তথ্য ও প্রযুক্তি

২০২৪ সালের সেরা ৪টি চাইনিজ স্মার্টফোন

২০২৪ এর সেরা স্মার্টফোন

২০২৪ এর সেরা স্মার্টফোনঃ হ্যালো বন্ধুরা! আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আজকের পোস্টটি হতে যাচ্ছে,,,২০২৪ এর সেরা চাইনিজ স্মার্টফোন নিয়ে। একটা সময় ছিল যখন প্রোডাক্ট এর পেছনে ‘মেড ইন চায়না’ লেখা থাকলেই এদের কোয়ালিটি ভালো না বলে ধরে নেওয়া হত। তবে এখন আর আগের দিন নেই। স্মার্টফোনে চাইনিজ কোম্পানি অনেক ভালো পারফর্ম করছে এবং নিজেদের পণ্যকে অ্যাপল এবং স্যামসাং এর সাথেও তুলনা দিচ্ছে।

চলুন বন্ধুরা কথা না বাড়িয়ে শুরু করা যাক। আজ আর্টিকেলে আলোচনা করা হবে আগস্ট মাসে চারটি সেরা চাইনিজ স্মার্টফোন যা আপনি ক্রয় করার জন্য বিবেচনা করতে পারেন।

প্রথমে আসা যাক OnePlus 10 Pro

স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগনের এইট প্লাজ জেন ওয়ান চিপসেট ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ব্যবহার করা হয়েছে। এটার ডিসপ্লে ৬.৭ ইঞ্চি। ডিসপ্লে এর রিফ্রেশ রেট ১২০ হার্জ পর্যন্ত ব্যবহার করা যাবে।

স্মার্টফোনের মেইন ক্যামেরাতে ৪৮ মেগাপিক্সেলের সেন্সর ব্যবহার করা হয়েছে। সেলফি ক্যামেরা হিসেবে ৩২ লেখা মেগাপিক্সেল সেন্সর ইন্সটল করা হয়েছে। ৫০০০ মেগাহার্জের বিশাল ব্যাটারি দ্বারা স্মার্টফোনটি পরিচালিত হবে। হ্যান্ডসেটটির প্রাইস ৮৫ হাজার টাকা ও ৭০ হাজার রুপি।

তারপর রয়েছে Xiaomi Mix 4

এই স্মার্টফোনটিতে শাওমি যথেষ্ট ইনোভেশন স্কিল দেখাতে সক্ষম হয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ এর চিপসেট ব্যবহার করা হয়েছে। ডিসপ্লে এর নিচে আন্ডার-স্ক্রিন ক্যামেরা ইন্সটল করা হয়েছে। ৬.৬৭ ইঞ্চি এর ডিসপ্লেটি অ্যামোলেড প্যানেলের। ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ ইন্সটল করা হয়েছে। ৪৫০০ মেগাহার্জের ব্যাটারির দ্বারা এটি পরিচালিত হবে।

মেইন ক্যামেরায় ১০৮ মেগাপিক্সেলের সেন্সর ব্যবহার করা হয়েছে এবং এবং প্রাইমারি ক্যামেরাটি অনেক অপশন ও ফিচারের ঠাসা। হ্যান্ডসেটটির প্রাইস ৭৫ হাজার টাকা ও ৬০ হাজার রুপি।

এরপর রয়েছে Realme GT 2 Pro

ফ্ল্যাগশিপ কিলার স্মার্টফোন হিসেবে এটি খ্যাতি পেয়েছে। স্মার্টফোনে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। প্রসেসর হিসেবে স্নাপড্রাগনের এইট প্লাস জেন ওয়ান চিপসেট ব্যবহার করা হয়েছে। ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ ইনস্টল করা আছে। মেইন ক্যামেরায় ৫০ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির ক্যামেরার সক্ষমতা প্রশংসার দাবি রাখে। পাশাপাশি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ইন্সটল করা হয়েছে। হ্যান্ডসেটটির প্রাইস ৫০ হাজার টাকা ও ৪৩ হাজার রুপি।

আমাদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে Xiaomi 12S Ultra
শাওমি এর এই স্মার্টফোনটির মূল ফিচার হচ্ছে ক্যামেরা। স্মার্টফোনের ছবি তোলার সক্ষমতা এবং ক্যামেরায় হরেক রকমের ফিচার প্রশংসার দাবি রাখি। স্মার্টফোনটিতে সনির ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সের ব্যবহার করা হয়েছে। পাশাপাশি ৪৮ মেগাপিক্সেলের আরো একটি ক্যামেরা সেন্সর ইনস্টল করা আছে যেখানে অটোফোকাস ফিচার সাপোর্ট করে।স্মার্টফোনের সেলফি ক্যামেরা ২০ মেগাপিক্সেল সেন্সর সাপোর্ট করে।

এখানে ৩২০০*১৪০০ পিক্সেলের রেজুলেশন ব্যবহার করা হয়েছে। পাশাপাশি Adaptive Sync Pro ফিচার সাপোর্ট করে। স্মার্টফোনটিতে আপনি ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন্টার্নাল স্টোরেজ পেয়ে যাবেন। ৪৮৬০ মেগার্জের ব্যাটারি দ্বারা এটি পরিচালিত হবে। হ্যান্ডসেটটির প্রাইস ৮৬ হাজার টাকা ও ৭১ হাজার রুপি।

বন্ধু হয়েছিল স্টাইলিশ কোম্পানির বেশ কয়েকটি নামিদামি ফোন। এই ফোনগুলো 2022 সালের লঞ্চ হয়েছে বাংলাদেশে। আর এই ফোনগুলো লঞ্চ হওয়ার সাথে সাথেই বাংলাদেশের মানুষের কাছে প্রচুর সাড়া ফেলে দিয়েছে, তাই এই ফোন গুলোর চাহিদা দিন দিন বেড়ে চলেছে। এদের দাম অনুযায়ী আপনারা এই ফোনগুলো কিনতে পারবেন।

এই তালিকায় যে ফোন গুলোর কথা বলা হয়েছে সেগুলো ফোন একদম উন্নত মানের আধুনিক টেকনোলজি ব্যবহার করা হয়েছে। তাই বন্ধুরা আপনারা যদি এই দামে এই ফোনগুলো কিনে থাকেন তাহলে ঠকবেন না। বন্ধুরা আজকের পোস্ট, আপনারা আপনাদের ইচ্ছে অনুযায়ী এই ফোন গুলো কিনতে পারেন ,আর বন্ধুরা পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।