খেলাধুলা

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ ইডেন গার্ডেনে সবচেয়ে সস্তা ছিল বাংলাদেশ ম্যাচের টিকিট

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ টিকিটের দাম কত! বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ বাংলাদেশ ম্যাচের টিকিটের দাম ইতোমধ্যেই আইসিসি তাদের ওয়েব সাইটে প্রকাশ করেছে।

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ টিকিটের দাম

বিশ্বকাপের মধ্যে সবচেয়ে সত্তা ম্যাচের টিকিট হতে যাচ্ছে বাংলাদেশ এবং আয়ারল্যান্ড ম্যাচের মধ্যে। আইসিসি বলেছে ইডেনে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের সবচেয়ে সস্তা বাংলাদেশ ম্যাচের টিকিট মাত্র ৬৫০ রুপিতে দেখা যাবে বাংলাদেশ নেদারল্যান্ডস ম্যাচ। পাকিস্তানের সঙ্গে বাংলাদেশ ম্যাচের টিকিট শুরু ৮০০ রুপি থেকে। ইডেনে ৫ ম্যাচের মধ্যে সবচেয়ে বেশি টাকা গুনতে হবে ভারত দক্ষিণ আফ্রিকার ম্যাচে এবং সেমিফাইনালের জন্যে। বন্ধুরা তাহলে চলুন জেনে নেই ইডেন গার্ডেনে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ সকল ম্যাচের টিকিটের দাম এবং বাংলাদেশ ম্যাচের টিকিটের দাম সম্পর্কে।

ভারতের মাটিতে বসতে যাওয়া ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের দিনক্ষণ ঘনিয়ে আসছে। ভেন্যু আর সুচি চূড়ান্তের পর তাই একে একে প্রকাশ করা হচ্ছে সকল ম্যাচের টিকিটের দাম। এবারের আসরে মোট পাঁচটি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন স্টেডিয়াম। যেখানে সবচেয়ে সত্তা টিকিট বাংলাদেশ ম্যাচের। সম্প্রতি প্রত্যেক ম্যাচের জন্য আলাদা আলাদা টিকিটের দাম প্রকাশ করেছে ক্রিকেট এসোসিয়েশন অফ বেঙ্গল CAB । সবমিলিয়ে ৬৫০ থেকে ৩,০০০ ভারতীয় রুপি পর্যন্ত খরচ করলেই কলকাতার মাঠে বসে দেখা যাবে বিশ্বকাপের খেলা।

CAB জানিয়েছে সাধারণ মানুষের সামর্থ্য বিবেচনা করে ম্যাচ প্রতি আলাদা আলাদা টিকিটের দাম ধার্য করা হয়েছে। তাতে সবচেয়ে কম খরচ ধরে বাংলাদেশ নেদারল্যান্ডস ম্যাচ ইডেনের আপার টায়ারে বসে দেখতে চাইলে ব্যয় করতে হবে ৬৫০ রুপি এবং H ব্লকের টিকিটের মূল্য রাখা হয়েছে ১ হাজার রুপি। আর B, C, K এবং L ব্লকের জন্য রাখা হয়েছে ১৫০০ রুপি।

খরচের দিক দিয়ে এর পরেই রয়েছে পাকিস্তান-ইংল্যান্ড এবং পাকিস্তান-বাংলাদেশের ম্যাচের টিকিট। এই দুই ম্যাচের জন্য একই পরিমাণ অর্থ খরচ করতে হবে দর্শকদের। এই দুই খেলায় আপার টাওয়ারে টিকিটের দাম ৮০০ রুপি।  D এবং H ব্লকের জন্য ১২০০ রুপি এবং K ব্লকের জন্য ২ হাজার রুপি ও সর্বশেষ এবং L ব্লকের জন্য গুনতে হবে ২২০০ রুপি। বিশ্বকাপে ইডেনের সবচেয়ে বেশি দামি ম্যাচ হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা এবং সেমিফাইনাল। এই দুই ম্যাচের জন্য ইডেনের আপার টাওয়ারের টিকিটের দাম রাখা হয়েছে ৯০০ রুপি D ও H ব্লকের টিকিটের মূল্য ১৫০০ রুপি C ও K ব্লকের টিকিটের দাম ২৫০০ রুপি আর সবচেয়ে ব্যয়বহুল B এবং L ব্লকের গ্যালারি। এই দুই ম্যাচের টিকিটের মূল্য সর্বোচ্চ ৩০০০ রুপি।

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ টিকিটের দাম কত

নিচে টেবিল আকারে ইডেন গার্ডেন স্টেডিয়ামে অনুষ্ঠিত সকল ম্যাচের টিকিটের মূল্য তুলে ধরা হলো।

নেদারল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচের টিকিটের দাম

                        গ্যালারি ব্লক                           টিকিটের দাম (রুপি)
আপার টাওয়ার ৬৫০
H ১০০০
B, C, K এবং L ১৫০০

Pakistan-England  এবং Pakistan-Bangladesh ম্যাচের টিকিটের দাম

                         গ্যালারি ব্লক                      টিকিটের দাম (রুপি)
আপার টাওয়ার ৮০০
D এবং H ১২০০
K ২০০০
L ২২০০

India vs South Africa এবং সেমিফাইনাল ম্যাচের টিকিটের দাম

                         গ্যালারি ব্লক                        টিকিটের দাম (রুপি)
আপার টাওয়ার ৯০০
D ও H ১৫০০
C ও K ২৫০০
B এবং L ৩০০০

বন্ধুরা ইডেন গার্ডেনে বাংলাদেশ এবং নেদারল্যান্ড ম্যাচের টিকিটের মূল্য সবচেয়ে কম হয়ায় আপনার মনের অভিব্যক্তি কি তা আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। বিশ্বকাপের অন্যান্য স্টেডিয়ামের টিকিটের মূল্য জানতে চাইলে আমাদের সাইটটি ফলো করুন এবং সঙ্গেই থাকুন ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।