লাইফস্টাইল

শীতে ছেলেদের যে পোশাকগুলো পড়লে আরো স্মার্ট ও আকর্ষণীয় দেখাবে

ছেলেদের শীতের পোশাক

ছেলেদের শীতের পোশাক! বন্ধুরা একটা সময় ছিল যখন ছেলেরা ভাবতো শুধুমাত্র শীত এলে মেয়েদের ফ্যাশনেবল শীতের পোশাক পরিধান করাটাই স্বাভাবিক এবং মেয়েরা শীত এলেই নিজেদেরকে আরও স্মার্ট এবং বিভিন্ন ডিজাইনের শীতকালীন পোশাক পরিধানের মাধ্যমে সকলের সামনে উপস্থাপন করে থাকে।

কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বর্তমানে ছেলেদের মধ্যেও শীতকালীন বিভিন্ন ফ্যাশনেবল ডিজাইনের পোশাক পরিধানের প্রচলন শুরু হয়ে গেছে। ছেলেরাও এখন শীত এলে বিভিন্ন ডিজাইনের পোশাক পরিধান করে থাকে। আজকে আমরা এবারের শীতে ছেলেদের জন্য এরকমই কিছু শীতকালীন পোশাক সম্পর্কে আলোচনা করব। যেগুলো এবারের শীতে ছেলেরা পরিধানের মাধ্যমে নিজেকে আরো স্মার্ট এবং আকর্ষণীয় করে তুলতে পারে। তাহলে চলুন শুরু করি।

ফুলহাতা শার্ট বা ফুলহাতা টি শার্ট

এবারের শীতে আপনি যদি নিজেকে আরও স্মার্ট এবং আকর্ষণীয় করতে চান তাহলে সিম্পল পোশাক হিসেবে আপনি ফুলহাতা টি শার্ট বা ফুলহাতা শার্ট পড়ে তার উপরে আপনি সোয়েটার বা কোট গায়ে জড়িয়ে নিতে পারেন। এর মাধ্যমে আপনাকে আরো স্টাইলিশ এবং আকর্ষণীয় দেখাবে। পাশাপাশি ঠান্ডার প্রখরতা থেকে আপনি রক্ষা পাবেন।

হুডি জ্যাকেট

হুডি জ্যাকেট হলো একটি ফ্যাশনেবল স্টাইলিশ জ্যাকেট। যেটি ছেলে মেয়ে উভয় পড়তে পারে। শীতে হুডি জ্যাকেট পরিধানের মাধ্যমে নিজেকে যেমন আরও আকর্ষণীয় মনে হয় ঠিক একই ভাবে ঠান্ডার হাত থেকে রক্ষা পাওয়া যায়।

এই জ্যাকেটগুলো লেদারের হয়ে থাকে। এছাড়াও বিভিন্ন উষ্ণ কাপড় দিয়েও তৈরি করা হয়। শীতকালে বিশেষ করে পুরুষদের জন্য হুডি জ্যাকেট একটি বৈচিত্র্যময় পোশাক বলে মনে হয়।

সোয়েটার

সোয়েটার হলো একটি প্রাচীন পোশাক। কেননা অনেক কাল আগে থেকেই শীত নিবারণের জন্য মানুষ এই সোয়েটার ব্যবহার করে আসছে।

বর্তমান সময়ে ছেলেরা নিজেদেরকে সিম্পল পোশাক পরিধানের মাধ্যমে আরো স্মার্ট করে তুলতে চায়। আর এই জন্য তারা ফুলহাতা শার্টের উপরে সোয়েটার গায়ে দিয়ে যে কোন অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকে। এমনকি অনেকেই আবার এই সিম্পল পোশাক পরিধান করে অফিসেও যায়।

ব্লেজার

ব্লেজার শুধুমাত্র ছেলেরা পার্টি বা বিয়ের সৃজনের সময় ব্যবহার করে থাকে। কিন্তু বর্তমানে শীত এলেই দেখা যায় ছেলেরা ব্লেজার ব্যবহার করে। ব্লেজার এমন একটি আরামদায়ক পোশাক যা শরীরের সঙ্গে একজাস্ট হয়ে যায় এবং শীতের প্রজ্ঞতা থেকে রক্ষা করে। ব্লেজার একটি অত্যন্ত ফ্যাশনেবল পোশাক যেটি পরিধানের মাধ্যমে নিজেকে আরও আকর্ষণীয় ও স্মার্ট মনে হয়।

কোট

বর্তমান সময়ে ফ্যাশনেবল পোশাকের তালিকায় কোটের অবস্থান সবার উপরে। কেননা এখনকার জেনারেশন খুব সিম্পল পোশাক পরিধান করতে পছন্দ করে। তাই অনেকেই রয়েছে শীত এলেই কোটকে তাদের পছন্দের তালিকায় এক নম্বর অবস্থান দিয়ে থাকে।

আপনি চাইলে খুব সহজেই একটি টি শার্ট বা ফুলহাতা শার্ট পড়ে কোট করতে পারেন। বিশেষ করে কলারহীন টি-শার্ট দিয়ে কোট পরিধান করলে অত্যন্ত স্মার্ট এবং আকর্ষণীয় দেখায়।

মাফলার ও টুপি

সোয়েটারের সঙ্গে মাফলার এবং টুপি পরিধান করলে আরো সুন্দর এবং স্মার্ট মনে হয়। বর্তমান সময়ে বাজারে অনেক সুন্দর সুন্দর এবং এ স্টাইলিশ মামলার ও টুপি পাওয়া যায়। তাই আপনার পছন্দমতো বাজার থেকে মাফলার ও টুপি সংগ্রহ করতে পারেন।(ছেলেদের শীতের পোশাক)

শীতের মোজা

শীতে ঠান্ডার হাত থেকে বাঁচার জন্য অনেকেই হাত মোজা পড়ে থাকে। বিশেষ করে উলের হাত মোজা গুলো অত্যন্ত আরামদায়ক হয়ে থাকে। হাত মোজার মাধ্যমে ঠান্ডা থেকে রক্ষা পাওয়া যায়।

এ তো গেল হাতের কথা কিন্তু ঠান্ডাতে পা ঢাকবো এজন্য অবশ্যই পা মোজা পরতে হবে। কেননা আমরা যখন সু পরি তখন যদি মজা না  পারি তাহলে বেমানান দেখায়। তাই শীত থেকে বাঁচার জন্য হাত-মোজা এবং পা মোজা করতে হবে।

ছেলেদের জন্য বুট

শীতে ছেলেদের পায়ে বুট থাকবে না এত ভাবাই যায় না। কেননা বুট পরিধানের মাধ্যমে ছেলেদেরকে আরো স্টাইলিশ এবং স্মার্ট দেখায়। বিশেষ করে যখন কোট, সোয়েটার অথবা ব্লেজারের সঙ্গে বুট এবং মোজা পরিধান করে বন্ধুদের বা কোন অনুষ্ঠানে অংশগ্রহণ করা হয় তখন নিজেকে অত্যন্ত সুন্দরবন দেখায়।

বন্ধুরা এবারের শীতে চাইলেই আপনি উপরের এসব পোশাকগুলো পড়তে পারেন। এসব পোশাক আপনাকে যেমন ভাবে শীতের হাত থেকে রক্ষা করবে ঠিক একই ভাবে আপনাকে আরো স্টাইলিশ এবং আকর্ষণীয় করে তুলবে। যা অন্যের কাছে আপনি একেবারে আলাদাভাবে নিজেকে উপস্থাপন করতে পারবেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।