শিক্ষা

চূড়ান্ত হলো এসএসসি পরীক্ষা ২০২৫ জেনে নিন সকল বোর্ডের রুটিন

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২৫

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২৫! হ্যালো বন্ধুরা,আপনারা সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন। আজকের পোষ্টটি হল এসএসসি পরীক্ষার্থী ভাইবোনদের জন্য । এই পোস্টের মাধ্যমে তোমরা এসএসসি পরীক্ষার সফল তথ্য জানতে পারবা । চলুন বন্ধুরা কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের নতুন পোস্ট –

মাধ্যমিক পর্যায়ে চলতি বছর এসএসসি পরীক্ষা ২০২৪ ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে শুরু হওয়ার কথা রয়েছে।

চলতি বছরে এসএসসি পরীক্ষায় কোন ধরনের অটো পাস দেওয়া হবে না

সর্বশেষ তথ্য মতে শিক্ষা মন্ত্রণালয় থেকে এসএসসি পরীক্ষার প্রশ্ন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।যেখানে বলা হয়েছে চলতি বছর এসএসসি পরীক্ষা আয়োজন করা হবে। ইতিমধ্যে নির্ধারিত তারিখ জানিয়েছে শিক্ষা বোর্ডশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে চলতি বছরে এসএসসি পরীক্ষায় কোন ধরনের অটো পাস দেওয়া হবে না।তাছাড়া সাব্জেক্ট কমানোর সুযোগ নেই স্বাভাবিক নিয়মে পরীক্ষা আয়োজন করা হবে।

২০২৪ আয়োজন করার পরিকল্পনা –এই অবস্থায় এসএসসি পরীক্ষা ২০২৪ আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে সকল এলাকায় ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে শিক্ষার্থীদের তালিকা তৈরি করা হচ্ছে। সে তালিকা অনুযায়ী শিক্ষার্থীদের নতুন বই প্রদান করা হবে এ ক্ষেত্রে যে সকল পরীক্ষা কেন্দ্র বন্যার মানুষ আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করছে তা স্বাভাবিক করে পরীক্ষা আয়োজনে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা অধিদপ্তর।

চলতি বছর এসএসসি পরীক্ষা কবে শুরু হবে এমন প্রশ্ন করতে গিয়ে, জবাবে শিক্ষা মন্ত্রণালয় জানায় আগামী আগস্ট মাসের মাঝামাঝি সময়ে পরীক্ষা নেয়ার পরিকল্পনা গ্রহণ করা হলেও আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে আগস্ট মাসের মাঝামাঝি সময়ে নতুন ভাবে বন্যা আসতে পারে ।

তাই শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত নিয়েছে পরীক্ষা আগস্ট মাসে হবে না, পরীক্ষা আয়োজন করা হবে আগামী  এপ্রিল মাসে। এক্ষেত্রে সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে অর্থাৎ ৩০ তারিখে পরীক্ষা শুরুর কথা বলা হয়েছে শিক্ষা মন্ত্রণালয় থেকে।ইতিমধ্যে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হচ্ছে যেখানে দেখা গেছে এবারে পরীক্ষার সকাল এবং বিকেলে আয়োজন করা হবে , জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে এবারের পরীক্ষায় অল্প দিনের মধ্যে শেষ করতে হবে। এক্ষেত্রে সর্বমোট ২৩ দিনের মধ্যে এসএসসি পরীক্ষা শেষ করা হবে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে আগামী এপ্রিল মাসের  শেষ সপ্তাহে পরীক্ষা নেওয়া হবে।

বন্ধুরা এই ছিল আজকের পোস্ট এরকমই আরো নতুন নতুন পোস্ট পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটি ভিজিট করতে থাকুন ।পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।