ক্রিপ্টোকারেন্সি

এখন Bitcoin একাউন্ট মোবাইলেই খুলুন খুব সহজে

বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম! হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন। আজকে আমরা জানবো কিভাবে মোবাইল দিয়ে বিটকয়েন কয়েন অ্যাকাউন্ট খোলা হয়।

বিটকয়েন একাউন্ট খোলার নিয়ম

বন্ধুরা আমরা সকলে জানি বিটকয়েন ২০০৯ সালে সাতসি নাকামুত  লঞ্চ করার পর এখন পর্যন্ত ১৯ মিলিয়ন বিটকয়েন মাইনিং সম্পন্ন হয়েছে এবং প্রতি চার বছর পর পর বিটকয়েন হালবিং হয়ে থাকে। বর্তমান ক্রিপ্টো মার্কেটে বিটকয়েন একটি জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি হিসেবে বা ক্রিপ্টো মুদ্রা হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছে যেটির মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান এমনকি বিভিন্ন দেশ তাদের পণ্য কেনাবেচা করছে।

আর বর্তমানে একটি বিটকয়েনের মূল্য আমেরিকার ডলারে প্রায় ৩৪ হাজার ডলার যা বাংলাদেশী টাকায় সাড়ে ৩ লাখ টাকারও বেশি। তাই বুঝতে পারছেন এই বিটকয়েন সম্পর্কে মানুষের হাইট কত বেশি। আমরা হয়তো অনেকেই ইতোমধ্যে বিটকয়েনের নাম শুনেছি এবং আরো শুনেছি যে মোবাইল দিয়ে বা কম্পিউটার দিয়ে বিটকয়েন মাইনিং করা সম্ভব। তো এই বিটকয়েন মাইনিং করতে গেলে প্রথমে আমাদেরকে বিটকয়েন একাউন্ট খোলার প্রয়োজন হয় আজকে আমরা এই পোস্টটির মাধ্যমে বিস্তারিত ভাবে জানব কিভাবে বিটকয়েন একাউন্ট মোবাইল দিয়ে খুব সহজে খোলা যায়।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে বিটকয়েন একাউন্ট খুলার পাশাপাশি জানবো কিভাবে এই অ্যাকাউন্ট দিয়ে টাকা আদান প্রদান করা যায় তাহলে চলুন বন্ধুরা কথা না বাড়িয়ে শুরু করি আজকের পোস্টিটি। যারা বিটকয়েন সম্পর্কে বিস্তারিত জানতে চান বা জানতে আগ্রহী তাদের জন্য আজকের পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি তাহলে চলুন শুরু করা যাক।

১/ প্রথমে আপনি আপনার মোবাইল দিয়ে ক্রোম ব্রাউজারে ঢুকবেন এরপর আপনার মোবাইলে স্ক্রিনটি রোটেট করে নিবেন এরপর উপরে থ্রি ডট এ ক্লিক করবেন এবং সেখান থেকে মোবাইলে ডেস্কটপ সাইটটা সিলেক্ট করে নিবেন।

২/ এরপর আপনি ক্রমের সার্চ বারে গিয়ে লেখবেন কয়েন বেস। কয়েন বেস লেখার পর আপনি সর্বপ্রথম যে লিংকটি পেয়ে যাবেন https://www.coinbase.com এখানে ক্লিক করবেন। এটাতে ক্লিক করার পর দেখা যাবে বিটকয়েনের যে মূল ইন্টারফেসটা রয়েছে সেখানে আপনাকে নিয়ে যাবে। তো এখান থেকে আপনি জাস্ট অ্যাকাউন্ট খোলার জন্য এখানে যে গেট স্টার্টেড নামে অপশনটি রয়েছে সেখানে ক্লিক করবেন।

৩/ এখানে ক্লিক করার পর আপনার সামনে একটি ফরম ফিলাপের জন্য অপশন আসবে। যেখানে আপনার ফাস্ট নেম লাস্ট নেম এবং ইমেইল এড্রেসের পাশাপাশি একটি স্ট্রং পাসওয়ার্ড দিয়ে একাউন্টটি খুলে নিতে হবে। (পাসওয়ার্ডটি দেওয়ার ক্ষেত্রে মনে রাখবেন যতক্ষণ পর্যন্ত না গ্রিন সিগন্যাল দিচ্ছে বা পাসওয়ার্ডের নিচে অংশটি সবুজ হচ্ছে ততক্ষণ পর্যন্ত পাসওয়ার্ড দিতে হবে)

৪/ এখানে I certify that I am 18 years old এটাতে জাস্ট টিক চিহ্ন দিয়ে দিবেন। এখানে টিক চিহ্ন দেওয়ার পর নিচে দেখবেন ক্রিয়েট একাউন্ট এই অপশনটিতে ক্লিক করবেন।

৫/ এরপর আপনার সামনে একটি অপশন আসবে Verify your email । তো এখানে আপনাকে সিলেক্ট করতে হবে আপনি যে ইমেইলটা দিয়েছিলেন সেই ইমেইল টা দিয়ে এখানে লগইন করতে হবে।

