চাকরির বিজ্ঞপ্তি

বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

BD Ministry Of Women And Children Affairs Job Circular! মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় জনবল নিয়োগের ক্ষেত্রে তাদের বিজ্ঞাপন প্রকাশ করেছেন। চাকরি সম্পর্কিত আরও একটি নতুন পোস্টে আপনাদের স্বাগতম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় তাদের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই পোস্ট এর মাধ্যমে আপনারা নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল বিস্তারিত জানতে পারবেন। আপনি যদি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর জন্য অপেক্ষা করছিলেন তাহলে এই পোস্টটি আপনার জন্যই।

BD Ministry Of Women And Children Affairs Job Circular

সরকারি চাকরির জন্য আমরা অনেকেই বছরের পর বছর অপেক্ষা করতে থাকি। যারা এমনই সরকারি চাকরির অপেক্ষায় আছেন তারা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে দরখাস্ত করতে পারেন। এই বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিভিন্ন পদে জনবল নিয়োগের কথা কথা উল্লেখ রয়েছে। বাংলাদেশ স্থায়ী বসবাসরত সকল যোগ্য নাগরিক এই আবেদনের অন্তর্ভুক্ত হবেন।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তিঃ

মহিলা বিষয়ক অধিদপ্তর তাদের এই বিজ্ঞাপনটি ২০২৩ সালে প্রকাশ করেন। বিজ্ঞাপ এখানে ক্লিক করুননটিতে উল্লেখিত যে কোন পোস্টে আবেদন করতে চাইলে প্রার্থীর বয়স অবশ্যই অনুরোধ ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা অথবা শহীদ এর পুত্র কন্যার জন্য এটি প্রযোজ্য নয় তাদের বয়সের সর্বোচ্চ সীমা ৩২ বছর। সকল প্রার্থীকে অনলাইন এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করার কথা বলা হয়েছে অনলাইন ব্যতীত কোন মাধ্যমে আবেদন গ্রহণযোগ্য হবে না বলেও উল্লেখ করা রয়েছে। BD Ministry Of Women And Children Affairs Job Circular

অনলাইনে আবেদন করবেন কিভাবেঃ

আমরা অনেকেই অনলাইন আবেদনের ক্ষেত্রে সকল বিষয় অবহিত নই। অনলাইন থেকে আবেদন করতে চাইলে আমাদের বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। আমাদের সকল কাগজপত্র স্ক্যান করে পাঠানোর ক্ষেত্রে আমরা বাধার সম্মুখীন হই। কারণ আমাদের সকলের প্রিন্টার স্ক্যানার মেশিন থাকে না সেইসাথে কম্পিউটার বা ক’জনেরই আছে। তো এই ক্ষেত্রে আপনারা চাইলে আপনার নিকটস্থ কোন কম্পিউটারের দোকান থেকে খুব সহজেই আবেদন করতে পারেন। বিজ্ঞাপনে উল্লেখিত আপনার যোগ্য পদ এর ক্ষেত্রে যা যা প্রয়োজন সেইসব কাগজপত্র সহ নির্ধারিত ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করতে পারেন। আবেদন এর সময়সীমা আগামী ২৭-০৪-২০২৩ পর্যন্ত শিথিলকরণ করা হয়েছে।

বাংলাদেশ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি

আবেদন করতে যেসব কাগজপত্র প্রয়োজনঃ

আবেদন করার ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই তার ছবি ও স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে। কোটাধারী আবেদনকারীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ডকুমেন্টস আপলোড করতে হবে। আবেদনকারীর কোটা সংক্রান্ত বিষয়ে সর্বশেষ সরকারি সিদ্ধান্ত প্রযোজ্য হবে। আবেদনকারী পরীক্ষার সকল তথ্যাদি যথাসময়ে ইমেইল অথবা এসএমএস এর মাধ্যমে জানতে পারবে।

যাদেরকে এসএমএস অথবা ই-মেইল এর মাধ্যমে পরীক্ষার ডেট জানানো হবে শুধুমাত্র তারাই পরীক্ষার জন্য নির্বাচিত হবেন। এবারে পরীক্ষার ক্ষেত্রে যখন পরীক্ষার রেজাল্ট হবে এবং সেইসাথে উত্তীর্ণ প্রার্থীকে কেবলমাত্র মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন ধরনের ভাতা প্রদান করা হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ শুধুমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হবেন। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে অবশ্যই তার সকল শিক্ষাগত যোগ্যতার সনদ জাতীয় পরিচয় পত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সার্টিফিকেট নাগরিকত্ব সনদ সদ্য তোলা ছবি ইত্যাদি বিভিন্ন ডকুমেন্ট সহ অফিসে দাখিল করতে হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি আমরা আমাদের এই পোস্টে পিডিএফ আকারে তুলে ধরছি। আপনি সকল বিস্তারিত এই পিডিএফ এর মধ্যে পেয়ে যাবেন। আবেদন করার তারিখ থেকে শুরু করে কিভাবে আবেদন করবেন কি কি কাগজপত্র প্রয়োজন হবে সকল বিশ্লেষণ এই পিডিএফ এর মধ্যে বিদ্যমান। তাহলে চলুন আর দেরি না করে নিম্নোক্ত পিডিএফটি দেখে নেই।

এরকমই আরো সরকারি অথবা বেসরকারি চাকরির সম্পর্কিত সকল বিস্তারিত সবার আগে পেতে আমাদের সাথেই থাকুন। চাকরি সম্পর্কিত কোন প্রশ্ন যদি আপনার মনে থেকে থাকে তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানান। আমরা সব সময় সঠিক ও সত্য তথ্য দিয়ে আমাদের গ্রাহকদের উপকার করার কথা ভেবে থাকি। এরপরেও যদি আমাদের কোথাও কোন ধরনের ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।