ক্রিপ্টোকারেন্সি

লাইট কয়েন হালবিং কি? লাইট কয়েন হালবিং কবে

লাইট কয়েন হালবিং! আর মাত্র দুই মাস পরে লাইট  কয়েন হালবিং হতে চলেছে এবং হালবিং এর আগে লাইট কয়েন অনেক বেশি পরিমাণে পাম্প করে থাকে।

লাইট কয়েন হালবিং

তো আজকের পোস্টটিতে আমরা এ বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করব। যে লাইট কয়েন এখান থেকে কত বেশি পরিমাণে পাম্প করতে পারে। যদি আপনি এই বিষয়ে ইন্টারেস্টেড হয়ে থাকেন তাহলে সম্পূর্ণ পোস্টটি পরতে পারেন। তাহলে চলুন শুরু করি আজকের পোস্টটি,

লাইক কয়েনের পরবর্তী হালবিংটা হবে ২৭ জুলাই এর দিকে। একচুয়ালি সঠিক ডেটটি  বোলা যাচ্ছে না। কেননা এই ডেটটি উঠানামা করতে পারে। আবার এই টাইমের মধ্যেও হালবিং হতে পারে। তো আপনি যদি এখানে প্রিভিয়াসলি লাইট কয়েনের হালবিং দেখেন তাহলে দেখতে পাবেন লাইট কয়েনের অটোমেটিকলি দুইটি halbing হয়ে গেছে। একটি ছিল ২০১৫ সালে এবং অপরটি ছিল ২০১৯ সালে।

এই দুটি হালবিংয়ের যদি আমরা প্রাইজ পারফরম্যান্স দেখি তাহলে দেখতে পাবো। লাইক কয়েন যেহেতু একটি ছোট কয়েন যার কারণে এটিকে মেনু পুলেট করা যায়। ওয়েলরা এখানে ট্রাই করেন মেনু পুলেট করার জন্য। প্রিভিয়াস হালবিং এর আগে দেখা যাচ্ছে এখানে প্রথমদিকে লাইট কয়েনের প্রাইস ছিল ১ ডলারের কাছাকাছি এই ১ ডলার থেকে এই কয়েনটিকে পাম্প করিয়ে ৯ থেকে ১০ ডলারের দিকে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর প্রথম হালবিং আসার আগেই মার্কেট ডাউন হয়ে যায়। একই সিনারি বা দৃশ্য লাইক কয়েন হালবিং ২০১৯ আসার আগে মার্কেট পাম্প করা শুরু করেছিল এবং যখনই হালবিং টা খুব কাছাকাছি চলে আসে তখন এর মার্কেট ডাউন হতে শুরু করে।

তো বন্ধুরা অলরেডি হয়তো আপনারা বুঝে গেছেন এখানে আপনার করণীয় কি। আপনার করণীয় হলো এখন যদি আপনি লাইট কয়েন বায় বা ক্রয় করেন তাহলে হালবিংয়ের এক সপ্তাহ বা দুই সপ্তাহ আগে এটিকে সেল করবেন। এখনো আমাদের হাতে সময় আছে ৭০ দিন এই সময়টার মধ্যে আপনি হাতে ২০ দিন রেখেই লাইট কয়েন সেল করার চেষ্টা করবেন।

এছাড়াও এই কয়েনের প্রাইসটি এরকম হওয়ার সম্ভাবনা আছে যে শুরুর দিকে এটি পাম্প করতে করতে ১০০ বা ২০০ ডলারে টাচ করল। এছাড়া আরো উপরে যেতে পারে। কিন্তু একটি বিষয় মাথায় রাখবেন মার্কেটে সকলেই জানে যে লাইট কয়েন হালবিং আসার আগে অনেক বেশি পাম্প করে। ফলে এখানে যেটা ঘটবে সবাই চাইবে খুব দ্রুত বা তাড়াতাড়ি এখানে প্রফিট নিয়ে বের হয়ে যেতে।

ধরুন আপনি এখানে টার্গেট নিচ্ছেন যে ১২০ ডলারে গেলে আমি এখান থেকে প্রফিট নিয়ে বের হয়ে যাব। যেটা ম্যাক্সিমাম ক্ষেত্রে সকল লোকেই টার্গেট হিসেবে নিয়ে থাকে। ফলে ওয়েলরা এখানে যেটা করবে ১২০ ডলারের আগেই সেল করা শুরু করবে। ফলে দেখা যাবে আপনি লাইট করেন বিক্রি করার আগেই এর মার্কেট ডাউন হতে শুরু করেছে।

তাই বলতেছি অবশ্যই এই বিষয়ে আপনি খুবই কেয়ারফুল থাকবেন এবং এ কথা বলতে পারি past বা গত এরকম ঘটনা ঘটছে বলেই যে আগামীতে এরকম ঘটতে পারে এমনটি নাও হতে পারে। কেননা ধরুন কেউ যদি এখানে ১০০ মিলিয়ন ডলারের শর্ট পজিশন ওপেন করে তাহলে মার্কেট ডাউনের দিকে আসতে পারে। তাই এখানে শুধুমাত্র প্রফিট দেখলে হবে না আপনাকে লস্টটাও দেখতে হবে।

আপনারা এটা সবাই জানেন যে এখানে পাম্প করার ফান্ডামেন্টাল কি। লাইট কয়েন ও বিটকয়েনের মত এখানে ৫০এলটিসি রিওয়ার্ড হিসেবে শুরু করেছিল। এরপর প্রথম থেকে এখন পর্যন্ত বিটকয়েন হালবিং হয়েছে তিনটা এবং লাইট কয়েনের হালবিং হয়েছে দুইটা। ফলে এটা লাইট কয়েনের তিন নাম্বার হালবিং। এবং এর মাধ্যমে প্রতি ব্লগে এলটিসি রিওয়ার্ড এখানে ৫.২৫ এল টি সি থেকে ৬.২৫ এল টি সি তে চলে আসবে। যার কারণে মার্কেটের মধ্যে ভবিষ্যতে এলটিসির সাপ্লাই কমবে যেটা এল টি সির প্রাইজের জন্য খুবই ভালো।

বন্ধুরা এই ছিল লাইক কয়েন বা এলটিসি নিয়ে আমাদের একটি ছোট আপডেট। তো আমি আপনাদের বলতে চাই যারা এখনো এই কয়েনে ইনভেস্ট করেননি তারা অতি শীঘ্রই ইনভেস্ট করতে পারেন এবং বিষয়ে একটি বিষয় মাথায় রাখবেন এই কয়েনের হালবিং দিন আসার আগেই হাতে কিছু সময় রেখে অবশ্যই কয়েন সেল দেওয়ার চেষ্টা করবেন। কেননা অধিক লাভের আশা করতে গিয়ে দেখা যাবে আপনার ইনভেস্টমেন্টে ঘাটতি হয়ে যাচ্ছে। তো বন্ধুরা সবাই ভাল থাকবেন পোস্টটি ভালো লাগলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন ধন্যবা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।