খেলাধুলা

সৌদি প্রো লীগে সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ফুটবলার

সৌদি প্রো লীগে সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার কে

সৌদি প্রো লীগে সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার কে! বর্তমানে ফুটবল বিশ্বে সবচেয়ে আলোচিত একটি নাম হচ্ছে সৌদি প্রো লীগ। ধারণা করা হচ্ছে আগামী দুই থেকে তিন বছরে ফুটবলের অন্যতম সেরা একটি লীগ হয়ে উঠবে সৌদি আরবের এই লীগ।

২০২৩ সালে জানুয়ারি মাসে সর্বপ্রথম ক্রিশ্চিয়ান রোনালদো সৌদি আরবের আল নাসরের প্রথম তারকা ফুটবলার হিসেবে সাইন করেছিলেন। এরপর পর্যায়ক্রমে একের পর এক তারকা ফুটবলার সাইন করতে থাকে সৌদি লীগের বিভিন্ন ক্লাবে। বর্তমানে রোনালদো, বেনজেমা, নেইমার এর মত তারকারা আছে এই সৌদি লীগে। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে জানবো সৌদি প্রো লীগের সবচেয়ে বেশি বেতন পাওয়া ১০ ফুটবলারের তালিকা। তাহলে চলুন শুরু করা যাক আজকের পোস্টটি।

১/ পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

সৌদি ফুটবল ইতিহাসের সবচেয়ে বেতনধারী ফুটবলার হিসেবে নাম লিখিয়েছেন পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ইংলিশ ক্লাব মেনচেস্টার ইউনাইটেড থেকে দুই বছরের চুক্তিতে নাম লিখিয়েছেন সৌদি ক্লাব আল নাসেরে। দুই বছরে আল নাসের থেকে রোনালদো পাবেন মোট ৪০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ প্রতি বছরে তিনি পাবেন ২০০ মিলিয়ন ইউরো করে। এর বাইরে থাকছে ম্যাচ ফি ও বিভিন্ন উৎসবে বিশাল অংকের বোনাস সহ স্পনসার থেকে আয় করার সুযোগ।

২/ ফ্রাঞ্চের ফুটবলার করিম বেনজেমা

স্পেনিস ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে তিন বছর চুক্তিতে সৌদি ক্লাব ইপ্তিহাতে সাইন করেছেন করিম বেনজেমা।তিন বছরের জন্য করিম বেনজেমা আল ইপ্তিহাত থেকে পাবেন ৬০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ প্রতি বছরে তিনি পাবেন ২০০ মিলিয়ন ইউরো। এর বাইরে থাকছেন বিশাল স্পন্সার শিপ সহ অন্যান্য বোনাস।

৩/ ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার

ফ্রান্সের ক্লাব পিএসসি থেকে দুই বছর চুক্তিতে সৌদি ক্লাব আল হেলালে সাইন করেছে এই তারকা ফুটবলার। দুই বছরের জন্য আল হেলাল থেকে নেইমার জুনিয়র পাবেন মোট ৩০০মিলিয়ন ইউরোপ। অর্থাৎ বছরে ১৫০ মিলিয়ন ইউরো পাবেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার।

৪/ ফ্রান্সের ফুটবলার এনগলো কান্দে

ইংলিশ ক্লাব সেলফি থেকে তিন বছরের চুক্তিতে সৌদি ক্লাব আল ইত্তেহাদে সাইন করেছেন এই তারকা ফুটবলার এই তিন বছরের জন্য সৌদি ক্লাব আল ইত্তেহাদ তাকে প্রদান করবে সর্বমোট ৩০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ বছরে এই তারকা ফুটবলার পাবে ১০০ মিলিয়ন ইউরো করে।

৫/ আলজেরিয়ার ফুটবলার রিয়াদ মেহরাজ

ইংলিশ ক্লাব ম্যানসিটি থেকে চার বছরের চুক্তিতে সৌদি ক্লাব আল আহলিতে সাইন করেছেন রিয়াদ মেহরাজ। এই চার বছরের জন্য আল আহেলিতে রিয়াদ মেহরাজ পাবেন ২০৮ মিলিয়ন উইরো। অর্থাৎ প্রতিবছরের জন্য এই তারকা ফুটবলারকে দেওয়া হবে ৫২ মিলিয়ন ইউরো করে।

৬/ ইংল্যান্ডের ফুটবলার জর্ডান হ্যান্ডরসন

ইংলিশ ক্লাব লিভারপুল থেকে তিন বছরের চুক্তিতে সৌদি ক্লাব ইত্তেফাতে সাইন করেছেন হ্যান্ডরসন। এই তিন বছরে আল ইত্তেফাতে হ্যান্ডরসনের বেতন হবে মোট ১২৬ মিলিয় ইউরো। অর্থাৎ বছরে ৪২ মিলিয়ন ইউরো করে তিন বছরে ১২৬ মিলিয়ন ইউরো।

৭/ সেনেগালের ফুটবলার সাদিও মানে

জার্মান ক্লাব বায়ান মিউনিখ থেকে চার বছরের চুক্তিতে সৌদি ক্লাব আলনাছড়ে সাইন করেছেন এই কিংবদন্তি ফুটবলার। এই চার বছরের জন্য আল নাসের সাদিও মানেকে প্রদান করবে ১৬০ মিলিয়ন ইউরো। অর্থাৎ বছরে সাদিও মানে পাবে ৪০ মিলিয়ন ইউরো করে। এর বাইরে থাকছে ম্যাচ ফি সহ ব্রডকাস্ট, স্পন্সর ও বিভিন্ন উৎসবের বোনাস।

৮/ কূলেভালি

ইংলিশ ক্লাস সেলফি থেকে তিন বছরের চুক্তিতে সৌদি ক্লাব আল হিলালে সাইন করেছেন এই ফুটবলার। তিন বছরের জন্য আল হিলাল তাকে দিবে ১০৫ মিলিয়ন ইউরো। অর্থাৎ বছরে তিনি ৩৫ মিলিয়ন করে আল হেলালের কাছ থেকে পারিশ্রমিক পাবেন। সাথে থাকবে ম্যাচ ফি ও অন্যান্য বোনাস।

৯/ ক্রোয়েশিয়ান ফুটবলার ব্রোজোভিক

ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান থেকে তিন বছরের চুক্তিতে সৌদি ক্লাব আলনাছেরে সাইন করেছেন এই তারকা ফুটবলার। তিন বছরের জন্য আল নাসের তাকে দিবে মোট ৭৫ মিলিয়ন ইউরো। অর্থাৎ বছরে ২৫ মিলিয়ন ইউরো করে দেওয়া হবে এই ফুটবলারকে। (সৌদি প্রো লীগে সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার কে)

১০/ ব্রাজিলিয়ান ফুটবলার ফাবিনহো

ইংলিশ ক্লাব লিভারপুল থেকে তিন বছরের চুক্তিতে সৌদি ক্লাব আল ইবতেহাদে সাইন করেছে এই ফুটবলার। এই তিন বছরে তিনি পাবেন মোট ৬৬ মিলিয়ন ইউরো অর্থাৎ বছরে ২২ মিলিয়ন ইউরো পাবেন এই তারকা ফুটবলার।

বন্ধুরা এই ছিল সৌদি প্রো লীগে সবচেয়ে বেশি বেতনধারী ১০ ফুটবলারের তালিকা। আপনি সৌদি আরবের কোন দলকে সাপোর্ট করেন তা আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এবং আপনার দলের প্রতিনিয়ত আপডেট পেতে আমাদের সঙ্গেই থাকুন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।