর্মে বিশ্বাসী ব্যক্তিরা বিয়ের সময় আল্লাহকে সন্তুষ্টি করার জন্য তারা ইসলামিক মেসেজের মাধ্যমে তার বন্ধুকে বা প্রিয়জনকে শুভেচ্ছা জানিয়ে থাকে। আমরা নিচে এরকমই কিছু জনপ্রিয় মেসেজ তুলে ধরলাম।

১/ মহান আল্লাহ রাব্বুল আলামিন অন্যত্র বলেন,,,,, তারা (স্ত্রীগণ) তোমাদের পোশাক এবং তোমরা (স্বামীগণ) তাদের পোশাকস্বরূপ। (সূরা বাকারা আয়াত ১৮৭)

২/ বিয়ে মানে বয়স নয়, এটি সঠিক ব্যক্তির সন্ধান সম্পর্ক।

৩/ আর এক নিদর্শন এই যে, তিনি তোমাদের জন্যে তোমাদের মধ্য থেকে তোমাদের সঙ্গিনীদের সৃষ্টি করেছেন। যাতে তোমরা তাদের কাছে শান্তিতে থাক এবং তিনি তোমাদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও দোয়া সৃষ্টি করেছেন। (সূরা রুম : আয়াত ২১)

৪/ আমার স্ত্রী আমার আত্মার সঙ্গী, আমি তাকে ছাড়া থাকতে কল্পনা করতে পারি না।

৫/ একজন ভালো স্বামী একজন ভালো স্ত্রী তৈরি করে।

৬/ রাসুলুল্লাহ (সা.) বলেন, নিশ্চয় সে বিয়ে বেশি বরকতপূর্ণ হয়, যে বিয়েতে খরচ কম হয়। (মুসনাদে আহমাদ ও মুস্তাদরাকে হাকিম)

৭/ স্বামী-স্ত্রী একে অপরের পরিপূরক, একজন ব্যতীত অন্য জনের চলা কষ্টকর।

৮/ একটি সফল বিবাহ হল একটি ইমারত যা প্রতিদিন পূননির্মাণ করা আব্যশক।

২০২৪ এর বিয়ের অভিনন্দন বার্তা

১/ আজ তোমাদের শুভ বিবাহ সম্পন্ন হলো। সামনের জীবন তোমাদের আরও শুভ হোক, তোমরা এ সমাজের জন্য শুভ কিছু বয়ে নিয়ে এসো এই প্রত্যাশা রাখি। অবশেষে জানাই, “শুভ বিবাহ”

২/ আমাদের আশীর্বাদী হাত সব সময় তোমাদের মাথার উপর থাকবে। চিন্তা করো না, ভয় পেয়না, পিছনে ফিরে তাকিওনা, নবদম্পতিরা, তোমরা সামনে এগিয়ে চলো। >>>>>শুভ বিবাহ<<<<<

৩/ নবদম্পতি অভিনন্দন জানাই তোমাদের। বংশের প্রদীপকে আরও উজ্জ্বল করো। এই দায়িত্ব তোমাদেরই।

৪/ শুধু স্বামী-স্ত্রী নয়, দুজন দুজনের বন্ধু হয়ে থাকার চেস্টা করিও। একে অপরকে বুঝতে শেখো, একে অপরকে বিশ্বাস করো সব সময়। অন্যের কথায় কান দিয়ে সম্পর্কে অবিশ্বাস বয়ে এনো না এবং সবশেষে জানাই ভালো থেকো অনেক। >>>>>শুভ বিবাহ<<<<<

৫/ বিয়ে মানে শুধু দুইজন মানুষের কাগজে-কলমে সাইন নয়, বিয়ে মানে দুই আত্মার মেলবন্ধন, দুটি পরিবারের মেলবন্ধন। সুখী হও তোমরা দুজন।

৬/ বিবাহের শুভ রং তোমাদের জীবনকে রাঙিয়ে দিক, তোমাদের জীবন আরো মধুময় হোক! সব সময় একসাথে হাতে হাত রেখে পাশাপাশি চলো। এই কামনা ই থাকলো তোমাদের প্রতি সব সময়। >>>>>শুভ বিবাহ<<<<<

৭/ তোমরা একে অপরের হাতে হাত রেখে সারাটা জীবন কাটিয়ে দাও <<<< নবদম্পতিরা>>>> এই কামনা করি। সুখি হও,

ঐতিহাসিক ব্যক্তিদের বিয়ে নিয়ে কিছু ঐতিহাসিক উক্তি

 স্যামুয়েল জনসন

প্রথম বিয়ে হচ্ছে বুদ্ধির কাছে কল্পনার জয়, আর দ্বিতীয় বিয়ে হচ্ছে অভিজ্ঞতার কাছে আশার জয়।

ইবনে মাজাহ ১৮৪৭

দু,জনের মধ্যে পারস্পারিক ভালোবাসা বৃদ্ধির জন্য বিবাহের চেয়ে উত্তম আর কিছু নেই ।

শুপেনহাওয়ার

বিয়ে করার অর্থ হচ্ছে নিজের অধিকারকে অর্ধেক করে নেওয়া পাশাপাশি কর্তব্যকে দ্বিগুণ করা ।

সংগৃহীত

পরিণতি দুটি হৃদয়কে মিলিয়ে দেয়, কিন্তু এই মিলন আবিষ্কার করবার জন্যই চলে সারাজীবন তীব্র সংগ্রাম ।

রবীন্দ্রনাথ ঠাকুর

লোকে ভুলে যায় আসলে দাম্পত্যটা একটা আর্ট, প্রতিদিন ওকে নতুন করে সৃষ্টি করা চাই ।

রবীন্দ্রনাথ ঠাকুর

বিয়ে করলে মানুষকে সব কিছু মেনে নিতে হয়, যখন আর গড়ে নেবার ফাঁক পাওয়া যায় না ।

তো বন্ধুরা আজকের এই বিয়ের শুভেচ্ছা বাণী বা বার্তাগুলো কেমন লাগলো? তা নিচে কমেন্টে অবশ্যই জানাতে ভুলবেন না। আর আপনার যদি এই বাণীগুলো ভালো লাগে তাহলে অবশ্যই আপনার বন্ধুকে বিয়ের শুভেচ্ছা বা অভিনন্দন বার্তাগুলো শেয়ার করে দেখার সুযোগ করে দিন। ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।