মোবাইল ব্যাংকিং

বিকাশ একাউন্ট খুলে ১০০ টাকা জিতে নিন নতুন নিয়মে ২০২৪

বিকাশ অ্যাকাউন্ট অ্যাপ দিয়ে খোলার নিয়ম! মোবাইলের মাধ্যমে বিকাশ একাউন্ট খোলার সহজ পদ্ধতি: আজকে আমরা বিকাশ একাউন্ট কিভাবে খুলতে হয় সে সর্ম্পকে সকল বিস্তারিত আপনাদের জানাবো।

বিকাশ অ্যাকাউন্ট অ্যাপ দিয়ে খোলার নিয়ম

এতে করে আপনারা খুব সহজেই আপনাদের নিজের ব্যবহৃত মোবাইল ফোনের মাধ্যমে বিকাশ একাউন্ট খুলতে পারবেন। বিকাশ একাউন্ট খুলতে যা যা কাগজপত্র প্রয়োজন হয় সেসব বিষয়ে আমরা আপনাদের সাথে আলোচনা করব।

বিকাশ বাংলাদেশের একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা। বর্তমানে বাংলাদেশে প্রায় অধিকাংশ লোক এই বিকাশ মোবাইল ব্যাংকিং সেবা গ্রহণ করে আসছেন। এখন কথা হচ্ছে যাদের বিকাশ অ্যাকাউন্ট নেই তারা কিভাবে খুব সহজেই নিজের বিকাশ একাউন্ট করবেন। আপনি যদি বিকাশ একাউন্ট খোলার কথা ভেবে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি ধৈর্য্য সহকারে পড়ুন।

                                   বিকাশ একাউন্ট এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ

এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে খুব সহজেই নিজের মোবাইল থেকে বিকাশ একাউন্ট করা যায়, মোবাইল থেকে বিকাশ একাউন্ট করতে কি কি প্রয়োজন হয়, বিকাশ একাউন্টের মাধ্যমে কি কি ব্যাংকিং সুবিধা পাওয়া যায় এবং বিকাশ একাউন্ট খোলার পর কিভাবে 100 টাকা ফ্রি পাওয়া যায়। আপনি যদি উপরোক্ত এই সকল বিষয় সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্যই।

খুব সহজে ঘরে বসে বিকাশ একাউন্ট খুলতে চাইলে প্রথমে আপনি গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপস টি ইন্সটল করুন। আপনার বিকাশ এপস টি সম্পূর্ণভাবে ইন্সটল হয়ে গেলে নিচের দেয়া নিয়ম গুলো ফলো করুন এবং বিকাশ পরিষেবাটি গ্রহণ করুন।

বিকাশ একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি বিকাশ অ্যাপ দিয়ে পার্সোনাল একাউন্ট খোলার কথা ভেবে থাকেন তাহলে প্রথমেই আপনার ফোনটিতে ইন্টারনেট কানেকশন দিন এবং বিকাশ অ্যাপস ইনস্টল করে নিন।

  • এবারে উপরের দেয়া এক নং চিত্র একবার দেখে নিন। এরকম একটি পেজ আপনার মোবাইল ফোনে ওপেন হবে এবং সেখানে লগ ইন অথবা রেজিস্টার এই অপশনটিতে ক্লিক করুন।
  • রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করার পর উপরের 2 নং চিত্রের ন্যায় আরেকটি পাতা আসবে এখানে আপনার যেই মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট করতে আগ্রহী সেই নাম্বারটি সম্পূর্ণ উঠান।
  • এবারে আপনি যেই অপারেটরের মোবাইল নম্বর দিয়ে বিকাশ একাউন্ট খুলছেন সেই অপারেটর সিলেক্ট করুন এবং পরবর্তী বাটনে চাপুন।
  • আপনার যেই মোবাইল নম্বরটি দিয়ে বিকাশ খুলছেন সেই মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে একটি ওটিপি নাম্বার যাবে। আপনার মেসেজটি ওপেন করুন এবং ওটিপি নাম্বারটি সঠিকভাবে বসান।
  • ওটিপি নাম্বারটি সঠিকভাবে বসানো হলে কনফার্ম নামক অপশনটিতে ক্লিক করুন।
  • এবার আপনার ভোটার আইডি কার্ড বা জাতীয় পরিচয় পত্র এর প্রথম পৃষ্ঠার ছবি তুলে সাবমিট করুন একইভাবে বিপরীত পাশের ছবি তুলেও সাবমিট করুন।
  • যার ভোটার আইডি কার্ড এর ছবি তুলে সাবমিট করেছেন তার ছবি তুলে পরবর্তী অপশনে চাপুন
    আপনার যদি সকল তথ্য সঠিক ভাবে দেয়া হয়ে থাকে তাহলে আপনার অ্যাকাউন্টটি খোলা হয়ে যাবে।

