লাইফস্টাইল

শীতে মেয়েদের সবচেয়ে কার্যকারী ৫টি ফেসওয়াশ

মেয়েদের শীতের ফেসওয়াশ

মেয়েদের শীতের ফেসওয়াশ! একটা সময় ছিল যখন ছেলে মেয়ে উভয়ই ত্বকের যত্নে তেমন গুরুত্ব দিত না। তারা তখনকার সময়ে শুধুমাত্র সাবান দিয়েই তাদের মুখ পরিষ্কার করত। কিন্তু সময়ের পরিবর্তনের সাথে সাথে ছেলে মেয়ে উভয়ই বিশেষ করে মেয়েরা তাদের ত্বকের যত্নে অনেক আগ্রহী হয়ে ওঠে। আর এই আগ্রহী হওয়ার পেছনে মূল কারণ নিজেকে আরও সুন্দর ও আকর্ষণীয় ভাবে অন্যের সামনে উপস্থাপন করা।

আর এর কারণে চাহিদা বেড়েছে বিভিন্ন ধরনের ফেসওয়াশের। কেননা ফেসওয়াশ আমাদের মুখের যাবতীয় ময়লা এবং ব্রোন ও কালো দাগ দূর করে স্কিনকে আরো লাবণ্যময় এবং আকর্ষণীয় করে তোলে। আর এই বিষয়টি মাথায় রেখেই মার্কেটে বিভিন্ন ব্র্যান্ডের এবং বিভিন্ন নামের ফেসওয়াশ দেখা যায়।

এমনকি অনেক কম দামের ফেসওয়াশ রয়েছে। তবে আপনাকে আপনার ত্বকের জন্য বেছে নিতে হবে সবচেয়ে ভালো ফেসওয়াশটি। যেটি আপনার স্কিনকে কার্যকর ভাবে উজ্জ্বল ও আকর্ষণীয় করতে পারে। এজন্য আপনি অবশ্যই কম দামের ফেসওয়াশকে বর্জন করে ব্র্যান্ডের ফেসওয়াশ যেগুলো একটু বেশি দামে পাওয়া যায় সেগুলো ব্যবহার করতে পারেন।

শীতে মেয়েদের জন্য কোন ফেসওয়াস টি ভালো

শীত এলেই আমাদের ত্বক শুষ্ক এবং রুক্ষ দেখায় যা নিজের কাছে অত্যন্ত বিরক্তবোধ মনে হয়। বিশেষ করে মেয়েরা শীত এলেই ত্বকের জন্য বাড়তি চিন্তা করে। তারা সব সময় ভাবে কিভাবে এই শীতের প্রকোপ থেকে নিজেকে রক্ষা করা যায়। আর এজন্য তারা বিভিন্ন ধরনের ফেসওয়াশের ব্যবহার শুরু করে।

কেননা আমরা ইতিমধ্যেই জেনেছি যে ফেসওয়াশ আমাদের মুখের যাবতীয় ময়লা দূর করে ত্বককে আরো আকর্ষণীয় ও লাবণ্যময় করে তুলে। আর এবার শীতে মেয়েদের কথা মাথায় রেখেই আমরা নিয়ে এসেছি বেশ কয়েকটি ফেসওয়াশ।

যেই ফেসওয়াশ গুলো আপনি প্রতিদিন ব্যবহার করলে এই শীতের প্রখরতা থেকে রক্ষা পেতে পারেন। আজকে আমরা আপনাদেরকে জানাবো ঐ সমস্ত ফেসওয়াশ সম্পর্কে যেগুলো টানা ১ থেকে ৭ দিন ব্যবহার করলেই আপনি আপনার কাঙ্ক্ষিত ফলাফল পেয়ে যাবেন এবং আরো জানাবো ফেস ওয়াশ গুলোর দাম সম্পর্কে চলুন শুরু করি।

Laikou ভিটামিন সি ডিপ ক্লিনজিং ফেসিয়াল ক্লিনজার

এই ফেসওয়াশটি ত্বকের জন্য অত্যন্ত কার্যকারী। কেননা ফেসওয়াসটিতে রয়েছে ভিটামিন সি। যা ত্বকের সমস্ত ময়লাকে ডিপলি ক্লিন করে থাকে। এছাড়া ফেসওয়াশটিতে রয়েছে কমলালেবুর ফ্লেভার। আপনি যখন ফেসওয়াসটি খুলবেন তখন এর সুগন্ধ আপনাকে মুগ্ধ করবে। এটির নিট ওজন ৫০ গ্রাম এবং দাম ৩০০ টাকা।

