তথ্য ও প্রযুক্তি

Motorola Edge 30 Ultra 5G দাম, ব্যাটারি, ক্যামেরা & ফিচার

 

Motorola Edge 30 Ultra 5G! মোটোরোলা (Motorola) গত ২আগস্ট অনুসঠিতো Moto X30 Pro এবং Moto Razr 2022 ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলির পাবলিস্ট পোস্টটি শেষ সমোয়ে বাতিল করার কয়েক দিন পরে, কোম্পানির জেনারেল ম্যানেজার চেন জিন সোশ্যাল মিডিয়ায় ইভেন্টটি পোস্ট করেন এবং নিশ্চিত করেন যে এই ডিভাইসগুলি চিনা বাযারে প্রকাশ হবে১১ আগস্ট। এই স্মার্টফোনগুলির মধ্যে, Moto X30 Pro-কে পুনরায় বিশ্ব বাজারে Motorola Edge 30 Ultra 5G হিসাবে আবার ব্রান্ড করা হবে এ রোকম শোনা যাচ্ছে।

Motorola Edge 30 Ultra 5G

এখন পুনরায় লঞ্চের আগে, গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েব সাইটে Edge 30 Ultra-Ultra-কে খুজে পাওয়া গেলো, এবং এর প্রসেসর, র‍্যাম and অপারেটিং সিস্টেম সম্পর্কিত গুরুত্বপূর্ণ নিরদেশ প্রকাশ করেছে। আসুন এই স্মার্টফোনগুলির আপকামিং গিকবেঞ্চ তালিকাটি দেখে নেওয়া যাক।

Motorola Edge 30 Ultra- কে দেখা যায়। GeekBench-এর সাইটেঃ গিকবেঞ্চ (Geekbench) ওয়েব সাইট থেকে জানা গেলো যে, আসন্ন মোটোরোলা এজ ৩০ আল্ট্রা-তে একটি oktra chip ব্যবহার করা হবে, যার ৪টি কোর ২.০২ গিগাহার্টজে,৷ তিনটি কোর ২.৭৫ গিগাহার্টজে এবং একটি কোর ৩.১৯ গিগাহার্টজে রান করে। এই চিপসেটের সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৩০ (Adreno 730) জিপিইউ-টি যুক্ত থাকবে। উল্লেখিত NEWS থেকে স্পষ্ট যে, মোটোরোলা এজ ৩০ আল্ট্রা SMART PHONE টি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১টি প্রসেসর দ্বারা প্রচলিত হবে।

  Motorola Edge 30 Ultra Expected Specifications

জানা গেলো যে , মোটোরোলা এজ ৩০ আল্ট্রা ১৪৪ Hz রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির ওলেড ডিসপ্লের সাইজ হবে। SMART PHONE টি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন এবং১ চিপসেট দ্বারা প্রচলিত হতে চলছে যা, সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে এই ফোনটি আমরা তারাতারি দেখতে পাব। আরো জানা জায় এর কামেরা অনেক ভালো সোনা জায় সব ফোনের সাথে টক্কর দিতে পারবে। এই SMART PHONE এর আরো গূন আছে, তা জানা যাক।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 30৷ Ultra-এ প্রাথমিক ক্যামেরা অনুযায়ী বড় ১/১.২২ ইঞ্চির ২০০ মেগাপিক্সেলের স্যামসাং এইচপি১ সেন্সর দেওয়া থাকবে এরকোম জানা গেছে। রেয়ার ক্যামেরা ইউনিটে প্রধান সেন্সরের সাথে একটি ৫০জন্য মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স। একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সরও ওভিযুক্ত থাকবে। আর সেলফি কামেরা এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে একটি ৬০ পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে বলে গন্ন করা হয়। সর্বশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Edge 30 Ultra-এ ১২৫ ওয়াট ওয়্যারলেস।

চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা। আরো আশা করা যায় যে, প্রচুর পরিমান পরিচালিত হবে। শোনা যায় ফোন কম্পানি টি বেশ বহুল লাভ করেছেন। আারো যানা যায় এই ফোনটি সফলতা পেলে আরো উন্নত মানের ফোন বাজারে রিলিস হবে বলে আশা করা যায়। এখন আশি চার্জ এর বিসয় নিয়ে যেহেতু বাটারি বেশি এমপিয়ার তাই চার্জ ও বেশি আশা করা যায়।

