বিনোদন

রাম মন্দির তৈরিতে বলিউডের কোন তারকা কত টাকা দিয়েছে

রাম মন্দিরে বলিউডের কে কত দান দিল! অযোধ্যায় উদ্বোধন হয়ে গেল রাম মন্দির। যেখানে দশ হাজার দেশি বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানিয়েছিল বিজেপি সরকার।

রাম মন্দিরে বলিউডের কে কত দান দিল

নরেন্দ্র মোদি ছিল এই অনুষ্ঠানের প্রাণকেন্দ্র। তিনি এই অনুষ্ঠানে পৌরহিতের দায়িত্ব পালন করেন। বলা হয়ে থাকে শ্রীরাম যখন জন্মগ্রহণ করেছিলেন তখন তিনি ভারতের এই অযোধ্যায় জন্মগ্রহণ করেন। আর তার স্মৃতিকে চির স্মরণীয় করে রাখার জন্য বিজেপি সরকার এই রাম মন্দির প্রতিষ্ঠার উদ্যোগ নেয়। যেখানে খরচ হয়েছে ১৮০০ কোটি রুপি। আর এত বিপুল পরিমাণ অর্থ শুধু সরকার একক ভাবে বহন করেনি। এখানে অনেক বলিউড তারকারাও দান করেছে। আর এই দানের পরিমাণ ১ লাখ টাকা থেকে ৩০ কোটি টাকা পর্যন্ত। যেখানে বলিউড সুপারস্টার ছাড়াও দক্ষিণি সুপারস্টারাও দান করেছে।

কোন সুপারস্টার কত টাকা দিল

রাম মন্দিরে বলিউডের কে কত দান দিল বলিউড মানেই যেন টাকার ঝনঝনানি। আর এখানে সকল সুপারস্টাররা বিপুল পরিমাণে ধর্মীয় প্রতিষ্ঠান এবং অন্যান্য প্রতিষ্ঠানগুলোতে দান করে থাকে। তারই ধারাবাহিকতায় রাম মন্দির প্রতিষ্ঠার পর থেকে এই মন্দিরে সবার প্রথমে অক্ষয় কুমার দান করে। এরপরে তিনি এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়ে দেন অন্যান্য বলিউড সুপারস্টারও যেন এই মন্দিরের জন্য দানে এগিয়ে আসে। তারই ধারাবাহিকতায় বলিউড সুপারস্টারা ছাড়াও দক্ষিণি সুপারস্টারও রাম মন্দিরের জন্য বিপুল পরিমাণ অর্থ দান করে। নিচে কোন সুপারস্টার কত টাকা দিল তার একটি তালিকা দেওয়া হল।

অক্ষয় কুমার

রাম মন্দির প্রতিষ্ঠার জন্য বলিউড সুপারস্টারদের মধ্যে সবার প্রথমে অক্ষয় কুমার দান করে। আর তিনি এক ভিডিও বার্তায় জানিয়ে দেন ভগবানের উদ্দেশ্যে দান করা অর্থের পরিমাণ তিনি কখনোই জানাবেন না। তাই তার অর্থের পরিমাণ কোনভাবেই জানা সম্ভব হয়নি। তবে ধারণা করা হয় তিনি রাম মন্দির প্রতিষ্ঠার জন্য প্রায় কয়েক কোটি টাকা দান করেছেন।

অনুপম খের

সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও পোস্ট করে অনুপম খের জানিয়েছেন রাম মন্দিরের সব ইটের জন্য তিনি অর্থ প্রদান করেছেন। আর এই প্রতিটি ইটের গায়ে খোদাই করে রাম লেখা রয়েছে। যে ইটগুলো মন্দিরের কাজে ব্যবহার করা হয়েছে।

প্রণিতা সুভাষ

তেলেগু, তামিল, হিন্দি, কন্নর ছবির পরিচিত মুখ প্রণিতা সুভাষ দান করেছেন রাম মন্দিরের জন্য। তিনি জানিয়েছেন রাম মন্দির নির্মাণের জন্য তিনি দান করেছেন ১  লক্ষ টাকা।

গৌতম গম্ভীর

এক সময়কার ক্রিকেট সুপারস্টার এবং বর্তমান বিজেপি সাংসদ গৌতম গাম্ভীর রাম মন্দির নির্মাণের জন্য দিয়েছেন ১ কোটি টাকা।

মুকেশ খান্না

বলিউডের আরেক সুপারস্টার মুকেশ খান্না সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও পোস্ট করে তার ভক্ত অনুরাগীদের জানিয়ে দিয়েছেন। রাম মন্দিরের জন্য তিনি দান করেছেন ১ লক্ষ ১১ হাজার টাকা।

পবন কল্যাণ

শোনা যাচ্ছে রাম মন্দির নির্মাণের জন্য দক্ষিণি সুপারস্টার পবন কল্যাণ দান করেছেন ৩০ কোটি টাকা। যা বলিউডের সকল তারকাকেই ছাড়িয়ে গিয়েছে।

হেমা মালিনী

হেমা মালিনী রাম মন্দিরের জন্য যে অর্থ সাহায্য করেছেন তা তিনি নিজেই জানিয়েছেন। তবে কত টাকা দান করেছেন সেটা জাননি।

এর বাইরেও বলিউডের অনেক নামিদামি সুপারস্টার রাম মন্দির নির্মাণের জন্য দান করেছেন বলে জানিয়েছেন অযোধ্যার কেন্দ্রীয় সরকার। তিনি আরো বলেছেন দানের অর্থ এবং ব্যক্তিদের নাম যেন কোনভাবেই প্রকাশ করা না হয়। তাই বলা যায় রাম মন্দির নির্মাণের জন্য অযোধ্যার কেন্দ্রীয় সরকার বলিউড সুপারস্টারদের কাছ থেকে একটি মোটা অংকের সাহায্য পেয়েছে।

রাম মন্দির নির্মাণ কবে শেষ হবে

রাম মন্দির নির্মাণের বেশ কয়েক বছর পার হয়ে গেলেও এখনো সম্পূর্ণ কাজ সমাপ্ত করতে পারেনি সেখানকার কেন্দ্রীয় সরকার। তবে ধারণা করা হচ্ছে রাম মন্দিরের সম্পূর্ণ কাজ শেষ করতে ২০২৫ সালের ডিসেম্বর মাস পর্যন্ত লাগবে। এর আগে অযোধ্যার কেন্দ্রীয় সরকার জানিয়েছে এই মন্দিরটি উদ্বোধনের পরপরই সেখানে ভক্ত অনুরাগীরা পূজোর অর্চনা করতে পারবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।