৬/ লগইন করার সঙ্গে সঙ্গে আপনার ইমেইলে একটি মেইল চলে আসবে। যেটার মাধ্যমে আপনাকে নিশ্চিত করা হবে যে আপনি সঠিক ইমেইলটি ব্যবহার করেছেন। এরপর ইমেইলটিতে দেখা যাবে Verify your email এরকম একটি অপশন আসবে। জাস্ট এটার উপরে আপনারা ক্লিক করে দিবেন। তো এটাতে ক্লিক করলে আপনারা দেখতে পাবেন অন্য একটি ইন্টারফেস এ নিয়ে যাবে এবং একটি লেখা আসবে Your Email is Now Verify Sign into Continuous এখানে আপনি যে ইমেইল টা দিয়ে কয়েনবেস একাউন্টটি খুলেছিলেন সেটি এবং আপনার পাসওয়ার্ডটি এখানে দিয়ে দিতে হবে এরপরে সাইন ইন করে নিতে হবে।

৭/ তো বন্ধুরা এরপরে ইমেল এবং পাসওয়ার্ড দেওয়ার পর আপনাকে একটি ফোন নাম্বার দিতে হবে এবং এই নাম্বারে তারা একটি OTP পাঠাবে আর সেই ওটিপিটি দিয়ে এখানে কনফার্ম করতে হবে। এরপর সেন্ড কোর্ট এই লেখাটির উপরে ক্লিক করে দিবেন এরপরে কোটটি দেওয়ার জন্য একটি অপশন আসবে আপনারা জাস্ট কোটটি দিয়ে দিবেন। এরপরে সাবমিট লেখাটিতে ক্লিক করবেন। সাবমিট লেখাটার উপরে ক্লিক করার পর আপনাকে আপনার বিটকয়েন একাউন্টে নিয়ে যাবে।

৮/ এরপর আপনার সামনে একটি নতুন ইন্টারফেস আসবে এখানে লেখা থাকবে Audio Like To Transfer Crypto To Coin Base জাস্ট এখান থেকেই স্ক্রিবে ক্লিক করে দিবেন।

৯/ স্ক্রিবে ক্লিক করার পর আপনাকে পুনরায় একটি নতুন পেজে নিয়ে যাবে। এই পেজটাই আমাদের যে বিটকয়েনের মূল ইন্টারপেস্ট আছে সেটা। তার মানে আপনি অটোমেটিকলি বিটকয়েন একাউন্টে ঢুকে গেছেন। এই একাউন্টে ঢুকে আপনি সর্বপ্রথম যে কাজটি করবেন এখানে যে ফটোর মত আইকনটি আছে সেটি সিলেক্ট করে সেটিংসে গিয়ে আপনি আপনার যে পার্সোনাল ইনফরমেশন গুলো আছে সেগুলো একটু আপডেট করে নেবেন। আপডেট করলে আপনি এখান থেকে ট্রানজেকশন খুব ভালোভাবে করতে পারবেন। আর এভাবেই আপনি খুলে ফেলতে পারেন মোবাইল দিয়ে আপনার পছন্দের বিটকয়েন একাউন্ট।

 এখন আমরা জানবো এখান থেকে কিভাবে টাকা বা ডলার সেল বা রিছিপ  করা যায়।

১/ তো সর্বপ্রথম আপনারা এই পেজের মধ্যে দেখতে পাবেন সেন্ট এবং রিসিভ নামে একটি অপশন রয়েছে। আপনারা সেখানে ক্লিক করে দিবেন এখানে ক্লিক করার পর আপনারা এখানে দুইটি অপশন পেয়ে যাবেন। এ অপশনের মধ্যে আপনি যদি টাকা পাঠাতে চান তাহলে সেন্ট অপশনে ক্লিক করে অ্যামাউন্ট এ বসিয়ে দিবেন এবং যে এড্রেসে আপনি টাকা পাঠাবেন সে এড্রেসটি সিলেক্ট করে টু এ ক্লিক করবেন। এভাবে আপনি কাউকে চাইলেই টাকা বা ডলার সেন্ট করতে পারেন।

২/ আর আপনি যদি রিসিভ করতে চান তাহলে আপনি আবারও সেই সেন্ট এবং রিসিভে চলে যাবেন। এরপর আগে আপনি যেরকম ভাবে সেন্টটে গিয়েছিলেন ঠিক একইভাবে রিসিভে চলে যাবেন। রিসিভে যাওয়ার পর আপনাকে একটি স্ক্যানার কোড সহ কপি বা লিংক দেওয়া হব এবং I understand এরকম একটা লেখা উঠবে জাস্ট এখানে ক্লিক করে দিবেন। এখানে ক্লিক করলে আপনি একটি স্ক্যানার কোড এবং বিটিসি এড্রেস দেখতে পাবেন। এই এড্রেসটিকে আপনি কপি করে নিবেন এরপর আপনি চাইলেই যে কাউকে এই লিংকটি পাঠাতে পারেন বা এই লিংকটিতে কেউ যদি টাকা পাঠায় তাহলে আপনি খুব সহজে সেটা পেয়ে যাবেন।

বন্ধুরা আশা করি বিটকয়েন একাউন্ট খোলা এখন আপনার কাছে খুব সহজ মনে হচ্ছে। আপনাদের কাছে এই পোস্টটি ভালো লাগলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে যাবেন এবং ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে আপনার অজানা সকল বিষয়ে আমাদেরকে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন। আরো অন্যান্য ক্রিপ্টোকারেন্সি কয়েনের অ্যাকাউন্ট খুলতে চাইলে আমাদের পরবর্তী পোস্টগুলো ফলো করুন ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।