লাইফস্টাইল

১ বার ব্যাবহারেই ধোপ ধোপে ফর্সা হওয়ার ৫টি নাইট ক্রিম

সেরা ৫টি নাইট ক্রিম

সেরা ৫টি নাইট ক্রিম! বন্ধুরা আপনারা যারা মুখের ত্বকের সৌন্দর্যর জন্য সচেতন মূলত তাদের জন্য আজকের এই পোস্টটি। আর আপনারা যারা নাইট ক্রিম সম্পর্কে ভালো মন্দ কিছু বুঝেন না তাদের জন্য আজকের এই পোস্টটি। আপনার যারা মনে করেন নাইট ক্রিম ভালো আপনার ত্বকের জন্য না খারাপ এই বিষয়ে বিস্তারিত আলোচনা করব আজকের এই পোস্টটিতে। চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক-

ত্বকের স্বাস্থ্য ভালো করতে নাইট ক্রিমের বিকল্প নেই

বাইরের দেশগুলোতে অনেক আগ থেকে নাইট ক্রিম ব্যবহার করা হলেও, আমাদের দেশে এর প্রচলন খুব বেশি দিন হয়নি।বলা হয়ে থাকে আমরা যখন ঘুমিয়ে থাকি তখন আমাদের ত্বক বেশি পুষ্টি গ্রহণ করে থাকে। নাইট ক্রিম ত্বক কোমল নরম করে তোলে। নাইট ক্রিম ভালো কাজ করে যখন আপনি ঘুমিয়ে থাকেন।

আপনি যখন ঘুমিয়ে থাকেন তখন ত্বক সারাদিনের ক্ষতি মেরামত করতে থাকে।নাইট ক্রিম ত্বকের এই ক্ষতিপূরণে সাহায্য করে।আর তাছাড়া, বয়সের সাথে সাথে ত্বকের টানটান ভাব চলে যেতে থাকে যা কমিয়ে আনতেও কাজ করে নাইট ক্রিম। ত্বকের মৃত এবং ক্ষতিগ্রস্ত কোষ সরিয়ে ফেলে এটি। তাই ত্বকের স্বাস্থ্য ভালো করতে নাইট ক্রিমের বিকল্প নেই।

আপনার বয়স কম হলে অ্যালো ভেরা, মধু এমন সব প্রাকৃতিক উপাদান সমৃদ্ধ নাইট ক্রিম ব্যবহার করুন। বয়স ত্রিশের কোঠায় চলে গেলে কোলাজেন, অ্যামিনো অ্যাসিড, সেরামাইড, রেটিনল এবং বিভিন্ন অ্যান্টি অক্সিডেন্ট আছে এমন সব ক্রিম বেছে নিন। বয়স আরও বেড়ে গেলে তার জন্য বিশেষ ধরণের নাইট ক্রিম পাওয়া যায় যেগুলো ত্বকের অতিরিক্ত কুঞ্চন, ছোপ ছোপ দাগ দূর করতে কার্যকরী।

নাইট ক্রিম যেভাবে ব্যবহার করবেন

মুখ ধুয়ে নিন হাল্কা কোনও ক্লিনজার দিয়ে। আলতো করে মুখ মুছে নিন। আঙ্গুলের ডগায় নাইট ক্রিম নিয়ে ওপর দিকে ঘুরিয়ে ঘুরিয়ে ত্বকে প্রয়োগ করুন।চোখের এলাকায় যেন এটি না লাগে সে ব্যাপারে সতর্ক থাকুন। নইলে সকালে চোখ ফুলে থাকবে। ক্রিম গলাতেও প্রয়োগ করুন কারণ গলার ত্বক অনেক দ্রুত কুঁচকে যায়। ঘুমাতে যাবার আধা ঘণ্টা আগে নাইট ক্রিম প্রয়োগ করুন।নিয়মিত ব্যবহার করুন।

বাজারের সেরা ৫ নাইট ক্রিম-বাজার ঘুরলে অনেক ব্র্যান্ডের নাইট ক্রিম দেখতে পাওয়া যায়। তার মধ্যে থেকে সেরা ৫ নাইট ক্রিম সম্পর্কে জেনে নিন।

১। ওলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিম
ঘন হলেও এই ক্রিমটি খুব দ্রুত ত্বকের সাথে মিশে যায় এবং ত্বককে খুব ভালভাবে ময়েশ্চারাইজ করে থাকে। দাম পড়বে প্রায় ৯৭০ টাকা।

