খেলাধুলা

বিপিএল ২০২৪ অনলাইন টিকিটের দাম ও টিকিট কাটার নিয়ম

বিপিএল টিকিটের দাম কত! শুরু হয়ে গেছে বিপিএলের দামামা। আর এই বিপিএলকে উপভোগ করার জন্য ক্রিকেটপ্রেমী ভক্তরা উন্মুক হয়ে রয়েছে।

বিপিএল টিকিটের দাম কত

অনেকেই আবার বিভিন্ন অনলাইন প্লাটফর্ম গুলোতে বিপিএল এর টিকিট কাটার জন্য অধীর অপেক্ষায় অপেক্ষমান রয়েছে। অনেকেই বিভিন্ন ভাবে জানতে চেষ্টা করছে বিপিএল ২০২৪ এর কিভাবে টিকিট সংগ্রহ করা যাবে, কতই বা এবারের বিপিএলের টিকিটের মূল্য হতে পারে সে সম্পর্কে। বন্ধুরা তাহলে চলুন দেরি না করে জেনে নেই বিপিএল ২০২৪ টিকিটের মূল্য, টিকিট কাটার নিয়ম এবং অনলাইনের মাধ্যমে কিভাবে টিকিট সংগ্রহ করবেন সে সম্পর্কে।

বন্ধুরা গেল ১৭ই জানুয়ারি থেকে বিপিএল ২০২৪ টিকিট বিক্রি করা শুরু হয়ে গেছে। বিসিবি ইতোমধ্যে জানিয়ে দিয়েছে এবারের বিপিএল সর্ব মোট তিনটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আর এসব স্টেডিয়ামে টিকিটের মূল্য কত হবে সে সম্পর্কে বিসিবি স্পষ্ট ভাবে বলে দিয়েছে। এছাড়াও এসব টিকিট কোন কোন জায়গা থেকে সংগ্রহ করা যাবে, অনলাইনে কিভাবে টিকিট সংগ্রহ করে খেলা উপভোগ করা যাবে সেই সম্পর্কে সকল বিস্তারিত তথ্য জানিয়ে দিয়েছে। চলুন এবারে জেনে নেই বিপিএল ২০২৪ এর সর্বোচ্চ টিকিটের মূল্য এবং সর্বনিম্ন টিকিটের মূল্য কত।

বিসিবি প্রতিটি স্টেডিয়ামকে ৫টি ভাগ করেছে। আর এই পাঁচটি গ্যালারিতে দর্শকরা খেলা উপভোগ করতে পারবে। এজন্য নির্দিষ্ট সংখ্যক চার্জ প্রদান করতে হবে। নিচে টেবিল আকারে পাঁচটি গ্যালারির টিকিটের মূল্য দেওয়া হলো।

গ্যালারি টাকা
পূর্ব ২০০
উত্তর ও দক্ষিণ ৪০০
ক্লাব হাউজ ৮০০
ভিআইপি স্ট্যান্ড ১৫০০
গ্র্যান্ড স্ট্যান্ড ২৫০০

অনলাইন টিকিট সংগ্রহ

বন্ধুরা বিপিএল ২০২৪ অনলাইনে টিকিট কাটার জন্য আপনাকে যেতে হবে https://ticket.tigercricket.com.bd/ এরপর আপনার নিজের জাতীয় পরিচয় পত্রের নম্বর,  জন্ম তারিখ, ফোন নম্বর, ইমেইল নাম্বার এবং একটি নতুন পাসওয়ার্ড দ্বারা একাউন্ট খুলতে হবে। এরপরে আপনার ফোনে আট ডিজিটের একটি পাসওয়ার্ড বা ওটিপি দিয়ে একাউন্ট ভেরিফাই করা হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে পরবর্তীতে নতুন পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

বিপিএল টিকিটের দাম কত এরপরে আপনার সামনে পাঁচটি ক্যাটাগরির টিকিট চলে আসবে। আপনি গ্যালারির যে অংশে বসে খেলা দেখতে ইচ্ছুক সে অংশে ক্লিক করে টিকিট সংগ্রহ করতে পারবেন। এক্ষেত্রে মনে রাখবেন আপনি সর্বোচ্চ দুই টিকিটের বেশি সংগ্রহ করতে পারবেন না।

এরপরে খেলার দিন ইসটুডিয়ামের টিকিট কাউন্টারে গিয়ে আপনার অনলাইন টিকিটটি দেখিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। এভাবে আপনি খুব সহজে অনলাইনের মাধ্যমে বিপিএল খেলা দেখার টিকিট সংগ্রহ করতে পারেন। এছাড়াও আপনি চাইলেই বিসিবির ওয়েবসাইটে গিয়েও বিপিএল ২০২৪ এর টিকিট সংগ্রহ করতে পারেন।

অফলাইন টিকিট

আপনি যদি অনলাইনে টিকিট সংগ্রহ করতে না চান। তাহলে আপনি সরাসরি স্টেডিয়ামে গিয়েও টিকিট সংগ্রহ করতে পারেন। আর এ জন্য আপনাকে ইসটুডিয়ামের নির্দিষ্ট টিকিট কাউন্টারে গিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। এক্ষেত্রে আপনি খেলার একদিন আগে থেকেই টিকিট সংগ্রহ করতে পারবেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।