Laikou ভিটামিন সি ডিপ ক্লিনজিং ফেসিয়াল ক্লিনজার

Laikou টি ট্রি ব্রণ ক্লিনজার ফেস ওয়াশ

আমাদের মুখে যাদের ব্রণ রয়েছে তারা অনেকেই শীতের সময় বাড়তি চিন্তা করে থাকি। কেননা শীতের সময় আমাদের ত্বক রুক্ষ ও শুষ্ক দেখায়। আর এ সময় আমরা ভেবে থাকি ঠিক কোন ফেসওয়াসটি ব্যবহার করলে আমার জন্য ভালো হবে। এক্ষেত্রে আমরা বলব আপনি এই ফেসওয়াশটি ব্যবহার করতে পারেন।

কেননা এই ফেসওয়াসটি ব্রণ ক্লিনার হিসেবে খুব ভালো কাজ করে থাকে। পাশাপাশি এটি আপনার ত্বককে নরম এবং মসৃণ করে। ফেসওয়াশটির কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এটির নিট ওজন ৫০ গ্রাম এবং দাম ৩০০ টাকা।

Laikou টি ট্রি ব্রণ ক্লিনজার ফেস ওয়াশ

Laikou Japan Sakura ক্লিনজার ফেস ওয়াশ

এই ফেসওয়াশটি ক্লিনজার ফেসওয়াশ। অর্থাৎ আপনার ত্বকের যাবতীয় ছোপ ছোপ কালো দাগ এবং মুখের ময়লা খুব সহজে দূর করে। যখন আপনি এই ফেসওয়াসটি খুলবেন তখন ফুলের সুবাস পাবেন।

ফেসওয়াসটি গভীরভাবে ত্বকের ভিতরে থাকা যাবতীয় ময়লা দূর করে থাকে এবং আপনার ত্বককে আরো পরিষ্কার উজ্জ্বল করে তুলে। ফেসওয়াশটি অল টাইপ স্ক্রিন। অর্থাৎ যে কোন স্কিনের জন্য ব্যবহার করা যায়। এটির দাম ৩০০ টাকা এবং নিট ওজন ৫০ গ্রাম।

Laikou Japan Sakura ক্লিনজার ফেস ওয়াশ

Himalya পিউরিফায়িং নিম ফেইস ওয়াশ

এটি বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি ফেসওয়াশ। কেননা এই ফেসওয়াশ এর মধ্যে রয়েছে নিমের ফ্লেভার। আর আমরা সকলেই জানি নিম আমাদের ত্বকের যাবতীয় জীবাণুকে ধ্বংস করতে অত্যন্ত কার্যকারী।

যাদের ত্বকে ব্যাকটেরিয়াজনিত সমস্যার রয়েছে তারা এই ফেসওয়াশটি প্রতিদিন ব্যবহারের মাধ্যমে ব্যাকটেরিয়াজনিত সমস্যা থেকে মুক্তি পেতে পারে। ফেসওয়াশটি ত্বকের মধ্যে থাকা অতিরিক্ত তেল সূচে নেয় এবং ত্বককে আরো আকর্ষণীয় ও লাবণ্যময় করে তুলে। এটির নীট ওজন ৫০ গ্রাম এবং মূল্য ১২০ টাকা।

Himalya পিউরিফায়িং নিম ফেইস ওয়াশ

Boots ভিটামিন সি ব্রাইটনিং ক্লিনজিং জেল

এই ফেসওয়াসটিতে রয়েছে ভিটামিন সি যা আমাদের ত্বকের জন্য অত্যন্ত কার্যকারী। ফেসওয়াশটি অল টাইপ স্কিন। অর্থাৎ সকল ত্বকের জন্য এটি ব্যবহার করা যাবে।

তবে মনে রাখতে হবে ফেসওয়াসটি সকাল এবং রাতে ব্যবহার করতে হবে। ফেসওয়াসটিতে ভিটামিন সি ক্লিনজিং জেল থাকার কারণে ত্বকের মধ্যে থাকা অতিরিক্ত শুষ্কতা এবং তেল কমাতে সাহায্য করে। ফেসওয়াশটির নিট ওজন ১০০ গ্রাম এবং দাম ১৫০০ টাকা। (মেয়েদের শীতের ফেসওয়াশ)

Boots ভিটামিন সি ব্রাইটনিং ক্লিনজিং জেল

বন্ধুরা এবারের শীতে আমাদের দেখানো ফেসওয়াশ গুলির মধ্যে কোনটি আপনার ত্বকের জন্য কার্যকারী বলে মনে হয় তা আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন এবং লাইভস্টাইলের এরকম নিত্য নতুন পোস্ট পেতে চাইলে আমাদের সাইটের সঙ্গেই থাকুন ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।