Uncategorized

বিপিএল ২০২৪ টিকিট কাটার নিয়ম, টিকিটের মূল্য & Live টিভি চ্যানেল

বিপিএল টিকিট কাটার নিয়ম! হ্যালো বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। শেষ হয়ে গেল বিশ্বকাপ উন্মাদনা। আর এই উন্মাদনা শেষ হতে না হতেই ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর প্রস্তুতি শুরু হয়ে গেছে।

বিপিএল টিকিট কাটার নিয়ম

ইতিমধ্যে সকল দল তাদের পূর্ণাঙ্গ স্কোয়াড প্রকাশ করেছে। ২০২৪ সালে বিপিএল শুরু হবে। যেখানে মোট ৭টি দল অংশগ্রহণ করবে। আর দর্শকদের মাঝে ইতোমধ্যে শুরু হয়ে গেছে তাদের প্রিয় দলের খেলোয়াড়দের নিয়ে চুল চেড়া বিশ্লেষণ। এছাড়াও অনেকে আবার বিশ্লেষণ করছে এবারের বিপিএল এ কোন দল সবচেয়ে বেশি শক্তিশালী।

আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো বিপিএল ২০২৪ টিকিট কাটার নিয়ম এবং টিকিটের দাম। পাশাপাশি আরো জানানো হবে এবারের বিপিএল দেখার জন্য বিভিন্ন টিভি চ্যানেল সহ কোন কোন অ্যাপস এর মাধ্যমে দেশ বিদেশের বিভিন্ন দর্শকরা বিপিএল উপভোগ করতে পারবে সেই সম্পর্কে।

বিপিএলের টিকিটের মূল্য

বাংলাদেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিবি ইতোমধ্যে জানিয়ে দিয়েছেন ২০২৪ বিপিএল মোট ৩টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। আর এ বিপিএল খেলা দেখার জন্য দর্শকদের গুনতে হবে সর্বোচ্চ ১৫০০ টাকা থেকে সর্বনিম্ন ২০০ টাকা পর্যন্ত। যেখানে গ্যালারির টিকিটের মূল্য ২০০ থেকে ৩০০ টাকা, ক্লাব হাউজের জন্য ৫০০ টাকা, ভিআইপি স্টান্ডের জন্য ১ হাজার টাকা এবং grand stand টিকিটের মূল্য হবে ১৫০০ টাকা।

বিপিএল টিকিট কাটার নিয়ম

বন্ধুরা আমরা অনেকেই রয়েছি যারা সরাসরি স্টেডিয়ামে বসে খেলা দেখতে অনেক পছন্দ করি। আর এজন্য অনেক কষ্ট করে অনেক খেলা প্রিয় ব্যক্তি রয়েছে যারা টিকিট সংগ্রহ করে থাকে। আর এসব টিকিট সংগ্রহ করার জন্য তারা বিভিন্ন ধরনের সংবাদ মাধ্যম এবং অনলাইন প্লাটফর্ম গুলোতে অনুসন্ধান করে কিভাবে খেলা গুলো দেখার জন্য টিকিট সংগ্রহ করা যায়। আজকে আমার সে সম্পর্কেই আপনাদেরকে জানানোর চেষ্টা করব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, এবারের বিপিএলে টিকিট পাওয়া যাবে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম এবং শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গেট থেকে। ম্যাচের আগের দিন এবং ম্যাচের দিন সকাল ৯ টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৭ঃ৩০ মিনিট পর্যন্ত এই বুথ থেকে টিকিট পাওয়া যাবে। যারা ঘরে বসে বিপিএল ২০২৪ খেলা দেখার জন্য বিভিন্ন ধরনের অনলাইন প্লাটফর্মের মাধ্যমে টিকিট সংগ্রহ করার চেষ্টা করে থাকেন তাদের জন্য রয়েছে দুঃসংবাদ। কেননা বিসিবি ইতোমধ্যে জানিয়ে দিয়েছে এবারের বিপিএল খেলা দেখার জন্য অনলাইনে কোন টিকিট বিক্রি করা হবে না। আর এজন্য এবারের বিপিএল দেখার জন্য সশরীরে উপস্থিত থেকে টিকিট সংগ্রহ করতে হবে।

বিপিএল ২০২৪ এর জন্য তিনটি স্টেডিয়ামের টিকিট মূল্য

যেহেতু ২০২৪ বিপিএল ৩টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তাই ৩টি স্টেডিয়ামের টিকিটের মূল্য ইতোমধ্যে নির্ধারণ করা হয়েছে। নিচে এই ৩টি টিকিটের মূল্য দেওয়া হলো।