আবার Motorola এর ঝড়

শীঘ্রই লঞ্চ হতে চলেছে কোম্পানির Motorola Edge 30 Ultra। এই ফোনে থাকবে 200 MP ক্যামেরা সেন্সর। কয়েক দিন আগেই এই ফোনের স্পেসিফিকেশন বিস্তারে ফাঁস হয়েছিল। এই ফোনে 6.67 ইঞ্চি FHD+ ডিসপ্লে থাকতে পারে। এই ফোনে 144 Hz রিফ্রেশ রেট ডিসপ্লে প্যানেল দেখা যেতে পারে। এছাড়াও থাকতে পারে Qualcomm -এর ফ্ল্যাগশিপ চিপসেট Snapdragon 8+ Gen 1 চিপসেট। তবে ফোনের প্রধান আকর্ষণ অবশ্যই 200 MP প্রাইমারি ক্যামেরা সেন্সর। এছাড়াও থাকছে 125W ফাস্ট চার্জ সাপোর্ট।

এবার আশা Motorola Edge 30 Ultra: সম্ভাব্য দাম৷ নিয়েঃটুইটারে এক ব্যক্রি এই ফোনের সম্ভাব্য দাম লুকিয়ে প্রকাশ করে দিয়েছেন যা আমাদের একটি তত্থ । পাবলিস্টের সময় এই ফ্ল্যাগশিপ ফোনটির দাম হলেও হতে পারে 899 ইউরো যা বাংলাদেশি (প্রায় 71,500 টাকা)। 12 GB RAM + 256 GB স্টোরেজে এই ফোনটি বিক্রি করা হবে। আপাতত চিনে এই ফোনটি পাবলিস্ট হবে। পরে ইন্ডিয়ায় এই ফোন নিয়ে আসতে পারে Motorolaতার পর বাংলাদেশে আসার সম্বভনা আছে বলে আশা করা হয়।

এবার আশি Motorola Edge 30 Ultra: সম্ভাব্য স্পেসিফিকেশন নায়েঃMotorola Edge 30 Ultra-তে থাকবে 6.67 ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে বলে আশা করা যায় । এই ডিসপ্লেতে 144Hz রিফ্রেশ রেট থাকবে বলে গন্ন করা হয়। ফোনেটিতে শক্তি জোগাবে Snapdragon 8+ Gen ১ চিপসেট। সঙ্গে থাকছে 12 GB RAM ও 256 GB স্টোরেজ এটিতো প্রায় সবার জানা ৷

ফোনের পেছোনে রোয়েছে ছবি তোলার তিনটি ক্যামেরা যা i phone 13 এর মতো। এমন কি এই ফোনের প্রধান আকর্ষণ এর পেছনের ক্যামেরা 200 MP সেন্সর। বলা যায় Samsung ISOCELL HP1 সেন্সর ব্যবহার হতে পারে। এই সেন্সরের সাইজ টি হবে 1/1.22 ইঞ্চি। এটি বাদে থাকতে পারে 50 MP ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা জানা যায়। এটিড়াও একটি 12 MP সেন্সর থাকবে ফোনের পিছনে য,সবার দৃস্টি আকষ্ন করবে বলে আশা করি। মোট্রেট ফটোগ্রাফির জন্য এই ফোনটিতে থাকবে বিশেষ ধরনের মোড। সেলফি তোলার জন্য এই ফোনে 60 MP/50 MP সেন্সর দেখা যেতে পারে জানা যায়।

ব্যাটারির সম্পকে জানুন বিস্তারিতঃMotorola Edge 30 Ultra- ফোনটিতে Android 12 অপারেটিং সিস্টেমে এর উপরে চলবে কোম্পানির MyUS OS স্কিন। Motorola Edge 30 Ultra-তে 5,000 mAh ব্যাটারির সঙ্গে আরো থাকছে 125W ফাস্ট চার্জ সাপোর্ট।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।