তথ্য ও প্রযুক্তি

Vivo Y25 5G 2023 বাংলাদেশে দাম ও অন্যান্য ফিচার

Vivo Y25 price! বন্ধুরা ভিভো ৫জি ফোনটি লঞ্চ হওয়ার কথা ছিল ২৫শে আগস্ট থাইল্যান্ডে অবশেষে বাংলাদেশে লঞ্চ হয়ে গেল কিছুদিন আগেই । তাহলে চলুন বন্ধুরা কোথানা বাড়িয়ে শুরু করার যাক আজকে পোস্ট

Vivo Y25 price

MediaTek Dimensity 900 5G প্রসেরর

ভিভো তাদের V25 সিরিজের স্ট্যান্ডার্ড মডেল, Vivo V25 5G-এর লঞ্চের তারিখ ঘোষণা করেছে এবং এর পাশাপাশি ডিভাইসটির প্রধান স্পেসিফিকেশনগুলিও প্রকাশ্যে এসেছে। এই হ্যান্ডসেটে ৬.৪৪ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, MediaTek Dimensity 900 5G প্রসেরর এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত , Vivo V25 5G-তে ৪৪ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলেও জানা গেছে। প্রসঙ্গত, V25 সিরিজের Pro মডেলটি কয়েকদিন আগেই ভারতের বাজারে MediaTek Dimensity 1300 প্রসেসর এবং ১২ জিবি পর্যন্ত র‍্যামের সাথে লঞ্চ করা হয়েছিল। হ্যান্ডসেটটি ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করে এবং অ্যান্ড্রয়েড ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) অপারেটিং সিস্টেমে চলে। আসুন থাইল্যান্ডে আসন্ন Vivo V25 5G-এর লঞ্চ সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এল, জেনে নেওয়া যাক,

থাইল্যান্ডে শুরু হল Vivo V25 5G-এর ব্লাইন্ড বুকিং- থাইল্যান্ডে শুরু হল Vivo V25 5G-এর ব্লাইন্ড বুকিং প্রক্রিয়া ২৫ আগস্ট থাইল্যান্ডে আয়োজিত একটি লঞ্চ ইভেন্টে ভিভো ভি২৫ ৫জি-এর ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করেছে সংস্থা। বর্তমানে স্মার্টফোনটিকে থাইল্যান্ডে ব্লাইন্ড বুকিংয়ের জন্য তালিকাভুক্ত করা হয়েছে, এবং আগ্রহী গ্রাহকরা ১৮ আগস্ট থেকে ২৫ আগস্টের মধ্যে হ্যান্ডসেটটি বুক হয়েছিল। আর অগ্রিম বুকিং কারীরা একটি ক্যারিং ব্যাগ এবং ই-ভিআইপি সুবিধা সহ ৫০০ থাই ভাট (প্রায় ১,১০০ টাকা) বেনিফিট । এরমধ্যে ২ বছরের ওয়ারেন্টি এবং এক বছরের ব্রোকেন স্ক্রিন ইন্সুরেন্স অন্তর্ভুক্ত ৷

ভিভো ভি২৫ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo V25 5G Expected Specifications) নিচে দেওয়া হল- ভিভো ভি২৫ ৫জি হল চলতি সপ্তাহের শুরুতে ভারতে লঞ্চ হওয়া ভিভো ভি২৫ প্রো-এর বেস ভ্যারিয়েন্ট। ভিভোর এই আসন্ন হ্যান্ডসেটটিকে সম্প্রতি একটি হ্যান্ডস-অন ভিডিওতেও দেখা গেছে। এটি ৬.৪৪ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে বলে জানা গেছে।ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ পাওয়া যাবে। ভিভো ভি২৫ ৫জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিনে রান করবে বলে জানা যায় তাদের ওয়েবসাইট থেকে।

বাংলাদেশে লঞ্চ হল Vivo Y25 5G ফোন

এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo V25 5G ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। উল্লেখ্য, Vivo V25 Pro মডেলটি সম্প্রতি ভারতের বাজারে উন্মোচিত হয়েছে।এই হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে।

Vivo Y25 price click here

 আপনাদের জন্য রয়েছে আরও কিছু আপডেট নিউজ-কিছু দিন আগেই ২০২৩ থেকে ২০২৭ সালের ফিউচার ট্যুরস প্রোগ্রাম (এফটিপি) প্রকাশ করেছে আইসিসি। আন্তর্জাতিক ম্যাচের সংখ্যা যেমন বেড়েছে, তেমনই বিভিন্ন দেশের ঘরোয়া লিগের জন্য সময় দেওয়া হয়েছে।এক দিনের ক্রিকেট নিয়ে প্রশ্ন উঠলেও তা জায়গা পেয়েছে সসম্মানে। এই এফটিপি-তে সবাইকে চমকে দিয়েছে বাংলাদেশ।ভারত, ইংল্যান্ড বা অস্ট্রেলিয়া নয়, এই চার বছরে সবচেয়ে বেশি ম্যাচ খেলতে চলেছে তারাই।

মোট ১৫০টি দ্বিপাক্ষিক ম্যাচ খেলবে বাংলাদেশ।গোটা বিশ্ব যখন এক দিনের ক্রিকেট থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে, তখন বাংলাদেশ গুরুত্ব দিচ্ছে সেই ফরম্যাটকেই।মোট ৫৯টি এক দিনের ম্যাচ খেলবে তারা। টেস্ট খেলার বিচারে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ভারতের পরেই বাংলাদেশ (৩৪)।ভারত মাত্র ৪২টি ম্যাচ খেলবে। দক্ষিণ আফ্রিকা সবচেয়ে কম (৩৯)।এক দিনের ফরম্যাটে তিনটি ম্যাচের বেশি সিরিজ খেলতে চাইছে না ভারত।

স্বাভাবিক ভাবেই টি-টোয়েন্টি সবচেয়ে বেশি নজর কেড়েছে। সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ (৭৩)।তার পরেই রয়েছে ভারত (৬১)। সবচেয়ে কম জিম্বাবোয়ে (৪৫)।এফটিপি-তে আলোচ্য বিষয় ফ্র্যাঞ্চাইজি লিগ। আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ থাকছে। বাকি দেশগুলিও নিজেদের ফ্র্যাঞ্চাইজি লিগের সময় আন্তর্জাতিক ম্যাচ প্রায় রাখেইনি। অস্ট্রেলিয়া বিগ ব্যাশের জন্য জানুয়ারিতে, ইংল্যান্ড দ্য হানড্রেডের জন্য অগস্টে কম ম্যাচ খেলবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।