খেলাধুলা

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ১ সেকেন্ড বিজ্ঞাপনের দাম ৩০ লাখ রুপি

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ! বন্ধুরা ক্রিকেট বিশ্বে যেমন ভারত এবং পাকিস্তান ম্যাচ কে ঘিরে রয়েছে  একটি আলাদা উন্মাদনা। ঠিক এই উন্মাদনার পালে হাওয়া লাগিয়েছে স্পঞ্চারশিপ বা সম্প্রচার সত্য গুলো।

কেননা ভারত এবং পাকিস্তান শুধুমাত্র বৈশ্বিক ইভেনগুলোতেই একে অপরের মুখোমুখি হয়ে থাকে। ফলে দ্বিপাক্ষিক সিরিজ গুলোতে তাদের কোন ম্যাচ ক্রিকেটপ্রেমীরা উপভোগ করতে পারে না। এর একটি মূল কারণ হচ্ছে ভারত এবং পাকিস্তানের রাজনৈতিক বৈরিতা।

কেননা বিশ্ব রাজনীতিতে ভারত এবং পাকিস্তানকে একে অপরের চিরশত্রু বলে আখ্যায়িত করা হয়ে থাকে। আর এর মূল কারণটি হচ্ছে কাশ্মীরকে নিয়ে দুই দেশের দ্বন্দ্ব। যাইহোক আমরা আজকে জানবো ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ ভারত এবং পাকিস্তান ম্যাচের প্রতি সেকেন্ড বিজ্ঞাপনের মূল্য এবার কত নির্ধারণ করা হয়েছে। সেই সাথে আরো জানবো এবারে স্পন্সার শিপ কাকে এবং কত টাকায় টিভি চ্যানেল সত্যগুলো তা সম্প্রচার করতে পারবে।

যেহেতু ভারত এবং পাকিস্তান ম্যাচের চাহিদা সারা বিশ্ব জুড়ে ব্যাপক থাকে এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে কোটি কোটি ক্রিকেটপ্রেমী ভক্তরা উপভোগ করে ঠিক এই সুযোগটিকেই কাজে লাগিয়েছে ডিজনি হটস্টার। টিভি এবং ডিজিটাল প্লাটফর্মের জন্য বিজ্ঞাপন  ও স্পন্সরের দুইটি আলাদা তালিকা প্রকাশ করেছে ডিজনি হটস্টার।

যেখানে টিভির জন্য বিশ্বকাপের স্পন্সারশিপকে গুনতে হবে ১১৮ কোটি রুপি অ্যাসোসিয়েট স্পন্সরের জন্য গুনতে হবে ৮৮ কোটি রুপি। এছাড়াও ডিজনি হটস্টার প্লাটফর্মে তিনটি ক্যাটাগরিতে স্পন্সার করা যাবে। যেখানে কো প্রেজেন্টিং ১৫০, পাওয়ার্ড বাই ৭৫ ও অ্যাসোসিয়েট স্পন্সর হতে ব্যয় করতে হবে ৪০ কোটি রুপি।

ভারত পাকিস্তান ম্যাচেরেও বিজ্ঞাপন রেড প্রকাশ করেছে ডিজনি হটস্টার। যেখানে প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য গুনতে হবে ৩০ লাখ রুপি। বলা হচ্ছে এবারের আইপিএলে ডিজনি হটস্টার খুব একটা লাভ করতে পারেনি। যার কারণে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে তাদের ক্ষতি পুষিয়ে নিতে তারা প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য ৩০ লাখ রুপির ধার্য করেছে।

উল্লেখ্য এবারের ওয়ানডে বিশ্বকাপ ৫ই অক্টোবর থেকে শুরু করে ১৯ নভেম্বর ২০২৩ পর্যন্ত চলবে। যেখানে ভারত পাকিস্তানের ম্যাচ ১৫ই অক্টোবর হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তা জনিত কারণে ম্যাচটিকে একদিন এগিয়ে ১৪ অক্টোবর আহমেদাবাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।