তথ্য ও প্রযুক্তি

Punkat phone তথ্য নিরাপত্তায় অ্যান্ড্রয়েডকেও হার মানাবে

New Mobile! হ্যালো বন্ধুরা! আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন । আজকের পোস্টটি হতে যাচ্ছে,,,পাঙ্কট ফোন যেখানে অ্যান্ড্রয়েডকেও হার মানাবে । চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের পোস্ট। স্মার্টফোনের সুরক্ষা নিয়ে প্রশ্ন রয়েছে দীর্ঘদিন ধরেই। বিভিন্ন কোম্পানির ট্র্যাকিং স্মার্টফোনের উপরে সব সময় থাকে। এর ফলে স্মার্টফোন থেকে পাঠানো চ্যাট কতটা সুরক্ষিত তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। আর এই কারণেই স্মার্টফোনের থেকে দুরে সরছেন অনেকেই। ইতিমধ্যেই বাজারে এসেছে এমন অনেক ফোন যা ব্যবহার করে সুরক্ষিত চ্যাট করা সম্ভব। এমনই একটি ফোন যার নাম হলো পাঙ্কট এমপি০২।

New Mobile

কোম্পানির ওয়েবসাইটের তরফ থেকে জানানো হয়েছে এই ফোনে ভয়েস কল ও টেক্সট মেসেজিং ছাড়াও ফোরজি ইন্টারনেট ব্যবহার করা যাবে। পাঙ্কট এমপি০২ -এর মাধ্যমে চাইলে নিজের ট্যাবলেট ও কম্পিউটার ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত করা যাবে ।

বিশেষ করে স্মার্টফোন ব্যবহারের প্রতি আসক্ত হলে এই ফোন আপনাকে সাধারণ জীবন যাপনে ফিরে আসতে সাহায্য করবে। এই ফোনে থাকবে না কোন নোটিফিকেশন, ফলে বার বার আপনার মনঃসংযোগে ব্যাঘাত ঘটবে না। ফোরজি এলটিই কানেক্টিভিটি থাকার কারণে বিশ্বের যে কোন দেশে এই ফোন কাজ করবে। থাকছে খুব সাধারণ ডিজাইন। পাবেন দুর্দান্ত সাউন্ড ও ব্যাটারি কোয়ালিটি

পাঙ্কট এমপি০২ঃ

এতে থাকছে স্টাইলিশ ডিজাইন। ফোন কল ও মেসেজিংয়ের জন্য পৃথক বাটন থাকছে। এছাড়াও অন্যান্য কাজ করার জন্য রয়েছে একটি সহজ ইউজার ইন্টারফেস। ন্যাভিগেশনের জন্য রয়েছে আপ, ডাউন ও সিলেক্ট বাটন।

সুরক্ষার দিকে অতিরিক্ত নজর দেওয়া হয়েছে এই ফোনে। যে কোন ধরনের হ্যাকিং অ্যাটাক ঠেকানোর জন্য এই ফোনে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ফোনে ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য অথবা ছবি সেভ রাখার কোন প্রয়োজন নেই। ফলে চুরি হওয়ার সম্ভাবনা থাকছে না।

এছাড়াও সুরক্ষিত মেসেজিংয়ের জন্য এই ফোনে সিগন্যাল-এর সাহায্য নেওয়া হয়েছে। বিশ্বব্যাপী সুরক্ষার জন্য জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। এই অ্যাপ ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে ভয়েস কল করা যাবে। এই ভয়েস কলে থাকছে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সুরক্ষা। এছাড়াও সিগন্যাল -এর মাধ্যমে এই ফোন থেকে টেক্সট মেসেজ পাঠানো যাবে। সিগন্যাল -এর মাধ্যমেই এই ফোন থেকে গ্রুপ মেসেজ ও ভয়েস মেসেজ পাঠানো যাবে।

এই ফোনের জন্য বিশেষ রিংটোন তৈরি করেছেন নরওয়ের সাউন্ড আর্টিস্ট কেটিল রস্ট নিলসেন।
কোম্পানির দাবি এক হাতে খুব সহজেই এই ফোন ব্যবহার করা যাবে। একবার কিনলে এই ফোন তা ছাড়তে ইচ্ছা করবে না। এই ফোনের দাম ৩৭৯ মার্কিন ডলার। যদিও নির্বাচিত কিছু দেশেই শুধুমাত্র এই ফোনটি পাওয়া যাচ্ছে।

New Mobile সম্পর্কে  বন্ধুরা এই ছিল আজকের পোস্ট।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।