অনলাইন ইনকাম

নিজেই খুলুন পেপাল একাউন্ট খুব সহজে নতুন নিয়মে ২০২৪

পেপাল একাউন্ট খোলার নিয়ম! আমরা সকলেই জানি যারা অনলাইন ইনকামের সঙ্গে জড়িত তাদের কখনো না কখনো একটা পেপাল একাউন্টের দরকার পড়ে।

পেপাল একাউন্ট খোলার নিয়ম

তবে অনেক দেশেই এই পেপাল একাউন্টকে বৈধ বলে ঘোষণা করা হয়নি। তাই যে সমস্ত দেশে পেপাল একাউন্ট বৈধ বলে এখনো সরকার ঘোষণা করেনি। সে সকল দেশ থেকে খুব সহজে পেপাল একাউন্ট খোলার সহজ পদ্ধতি নিয়ে আজকে আমরা আমাদের পুষ্টিতে আলোচনা করব। বন্ধুরা যারা পেপাল অ্যাকাউন্ট খুলতে আগ্রহী আজকের পোস্টটি তাদের জন্য। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করি পেপাল একাউন্ট কিভাবে খোলা যায় এ নিয়ে আজকের পোস্টটি।

১/ পেপাল অ্যাকাউন্ট খোলার জন্য আপনাকে প্রথমেই ল্যাপটপে বা কম্পিউটারে অথবা মোবাইলে যে কোন একটি ট্যাপ ওপেন করতে হবে। এরপর গুগল ক্রোমে গিয়ে paypal.com/cy লিখে সার্চ করতে হবে। এরপর আপনার সামনে একটা পেজ আসবে এই পেজের সবার নিচে গিয়ে দেখবেন লেখা থাকবে Get Started এই অপশনে ক্লিক করবেন।

২/ এরপর আপনার সামনে আরেকটি নতুন পেজ আসবে। যেখানে লেখা থাকবে Cyprus আপনি অন্য কোন দেশ সিলেক্ট না করে এই লেখাটিকেই সিলেক্ট করবেন। এরপর লেখা থাকবে Personal Account and Business Account আপনি বিজনেস একাউন্টাকে সিলেক্ট করে Continue এ ক্লিক করবেন। (যেহেতু আমরা যে সমস্ত দেশে পেপাল একাউন্ট অনুমোদন পাইনি ঐ সমস্ত দেশের জন্য এই পেপাল একাউন্ট খুলতেছি। সে কারণে এখানে পার্সোনাল অ্যাকাউন্ট কোনো অ্যালাও হবে না। এজন্য আমরা বিজনেস একাউন্ট খুলব)

৩/ বিজনেস একাউন্টে ক্লিক করার পর আপনি ওপেন এ ক্লিক করবেন। দেন আরেকটি নতুন পেজ আসবে যেখানে আপনাকে একটা ইমেইল একাউন্ট দিতে হবে। সেক্ষেত্রে আপনার মোবাইলে যে ইমেইল একাউন্টি দেওয়া আছে এই ইমেইল অ্যাকাউন্টটি দিয়ে কন্টিনিউ এ ক্লিক করবেন।

৪/ এরপর আরেকটি নতুন পেজ আসবে। যেখানে আপনাকে পাসওয়ার্ড দিতে হবে। অবশ্যই মনে রাখবেন পাসওয়ার্ডটি যেন খুবই শক্তিশালী হয়। যেন সহজে কেউ এটা জানতে না পারে। এরপর পুনরায় কন্টিনিউয়ে ক্লিক করবেন।

৫/ এরপর পুনরায় নতুন আরেকটি পেজ আসবে। যেখানে আপনার ফাস্ট ম্যান এবং লাস্ট নেম দিতে হবে। এরপর নিচে দেখতে পাবেন বিসনেস ডিটেলস নামের একটি অপশন রয়েছে। সেখানেও আপনি আপনার নামটা দিতে পারেন কোন সমস্যা হবে না। এরপর আর একটু নিচে আসবেন দেখবেন লেখা আছে business phone number যেখানে আপনাকে আপনার নিজের দেশ সিলেক্ট করে দিতে হবে। আপনি যেই দেশ থেকেই এই অ্যাকাউন্ট খুলতেছেন ওই দেশ সিলেক্ট করে দিবেন।

৬/ দেশ সিলেক্ট করার পর আপনার মোবাইল নাম্বারটা বসিয়ে দিবেন। মোবাইল নাম্বার দেওয়ার পর আরেকটু নিচে দেখবেন লেখা আছে what is your business address? এখানে আপনি আপনার এড্রেস লাইন ওয়ান, এড্রেস লাইন টু, Postal code, সিটি টাউন ভিলেজ এগুলো পূরণ করে দিবেন। এরপর i have reat consent and agree to paypal user agreement এ টিক দিয়ে তারপর Agree and create account এ ক্লিক করে দিবেন।