ঢাকা

২০২৪ বিপিএল এর জন্য ঢাকার জাতীয় শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ২০০ টাকা থেকে সর্বোচ্চ ২,০০০ টাকা। দর্শকরা যদি শহীদ জুয়েল ও মুস্তাক স্টান্ডে বসে খেলা দেখতে চায় তাহলে গুনতে হবে ৫০০ টাকা, আন্তর্জাতিক গ্যালারিতে বসে খেলা দেখতে চাইলে গুনতে হবে ৫০০ টাকা, নর্দার্ন ও সাউদার্ন স্ট্যান্ডের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা এবং ইস্টার্ন স্ট্যান্ড টিকিটের মূল্য ২০০ টাকা। এছাড়া এস্টুডিয়ামের গ্রান্ড স্ট্যান্ডের টিকিটের মূল্য ২ হাজার টাকা।

চট্টগ্রাম

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের জন্য সর্বনিম্ন টিকিটের মূল্য ২০০ টাকা এবং সর্বোচ্চ টিকিটের মূল্য ২ হাজার টাকা। যেখানে ক্লাব হাউস টিকিটের মূল্য ৫০০ টাকা, ওয়েস্টার্ন স্ট্যান্ড এবং ইস্টার্ন স্ট্যান্ড টিকিটের মূল্য ৩০০ ও ২০০ টাকা এবং  গ্র্যান্ড স্ট্যান্ড টিকিটের মূল্য ২ হাজার টাকা।

সিলেট

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের জন্য বিসিবি টিকিটের মূল্য নির্ধারণ করেছে। যেখানে গ্র্যান্ড স্ট্যান্ড টিকিটের মূল্য ২ হাজার টাকা, গ্রিন হিল এরিয়া টিকিটের মূল্য ৪০০ টাকা, ক্লাব হাউস টিকিটের মূল্য ৫০০ টাকা এবং ইস্টার্ন স্টান্ড টিকিটের মূল্য ২০০ টাকা।

বিপিএল লাইভ খেলা দেখার টিভি চ্যানেল

 বন্ধুরা আমরা অনেকেই রয়েছি যারা সরাসরি মাঠে বসে খেলা দেখতে অনেক পছন্দ করি। এর জন্য অনেকেই অনলাইনের মাধ্যমে টিকিট কেটে স্টেডিয়ামে বসে খেলা দেখে। কিন্তু অনেকেই আছে যারা চাইলেও মাঠে বসে খেলা দেখতে পারে না। এজন্য তারা বিভিন্ন ধরনের সম্প্রচার মাধ্যম খুঁজে খেলা দেখার জন্য।

আজকে আমরা ঐ সকল ব্যক্তিদের জন্য নিয়ে এসেছি বিপিএল ২০২৪ লাইভ সম্প্রচার দেখার জন্য বিভিন্ন টিভি চ্যানেল। আপনি চাইলেই  যেকোনো অঞ্চল বা দেশ থেকে এবারের বিপিএল সরাসরি টিভি চ্যানেলের সামনে বসে দেখতে পারেন। এতে করে আপনি অফুরন্ত আনন্দের মধ্য দিয়ে নিজের সময়কে অতিবাহিত করতে পারেন। তাহলে চলুন জেনে নেই এবারের বিপিএল ২০২৪ দেখার জন্য বিভিন্ন দেশ বা অঞ্চল থেকে কয়েকটি টিভি চ্যানেলের তালিকা।

         দেশ                                                   টিভি চ্যানেল
বাংলাদেশ গাজী টিভি (জিটিভি), টি স্পোর্টস, মাছরাঙা টেলিভিশন, Rabbitholebd স্পোর্টস, দারাজ অ্যাপস
ভারত ফ্যানকোড
পাকিস্তান জিও সুপার (জিও টিভি)
ক্যারিবিয়ান ফ্লো স্পোর্টস, ফ্লো টিভি
আমেরিকা Hotstar US, উইলো
যুক্তরাজ্য বিটি স্পোর্ট, ফ্রিস্পোটস
কানাডা হটস্টার কানাডা, উইলো
আফগানিস্তান আরটিএ (রেডিও টেলিভিশন আফগানিস্তান)
ইতালি ইলেভেন স্পোর্টস
বিশ্বের বাকি Rabbitholebd স্পোর্টস
মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা ক্রিকইনজিফ (ওটিটি)
দক্ষিণ কোরিয়া,

জাপান,

চীন এবং

রাশিয়া

টিকন সিস্টেম লিঃ (ওটিটি)
দক্ষিণ আফ্রিকা এবং আফ্রিকান ইউনিয়ন আফ্রিকা বাকি অংশ স্টারটাইমস

বন্ধুরা বিপিএল ২০২৪ সম্পর্কে আপনাদের কোন মন্তব্য থাকলে আমাদেরকে জানিয়ে দিন। পাশাপাশি আপনি যদি বিপিএল খেলা দেখার জন্য টিকিট সংগ্রহ করতে চান তাহলে আমাদের কমেন্ট বক্স জানিয়ে দিন ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।