তথ্য ও প্রযুক্তি

New Honda Activa 7G- 2023 Price In Bangladesh

Honda Activa 7G! এখানে বাইকটির ফিচার সম্পর্কের কিছু বলা হলো। আবারো দেশের সবচেয়ে জনপ্রিয় স্কুটার বাইক লঞ্চ করা হলো বাংলাদেশে নতুন মডেল Honda Activa নিয়ে। টিজার প্রকাশ করল হোন্ডা স্কুটার বাইক বাংলাদেশ বা ( H M S I )এই নিয়ে পরপর দুইটি বাইক টিজার প্রকাশ করল এই কম্পানি।

Honda Activa 7G

সেখানে দেখানো মডেলের সাথে মিল থাকায় অনুমান করা হচ্ছে এটি নতুন Honda Activa 7G। স্কুটারটি নিয়ে কম্পানি খুব তাড়াতাড়ি বাংলাদেশে লঞ্চ করা হচ্ছে । নতুন টিজারে স্কুটারটির সামনের লুকস শার্প ডিজাইন দৃষ্টিগোচর হয়েছে। সামনে রয়েছে দুইটি DRL l এছাড়া কম্পানির তরফ থেকে আসন্ন স্কুটারটির অন্যান্য স্পেসিফিকেশন গুলির বিষয়ে কোন কিছু জানা যায়নি ।

 বছর আগে বাংলাদেশে Activa 6G লঞ্চ করা হয়েছিল

এবারে হোন্ডা এর 7G ভার্সন বাংলাদেশের লঞ্চ করা হবে বলে অনুমান করা যাচ্ছে। যা একাধিক আপডেট পেতে চলেছে। Activa 125, Grazia 125 ও Dio এর পাশাপাশি ২০২০ সাল থেকে বাংলাদেশের বাজারে কোম্পানিটি Activa 6G বিক্রি করে চলেছে। জানা গিয়েছে, নতুন Aktiva টি তিনটি ভ্যারিয়েন্টে আসবে – স্ট্যান্ডার্ড, স্পোর্টস এবং নর্মাল। অনুমান, এতে 110 cc ফ্যান কুল্ড 4 স্ট্রোক ইঞ্জিন ব্যাবহার করা হয়েছে। যা থেকে 7,68 BHP ক্ষমতা এবং 8,79 NM tork উৎপন্ন হয়েছে।

ফিচারের তালিকায় যোগ হতে পারে এলইডি হেডলাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল। এছাড়া 6G মডেলের বেশকিছু ফিচারকে আপডেট করে এতে দেওয়া হয়েছে বলে জানানো গেছে । যদিও এই বাইকটি সম্পর্কে কিছু বলা হয়নি। হোন্ডার দুই চাকা বিভাগের বাংলাদেশিয় শাখা। এমনকি স্কুটারটির লঞ্চের সময়সূচী সম্পর্কে কিছু জানা গেছে ।

  Honda Activa 7G

হোন্ডা ইতিমধ্যেই একট 125 cc স্কুটার ছাড়াও দুটি মোটরসাইকেল বাজারে আনবে বলে নিশ্চিত করেছে। তবে সেগুলি সম্পর্কে এখনো তথ্য পাওয়া যায়নি।। যদি পাওয়া যায় অবশ্যই বাইকটি সম্পর্কে লেখা হবে । স্কুটারটি আগামী বছর বাংলাদেশের লঞ্চ করা হবে। আর গত সপ্তাহে CB300F স্ট্রিটফাইটার মোটরসাইকেল লঞ্চ হয়েছে বাংলাদেশে। যার দাম 2,25 লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু এই বাইকটির বিক্রি। তো যারা যারা অল্প দামে বাইক কিনতে যাচ্ছেন  তারা এই বাইকটি কিনতে পারবেন। এই বাইকটির দাম সম্পর্কে এখনো জানা যায়নি। কিন্তু অল্প দামে এই বাইকটি পেয়ে যাবেন।। ততো দিন সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।