২। নিভিয়া রিজেনারেটিং নাইট ক্রিম
নরমাল, মিশ্র ও শুষ্ক ত্বকের জন্য এই ক্রিমটি অনেক বেশি কার্যকরী। ত্বক ময়োশ্চারাইজ করে অন্যরকম একটা গ্লো নিয়ে আসে ত্বকে। দাম পড়বে আনুমনিক ৭৫০ টাকা টাকা।

৩। পন্ডস এজ মিরাকেল নাইট ক্রিম
এই ক্রিমটি তৈলাক্ত ত্বকের জন্য। যার কারণে ত্বকে তেল চিটচিটে ভাব থাকে না। ত্বকের সাথে ভালভাবে মিশে যেয়ে ত্বককে ময়েশ্চারাইজ করে। এমনকি এটি নিয়মিত ব্যবহারে ত্বকে পুষ্টি যোগিয়ে ত্বককে নরম কোমল করে থাকে। দাম পড়তে পারে ৭৫০ টাকা।

৪। ল’রিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম 
এই ক্রিমটি খুব হালকা হওয়ার কারণে ত্বকের সাথে দ্রুত মিশে যায়। বলিরেখা দূর করার পাশাপাশি মেছতার দাগ দূর করতে সাহায্য করে থাকে। ত্বকে তারুণ্যদীপ্ত গকো নিয়ে আসে। দাম পড়তে পারে প্রায় ১,১০০ টাকা।

৫। ল’রিয়াল প্যারিস এজ পারফেক্ট নাইট ক্রিম (L’OREAL PARIS AGE PERFECT Night Cream)ক্রিমটির ট্রেক্সার ঘন হলেও কয়েক মিনিটের মধ্যে ত্বকের সাথে মিশে যায়। ত্বক ময়েশ্চারাইজ করে ত্বকে সাথে সাথে একটি গ্লো নিয়ে আসে। ত্বকে স্বাস্থ্যজ্বল গ্লো নিয়ে আসে ত্বক তেলতেলে না করে। অব্যশ বলিরেখার হ্রাস করার ক্ষেত্রে এর কার্যকরীতার প্রমাণ পাওয়া যায় নি। দাম পড়বে প্রায় ১,১৫০ টাকা।

রুপ সচেতন নারীরা তাই নিজেদের ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে, নিয়মিত স্কিন কেয়ার রুটিন অনুসরণ করে থাকে। স্কিন কেয়ার রুটিন এর ক্ষেত্রে অন্যতম একটি হলো নাইটক্রিম। এখন প্রশ্ন হলো নাইট ক্রিম কি কিংবা কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো? এসব প্রশ্নের উত্তর দেয়া হবে এই লেখায়।

নাইট ক্রিম কি

এখন অনেকের মনে প্রশ্ন আসতে পারে অনেক ধরনের ক্রিম আছে, নাইট ক্রিম আবার কি? রুপ সচেতন নারীরা সৌন্দর্য চর্চার অংশ হিসেবে রাতের বেলার স্কিন কেয়ার রুটিনের অংশ হিসেবে যে ক্রিম ব্যবহার করে থাকে, সেই ক্রিম নাইটক্রিম নামে পরিচিত।

নাইটক্রিমে বিদ্যমান রয়েছে-ভিটামিন,কলিজিন সেই সাথে অ্যামিনো এসিড যা রাতের বেলা ত্বকের কোষের স্বাভাবিক বৃদ্ধি ঘটাতে সাহায্য করে থাকে।
এক এক জনের ত্বকের ধরণ অনুয়ায়ী ভিন্ন ভিন্ন ধরণের নাইট ক্রিম ব্যবহার করতে হয়। ত্বককে সুস্থ, স্বাভাবিক এবং উজ্জ্বল করে তুলতে হলে স্কিন কেয়ার রুটিনের অংশ হিসেবে নিয়মিত রাতে ঘুমানোর পূর্বে নাইট ক্রিম ব্যবহার করা উচিত।

কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো-আপনার ত্বকের ধরণ অনুয়ায়ী আপনার নাইট ক্রিম নির্বাচন করা উচিত। আপনাদের সুবিধার কথা চিন্তা করে আমি আজ জনপ্রিয় ৫ টি নাইটক্রিম এর উদাহরণ তুলে ধরছি আপনাদের কাছে। আশা করি এই লিস্ট দেখেই বুঝতে পারবেন কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো?

১. Dermalogica Overnight Cleansing Gel

২. Lakme Absolute Perfect Radiance Skin Lightening Night Cream

৩. Ponds Gold Radiance Youthful Night Cream

৪. Lakme Youth Infinity Skin Sculpting Night Cream

৫. Ponds Age Miracle Wrinkle Corrector Night Cream

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।