তথ্য ও প্রযুক্তি

গুগলের CEO সুন্দর পিচাই তার কর্মীদের ছুঁড়ে দিলেন ৩টি গুরুত্বপূর্ণ প্রশ্ন

সুন্দর পিচাই

সুন্দর পিচাই বেতন! হ্যালো বন্ধুরা! আপনারা সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন। আজকে চলে এসেছি একটি মজার পোস্ট নিয়ে। পিচাই গুগলের কর্মীদের কাছে তিনটা প্রশ্ন ছুড়ে দেয় । এই তিনটি প্রশ্নের উত্তর কি গুগলের কর্মীরা দিতে পারবে । চলুন বিস্তারিত জানা যাক এই পোস্টটির মাধ্যমে..

গুগলের সিইও সুন্দর পিচাই একটি মিটিংয়ে তার কর্মীদের উপর তিনটি সৃজনশীল প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন

এই তিনটি প্রশ্ন এবং তার উত্তর দ্বারা কর্মীদের চিন্তাশীল প্রতিক্রিয়াকে সাথে নিয়ে একটি প্রতিষ্ঠান কীভাবে উন্নতি করতে পারে সেটা শেখা সম্ভব বলে তিনি মনে করেন।

সুন্দর পিচাই এর উদ্দেশ্য গুগলকে আরো উন্নত করা তাই তিনি এই ধরনের একটি প্রশ্ন ধরেন।
সুন্দর পিচাই তার কর্মীদের কাছ থেকে সব ধরনের সহায়তা পেতে ইচ্ছুক। তিনি মন্থর অর্থনীতির সাথে লড়াই করতে চান। গুগলের ১ লক্ষ ৭০ হাজার কর্মীদের কাছ থেকে তিনি এমন ফিডব্যাক চান যা গুগলকে আরও সমৃদ্ধ হতে সহায়তা করবে। চলুন কথা না বাড়িয়ে তিনটি প্রশ্নর দিকে এগিয়ে যাওয়া যাক।

প্রশ্ন তিনটি হলো

গুগলের গ্রাহকদের পরিষেবার ক্ষেত্রে কীভাবে আরো দক্ষতার সাথে কাজ করা সম্ভব
দ্রুত ভালো ফলাফল পেতে কী কী বাধার সম্মুখীন হতে হচ্ছে?
কীভাবে গুগল তার লক্ষ্যে ফোকাস করে সামনে এগিয়ে যেতে পারে?
তিনি কর্মীদের উত্তর এবং প্রতিক্রিয়া থেকে তার সংস্থাকে উপকৃত করতে চান। কর্মীদের মানসিক বুদ্ধিমত্তা ও আবেগ বোঝার এবং পরিচালনা করার দক্ষতা এ প্রশ্নের উত্তরের মাধ্যমে বোঝা সম্ভব।

সাধারণত যেকোনো প্রতিষ্ঠানের কর্মীরা তাদের কাজের সাথে আবেগপ্রবণভাবে সংযুক্ত থাকে। কর্মীরা সবাই উন্নতি করতে চায় এবং সামনে এগিয়ে যেতে চায়। তবে অনেকেই কঠোর সমালোচনা সহ্য করতে পারে না।
অনেক সময় এরকম হয় কোম্পানির লিডার স্বচ্ছতা এবং সততার সাথে সামনে এগিয়ে যেতে চাইলেও প্রথাগত পদ্ধতির বাইরে যাওয়া সম্ভব হয় না। সত্যিকার অর্থে কর্মীদের সমালোচনামূলক প্রতিক্রিয়া তাদের প্রতিষ্ঠানকে উপকৃত করতে পারে

সুন্দর পিচাই তার এই প্রশ্নের মাধ্যমে সংস্থাকে উন্নতি করার জন্য সবাইকে এক সাথে নিয়ে কাজ করতে চান। তিনি গুগলের কোথায় কোথায় উন্নতি করতে হবে সেই ক্ষেত্রে নির্দিষ্ট করতে চান। তাই তিনি সবার কাছ থেকে নির্দিষ্ট কোন মতামত পেতে চায়।

সুন্দর পিচাই জানতে চান তার কোম্পানির মানে গুগল ফোকাস কোন কোন ক্ষেত্রে হওয়া উচিত। শুধু কোম্পানিকে আরো সামনে এগিয়ে নিয়ে যাওয়া নয় বরং কর্মীদের চিন্তাশীল প্রতিক্রিয়া এ প্রশ্নের উত্তরের মাধ্যমে বোঝা সম্ভব। তিনি মনে করেন,কোম্পানির কর্মীদের সমালোচনামূলক প্রতিক্রিয়া প্রতিষ্ঠানের জন্য দিনশেষে মঙ্গল বয়ে আনতে পারে। যদি কর্মীরা এমন ফিডব্যাক দেয় যা গঠনমূলক এবং সৃজনশীল তাহলে তার মাধ্যমে প্রতিষ্ঠানকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

বন্ধুরা এই ছিল আজকের পোস্ট এরকমই মজার মজার পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটি ভিজিট করুন। বন্ধুরা পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ। সুন্দর পিচাই বেতন

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।