                          বিকাশ অ্যাপ দিয়ে খুব সহজে ট্রেনের টিকিট কিনতে ক্লিক করুন

বিকাশ একাউন্ট খোলার পর যা যা করণীয়

  • প্রথমেই আপনার মোবাইল ফোন থেকে *247# ডায়েল করুন।
  • এবারে একটি অপশন আসবে যেখানে আপনার পিন নাম্বার সেট করতে বলা হবে অর্থাৎ আপনি 1 টাইপ করে রিপ্লাই দিন।
  • আপনি আপনার বিকাশ একাউন্টের জন্য যে পাসওয়ার্ডটি ব্যবহার করতে চান সেই পাসওয়ার্ডটি বসান আপনার পাসওয়ার্ডটি অবশ্যই 5 সংখ্যাবিশিষ্ট হতে হবে।
  • আপনার পাসওয়ার্ড সঠিকভাবে সেট করা হয়ে গেলেই আপনার বিকাশ একাউন্টটি একটিভ হয়ে যাবে।

বিকাশ একাউন্ট থেকে 100 টাকা বোনাস পাবেন যেভাবে

আপনার যদি সঠিকভাবে বিকাশ একাউন্ট করা থাকে তাহলে আপনি বিকাশ এপস এর মাধ্যমে এই 100 টাকা বোনাস অফারটি পেতে পারেন। অন্যথায় আপনি চাইলে আপনার বিকাশ একাউন্টটি খুব সহজে ঘরে বসে নিজের মোবাইল ফোন থেকে তৈরি করেও বিকাশ অ্যাপস লগিন করে এই বোনাস এর টাকা পেতে।

নগদ মোবাইল ব্যাংকিং গ্রাহক সেবা নাম্বার, লাইভ চ্যাট এবং পিন কোড রিসেট পদ্ধতি বিস্তারিত

সে ক্ষেত্রে প্রথমে আপনাকে বিকাশ অ্যাপস টি ফোনের মধ্যে ইনস্টল করে নিন এবং আপনার বিকাশ নাম্বার ও পিন নাম্বার দিয়ে অ্যাপসটিতে লগইন করুন। আপনি আপনার বিকাশ অ্যাকাউন্ট থেকে যেকোন মোবাইল নম্বরে 25 টাকা রিচার্জ করলেই 50 টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন। এছাড়াও আপনি বিকাশ অ্যাপস আপনার বন্ধুদের সাথে রেফার করে টাকা আয় করতে পারবেন।

পরিশেষে আশা করি আপনি আমাদের এই পোষ্টের মাধ্যমে বিকাশ একাউন্ট সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। বিকাশ একাউন্ট সম্পর্কিত যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদের কমেন্ট বক্স এর মাধ্যমে জানান। এছাড়াও বিকাশ দিয়ে কিভাবে বিদ্যুৎ বিল দেয়া যায় বিকাশ একাউন্টের মাধ্যমে কিভাবে শপিং করা যায় অথবা ব্যাংক থেকে কিভাবে বিকাশ একাউন্টে টাকা পাঠানো যায় সে সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।