তথ্য ও প্রযুক্তি

মারুতি সুজুকির ALTO গাড়ির নতুন ফিচার মাত্র ১১,০০০ টাকাতে

মারুতি সুজুকি গাড়ির দাম

মারুতি সুজুকির ALTO গাড়ি! হ্যালো বন্ধুরা! আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আজকের পোস্টটি হতে যাচ্ছে মারুতি সুজুকি কোম্পানির একটি গাড়ি সম্পর্কে। এই গাড়ির বিস্তারিত জানতে হলে এই পোস্টে মনোযোগ দিয়ে পড়ুন।

এই মুহূর্তে ভারতের সব থেকে জনপ্রিয় এবং সব থেকে বেশি ব্যবহার হওয়া ভারতীয় গাড়ি কোম্পানিটি হল মারুতি সুজুকি। তাদের প্রত্যেকটি গাড়ি শুধুমাত্র ভারতের বড় বড় শহরগুলি বলে নয়। শহরতলী এবং গ্রামের দিকে অত্যন্ত জনপ্রিয় হয়ে থাকে।

মারুতি সুজুকির ALTO গাড়ি যে তিন কারনে বেশি জনপ্রিয়

সস্তা দাম, ভালো টেকসই ডিজাইন এবং উন্নত মাইলেজ এই তিনটি কারণের জন্যই মারুতি সুজুকি কোম্পানির গাড়ি সবথেকে বেশি জনপ্রিয় হয়ে থাকে।

সম্প্রতি মারুতি সুজুকির ALTO গাড়ি উপর থেকে পর্দা সরিয়ে দেওয়া হয়েছে আর কোম্পানি পক্ষ থেকে গাড়ির সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করা হয়েছে। মারুতি সুজুকি কোম্পানি জানিয়েছে, এটি হতে চলেছে তাদের সবথেকে নতুন জেনারেশনের ALTO গাড়ি যার মধ্যে অনেক ধরনের ফিউচার পাওয়া যাবে ।

সম্প্রতি এই গাড়ির একটি নতুন মডেলের ছবি সকলের জন্য প্রকাশ্যে নিয়ে এসেছে মারুতি সুজুকি কোম্পানি । তারা জানিয়েছে, নতুন মডেলের গাড়িটি  ভারতের বাজারের জন্য লঞ্চ করতে চলেছে মারুতি সুজুকি কোম্পানি।

গাড়িটির ভিডিও এবং ফটো দেখে মনে হচ্ছে আপাতত, দেখে শুনে যেটুকু মনে হচ্ছে এই গাড়িটি দেখতে অনেকটা মারুতি K10 গাড়ির মতো অন্তত ডিজাইনের দিক থেকে।

এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন K10 গাড়ির মতোই দেখতে একটি ফ্রন্ট গ্রিল। এটি গাড়িতে একটি স্পোর্টি লুক দিতে পারে। তার পাশাপাশি এই গাড়িতে আপনারা পাবেন নতুন ডিজাইনের হেড ল্যাম্প।

তার সাথে সাথেই থাকছে আরো কিছু নতুন ফিচার। কোম্পানির ওয়েবসাইট থেকে জানা গেছে, ইতিমধ্যেই এই নতুন ALTO গাড়ির বুকিং শুরু হয়ে গেছে। তাদের ওয়েবসাইটের মাধ্যমে অফিসিয়াল ডিলারশিপ অথবা মারুতি সুজুকি কোম্পানির অফিসিয়াল মাত্র ১১ হাজার টাকায় এই গাড়িটি বুক করা সম্ভব হচ্ছে।

গাড়িটি সম্পর্কে বেশি বিস্তারিত কিছু জানা যায়নি। তারপর অনুমান করা হচ্ছে ডিজাইনের দিক থেকে দেখতে গেলেও K10 মডেলের থেকে অনেকটাই পরিবর্তিত হয়েছে এই নতুন মারুতি সুজুকি অল্টো। সামনের ডিজাইনের দিক থেকে K10 গাড়ির মতো হলেও ওভার অল ডিজাইনের ক্ষেত্রে এই গাড়িটি অনেকটা হ্যাচব্যাক সিলারিও গাড়ির মতো দেখতে।

নতুন অলটো গাড়িটির ডিজাইন

এই নতুন অলটো গাড়িটি মারুতি সুজুকির হার্ট্রেক্ট প্ল্যাটফর্মের উপরে ডিজাইন করা হয়েছে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত কিছু ছবি থেকে জানা যাচ্ছে এই গাড়িটি দেখতে মারুতি সুজুকি অন্যান্য গাড়িগুলি থেকে একেবারেই আলাদা হতে যাচ্ছে। দারুন ডিজাইনের পাশাপাশি দারুণ এক্সটেরিয়ার, ইন্টেরিয়ার এবং কালার কম্বিনেশন এখানে আপনারা পাচ্ছেন কার সাথে থাকছে অত্যাধুনিক কিছু ফিউচার।

এই গাড়িটি সম্পর্কে ওয়েবসাইটে যা প্রকাশ করা হয়েছে, এই নতুন গাড়িতে আপনারা পেয়ে যাচ্ছেন একটি পেট্রল ইঞ্জিন ,যার ক্ষমতা ৭৯৬ সিসি। এই নতুন গাড়িতে ১.০ লিটারের ডুয়াল জেট ইউনিট দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।।। এই গাড়ির ৭৯৬ সিসি পেট্রল ইঞ্জিন সর্বাধিক ৪৮ হর্স পাওয়ার ক্ষমতা তৈরি করতে পারে এবং তার সাথে ৬৯ নিউটন মিটার টর্ক জেনারেট করতে পারে।

তার পাশাপাশি ৬৭ বিএইচপি ৮৯ নিউটন মিটার পাওয়ার আউটপুট দিতে পারে এই নতুন ইঞ্জিনটি। এই গাড়িটির ইঞ্জিনের সঙ্গে আপনারা পেয়ে যাবেন একটি ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স।

এই গাড়িতে আপনারা এজিএস এবং এএমটি টেকনিক দেখতে পেয়ে যাবেন। মারুতি সুজুকি কোম্পানির দেওয়া তথ্য অনুযায়ী এই নতুন গাড়ির দাম রাখা হয়েছে ৪.১৫ লক্ষ টাকা থেকে ৪.৫০ লক্ষ টাকার মধ্যে। ধরা হচ্ছে সামনের মাসে বাংলাদেশে গাড়িটি লঞ্চ হতে পারে।

বন্ধুরা এই ছিল আজকের পোস্ট। এরকমই নতুন নতুন পোস্ট পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।