৭/ এরপরে Describe your business নামে একটি নতুন পেজ আসবে। যেখানে আপনি বিজনেস টাইপ সিলেক্ট করবেন। এরপর ইন্ডিভিজুয়াল সিলেক্ট করবেন। এরপর অপশন আসবে প্রোডাক্ট কিওয়ার্ড। আপনি এই অপশনে কম্পিউটার লিখে দিবেন কম্পিউটার লিখে দিলে দেখবেন অটোমেটিকলি Computer software store এরকম একটি লেখা আসবে। এই লেখায় ক্লিক করে সিলেক্ট করে দিয়ে দিবেন।

এরপর ওয়েবসাইট অপশনাল এরকম একটি অপশন আসবে এখানে আপনি চাইলে আপনার ওয়েবসাইটের নাম দিতে পারেন আর না দিলেও কোন সমস্যা নেই। এর নিচেই লেখা আছে পেপাল এই অপশনে আপনার পেপালের যে ট্রেড নেম রয়েছে সেটা দিয়ে দিতে হবে। তো আপনার পেপালের যে ট্রেড নেম দেওয়া ছিল সেটি বসিয়ে দিন। এরপর পুনরায় Continue ক্লিক করবেন।

৮/ Tell us more about you এরকম একটি নতুন পেস আসবে যেখানে আপনার ডেট অফ বার্থ চাইবে। আপনি অবশ্যই আপনার সঠিক ডেট অফ বার্থটা বসিয়ে দিবেন। এরপর পুনরায় আপনার সামনে Cyprus আসবে যেখানে আপনাকে পুনরায় আপনার নিজ দেশ সিলেক্ট করে দিতে হবে। এরপর আরেকটু নিচে আসলে দেখতে পাবেন লেখা রয়েছে Same as Business Phone এটাতে ক্লিক করবেন। তাহলে আপনার সম্পূর্ণ ডিটেলস চলে আসবেন। এরপর শুধুমাত্র সাবমিতে ক্লিক করবেন তার মানে আমাদের একাউন্টটা অলরেডি হয়ে গেছে।

অ্যাকাউন্ট খুলা হয়ে গেছে। একাউন্টে প্রবেশ করে দেখবেন আপনার সামনে নতুন একটি ইন্টার পেজ আসবে। যেখানে আপনাকে পুনরায় সেটিং বা আপনার মন মত যে কোন কিছু যেগুলো অপশন দেওয়া আছে এগুলো সেটিং করে নিলেও নিতে পারেন না নিলেও কোন সমস্যা নেই।

৯/ এখন আপনাকে ইমেইল এড্রেসটা ভেরিফাই করে নিতে হবে। এজন্য আপনার অ্যাকাউন্টের প্রথম পেজে দেখবেন হোম নামে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করবেন।

১০/ ক্লিক করলে দেখবেন আপনার সামনে  নতুন পেজ আসবে। এই পেজের একটু নিচে গেলেই দেখতে পাবেন লেখা রয়েছে Confirm Your Email ID আপনি আপনার ইমেইল আইডিতে ক্লিক করবেন। এরপর দেখবেন লেখা আছে কনফার্ম ইউর ইমেইল আইডি সেখানে ক্লিক করবেন। এখানে ক্লিক করলে আপনার অ্যাকাউন্টটা ভেরিফাই হয়ে যাবে। এরপর আপনার পাসওয়ার্ডটি দিতে বলবে। পাসওয়ার্ডটি দিয়ে আপনি কনফার্ম এ ক্লিক করে দিবেন। তাহলে আপনার যে ইমেইলটা ছিল সেটা সাকসেসফুল ভাবে ভেরিফাই হয়ে যাবে।

১১/ এরপর আপনাকে যে কাজটা করতে হবে আপনার পেপাল একাউন্টে ঢুকে দেখবেন এখানে যে ব্যালেন্সটা লেখা রয়েছে সেখানে EUR  উঠে রয়েছে বা থাকবে। তো এই ইউরোটা আপনাকে ডলারে কনভার্ট করতে হবে। এর জন্য আপনি উপরে থ্রি লাইনে ক্লিক করবেন দেন গো টু মানি পেজ এই অপশনটাতে একটা ক্লিক করে দিবেন। তাহলে দেখবেন এখানে নিচে রয়েছে  US dollar makes primary এটাতে ক্লিক করবেন।  এরপর আরেকবার কনফার্ম করতে হবে। তারপর অপশন আসবে Make USD primary এটার উপরে ক্লিক করলেই এটি সাবমিট হয়ে যাবে। এরপর done এ ক্লিক করে দিবেন। তাহলে আপনাকে যদি কেউ পেমেন্ট করে সেটা ডলারে আসবে।

বন্ধুরা আশা করছি আমাদের এই পোস্টের মাধ্যমে আপনারা এখন নিজে ঘরে বসেই অন্যের সাহায্য ছাড়াই পেপাল একাউন্ট খুলতে পারবেন। অনলাইন পেমেন্টের জন্য আরো অন্যান্য একাউন্ট সম্পর্কে জানতে আমাদের সাইটটি ফলো করুন এবং অনলাইন ইনকাম সম্পর্কে জানতে চাইলে আমাদের পরবর্তী পোস্টগুলো দেখুন ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।