খেলাধুলা

T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম ১ কোটি ৮৪ লক্ষ রুপি

India-Pakistan Match Ticket Price

India-Pakistan Match Ticket Price: এ বছরের জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। যেখানে আয়োজক দেশের মর্যাদা অর্জন করেছে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র।

ইতোমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ২০ দল চূড়ান্ত হয়েছে। যেখানে প্রতিটি দলকে চারটি গ্রুপে ভাগ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো শুরু করা হবে। এরই মধ্যে একই গ্রুপে ভারত এবং পাকিস্তান একে অপরের মোকাবেলা করবে। আর এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ জুন।

আর দুই চির প্রতিদ্বন্দ্বী দলের ম্যাচের উত্তাপ এখনেই ছড়িয়েছে। কারন ভারত পাকিস্তান একটি ম্যাচের জন্য  রি-সেল প্লাটফর্মে টিকিটের মূল্য উঠেছে ১ কোটি ৮৪ লক্ষ রুপি। যা অতীতের সকল রেকর্ডকে ভেঙে দিয়েছে। আর এত বেশি দামে ভারত পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি হতে কখনো দেখা যায়নি। আর এই রি-সেল প্ল্যাটফর্মগুলো হলো- ‘স্টাবহাব’ বা ‘সিটগিক।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল বা আইসিসি ইতোমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলোর জন্য টিকিটের মূল্য নির্ধারণ করেছে। যেখানে আইসিসি অফিসিয়াল ভাবে টিকিটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করেছে ৬ ডলার ৫০০ রুপি। কিন্তু ভারত পাকিস্তান ম্যাচের অফিসিয়াল টিকিটের মূল্য নির্ধারণ করেছে ৪০০ ডলার বা ৩২ হাজার রুপি।

কিন্তু আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভারত পাকিস্তান ম্যাচের টিকিট সংগ্রহ করে তা পুনরায় বিক্রি করা হচ্ছে। আর এই বিক্রি হওয়ার টিকিট পুনরায় বিক্রি করাতে এর দাম আকাশ ছোয়া হয়েছে। India-Pakistan Match Ticket Price যেখানে রি সেল সাইটে ভারত পাকিস্তান ভিআইপি একটি টিকিটের দাম ৪০ হাজার ডলার বা ৩৩ লক্ষ রুপি। আর যদি এই টিকিটের মূল্য প্ল্যাটফর্ম ফিতে যোগ করা হয় তাহলে এর দাম দাঁড়াচ্ছে ৫০ হাজার ডলার বা ৪১ লক্ষ রুপি।

অন্যদিকে স্টাবহাব প্ল্যাটফর্মের দাম হয়েছে ১ লাখ ৭৫ হাজার মার্কিন ডলার বা ১ কোটি ৪ লাখ রুপি। যদি এখানে প্ল্যাটফর্ম চার্জ এবং অতিরিক্ত ফি যোগ করা হয় তাহলে এই টিকিটের মূল্য গিয়ে দাঁড়াবে ২ লাখ ২২ হাজার ৫০০ মার্কিন ডলারে অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১ কোটি ৮৪ লক্ষ রুপিতে।

উল্লেখ্য ভারত পাকিস্তান গত এক দশক ধরে দ্বিপাক্ষিক সিরিজে অংশগ্রহণ করেনি। এটি মূলত তাদের রাজনৈতিক দুই দেশের দ্বন্দ্বের কারণে। ফলে ভারত পাকিস্তান শুধুমাত্র বৈসিক ইভেন গুলো যেমন এশিয়া কাপ ও আইসিসির ওডিআই, টি-টোয়েন্টি ও টেস্ট ইভেন্টগুলোতে একে অপরের মোকাবেলা করে।

আর এই দুই দেশের দৈরথ দেখার জন্য ক্রিকেটপ্রেমী ভক্তরা উন্মু হয়ে থাকে। আর এজন্য ক্রিকেট পাগল অনেক ভক্ত রয়েছে যারা এই দুই দলের খেলা দেখার জন্য টাকা তাদের কাছে কিছুই নয়। অর্থাৎ তারা যে কোন মূল্যে দুই দলের খেলা দেখার জন্য টিকিট সংগ্রহ করতে সদা প্রস্তুত থাকে। তাই ১ কোটি ৮৪ লক্ষ টাকা হয়তোবা কোন ক্রিকেট অনুরাগীর কাছে কিছুই নয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।