অনলাইন ইনকাম

পেপাল একাউন্ট কি? কিভাবে এটি দিয়ে টাকা আদান-প্রদান করা হয়

পেপাল একাউন্ট দিয়ে কিভাবে লেনদেন করা হয়! বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা আলোচনা করব পেপাল একাউন্ট দিয়ে কিভাবে টাকা আদান প্রদান করা হয়।

পেপাল একাউন্ট দিয়ে কিভাবে লেনদেন করা হয়

আমরা অনেকেই আছি যারা এখনো পেপাল একাউন্ট কি এবং এর কাজ কি, এটি কিভাবে কাজ করে এবং এখান থেকে কিভাবে পেমেন্ট রিসিভ করে পাশাপাশি এখান থেকে কিভাবে আপনি আপনার পার্সোনাল ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করবেন এরকম সকল প্রশ্নের উত্তর জানানোর চেষ্টা করেছি আজকের পোস্টটির মাধ্যমে। আশা করি পোস্টটি স্ক্রিপ্ট না করে পুরোটা পড়বেন। তাহলে চলুন শুরু করি পেপাল একাউন্ট নিয়ে আজকের আমাদের পোস্টটি,,,

What is Paypal

পেপাল একটি অনলাইন ব্যাংকের মতো এবং যদি আপনার কাছে পেপাল একাউন্ট থাকে তাহলে আপনি সারা পৃথিবীতে তাৎক্ষণিক ভাবে টাকা পাঠাতে পারেন বা সারা পৃথিবী থেকে টাকা নিতে পারে।

পেপাল কিভাবে কাজ করে

আপনি যদি অনলাইনে অর্থ উপার্জন করেন তাহলে আপনার জন্য পেপাল একাউন্ট খুবই দরকার। বেশিরভাগ কোম্পানি আপনার পেপাল একাউন্টে আপনার উপার্জন পাঠাতে পছন্দ করে। যদি আপনার একটি অনলাইনের ব্যবসা থাকে এবং আপনি অনলাইনে আপনার পণ্যগুলো বিক্রি করতে চান তবে পেপাল অ্যাকাউন্টের মাধ্যমে আপনি আপনার গ্রাহকদের কাছ থেকে সহজেই পেমেন্ট পেতে পারেন। পাশাপাশি  অনেক পেমেন্ট একাউন্ট আছে কিন্তু পেপাল সারা বিশ্বে সবচেয়ে সুবিধাজনক এবং পছন্দ সই উপায়।

পেপাল দিয়ে কিভাবে অন্য দেশ থেকে টাকা রিসিভ করা হয়

যখন আপনি কোন দেশের ব্যাংক ব্যবহার করেন তখন সেখানে আপনার একটি অ্যাকাউন্ট নাম্বার থেকে শুরু করে আইভিসি কোড থাকে। যখন কারোর কাছ থেকে টাকা বা পেমেন্ট গ্রহণ করেন আপনার অ্যাকাউন্ট নাম্বার, আইভিসি কোড, আপনার নাম এই সমস্ত কিছু দেন পেমেন্ট রিসিভ করার জন্য। কিন্তু পেপাল একাউন্টে শুধু আপনার ইমেইল আইডিটি দিতে হবে বা যখন আপনি কোন দেশে টাকা পাঠাবেন তখন শুধু সেই ইমেইল আইডিটা দিয়েই টাকা পাঠাতে পারবেন। যে ইমেইল আইডি দিয়ে সেই ব্যক্তিটি পেপাল একাউন্টটি ক্রিয়েট করেছে।

আরো সহজ ভাবে বোঝানোর জন্য একটি উদাহরণ দেওয়া যাক, যখন আপনি কাউকে ফোন করেন তখন শুধু তার ফোন নাম্বারটাতেই কিন্তু ফোন করেন বা কেউ যদি আপনাকে ফোন করে তখন আপনার মোবাইল নাম্বারটিতেই শুধু ফোন করেন। তো এখানে সোজা কথা বলতে গেলে আপনি যে ইমেইল আইডি দিয়ে পেপাল একাউন্ট ক্রিয়েট করেছেন বা ক্রিয়েট করবেন সেই ইমেইল আইডিটাই হচ্ছে আপনার পেপাল একাউন্ট নাম্বার।

কিভাবে পেপাল একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করা হয়

যখন আপনারা পেপাল একাউন্টে টাকা রিসিভ করবেন তখন সেটা ডোলারে রিসিভ করবেন এবং সেই ডলার আপনি যেই দেশে বসবাস করেন সেই দেশে ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে ঐ দেশের টাকা বা মুদ্রা সংগ্রহ করতে পারবেন। (পেপাল একাউন্ট দিয়ে কিভাবে লেনদেন করা হয়)

পেপাল একাউন্ট খুলতে কি কি লাগে

এই অ্যাকাউন্ট খুলতে আপনাকে তেমন বেশি কিছু লাগবে না। শুধুমাত্র আপনার একটা প্যান কার্ড লাগবে, একটি কার্যকারী ইমেইল আইডি এবং যেকোনো ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবে। এই তিনটি জিনিস থাকলেই আপনি খুব সহজে পেপাল একাউন্ট ক্রিয়েট করতে পারেন। পেপাল একাউন্ট ক্রিয়েট করা সম্পর্কে জানতে চাইলে আমাদের “””””””””””””””””””””””এই পোস্টটি ফলো করুন””””””””””””””””””””

সর্বশেষ কথা

বন্ধুরা যেমন ভাবে সারা বিশ্বে কিছু কিছু দেশ রয়েছে যারা ক্রিপ্টোকারেন্সিকে এখনো বৈধতা দেয়নি ঠিক তেমনভাবে পেপাল একাউন্টকে কিছু কিছু দেশ রয়েছে যারা এখন পর্যন্ত স্বীকৃতি দেয়নি। এর একমাত্র কারণ যেহেতু এই একাউন্ট খুলতে পর্যাপ্ত পরিমাণ তথ্যের প্রয়োজন হয় না সেহেতু এখানে অপরাধ করার সুযোগটি খুব বেশি থাকে। যেমনটি আমরা ক্রিপ্টোকারেন্সির ইথিলিয়াম, বিটকয়েন সম্পর্কে জেনেছি। কেননা এই কয়েনগুলোর কোন দৃশ্যতো ভ্যালু নেই। এগুলো মূলত সব অনলাইনের মাধ্যমে লেনদেন হয়ে থাকে এবং এই কয়েনকে কোন দেশের সরকার বা কোন ব্যক্তি নিয়ন্ত্রণ করে না। বন্ধুরা ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে জানতে চাইলে আমাদের সাইটটি ফলো করুন। আর পেপাল একাউন্ট নিয়ে আমাদের এই পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিন ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।