লাইফস্টাইল

নামের প্রথম অক্ষর দিয়ে জেনে নিন আপনার রাশি

নাম দিয়ে রাশি জানার উপায়

নাম দিয়ে রাশি জানার উপায়! বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। আজকে চলে আসলাম লাইফস্টাইলের আরো একটি নতুন পোস্ট নিয়ে।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানাবো আপনার নামের প্রথম অক্ষর দিয়ে আপনি কিভাবে নিজের রাশি নির্ণয় করবেন। পাশাপাশি আরো জানানো হবে কোন রাশি সবচেয়ে ভালো সেই সম্পর্কে বিস্তারিত তথ্য। তাহলে চলুন দেরি না করে জেনে নেই আজকের এই পোস্টটি।

১/ অ, আ, ল

আপনার নামের প্রথম অক্ষর যদি “অ, আ কিংবা ল” হয় তাহলে তাহলে বুঝবেন আপনার মেষ রাশি। মেষ রাশির জাতক-জাতিকারা জীবনের সব সমস্যার সমাধান খুঁজে বের করতে পারেন খুব সহজেই।

এই রাশিচক্রে মঙ্গলের প্রভাব বেশি থাকায় সাধারণত এই রাশির জাতক-জাতিকারা প্রচণ্ড সাহস, ব্যক্তিত্ব ও তেজস্বী মনোভাবের হয়ে থাকেন। এই রাশির ব্যক্তিরা কিছুটা স্বাধীনচেতা প্রকৃতিরও হন।

২/ উ, ঊ, ঈ, এ, ব

আপনার নামের প্রথম অক্ষর যদি “উ, ঊ, ঈ, এ কিংবা ব” হয় তাহলে বুঝবেন আপনার বৃষ রাশি। এই রাশির জাতকরা অত্যন্ত শান্ত ও আন্তরিক। মৃদু ও সুন্দর ধ্বনি, শান্তিদায়ক সুগন্ধে ঘিরে থাকতে ভালোবাসেন এই রাশির জাতকরা।

তবে বৃষ জাতকরা অত্যন্ত দৃঢ়চেতা, কোনও মূল্যেই কারও সামনে মাথানত করতে চান না এঁরা। ভালোবাসার কারক গ্রহ শুক্র এই রাশির অধিপতি।

৩/ “ক, ঘ, ঙ, ছ”

আপনার নামের প্রথম অক্ষর যদি “ক, ঘ, ঙ এবং ছ” হয় তাহলে জানবেন আপনার মিথুন রাশি। মিথুন রাশির জাতকেরা সাধারণত ভীরু এবং অধীর প্রকৃতির হয়ে থাকে। তবে এদের চরিত্র এবং ব্যক্তিত্ব অপরকে মুগ্ধ করে।

এই রাশির জাতকদের রাজনৈতিক বিষয়ে দারুণ জ্ঞান থাকে। এরা সাধারণত ধর্মপ্রাণ হয় এবং দান-ধ্যান করতে পছন্দ করে।

৪/ ড, হ

 আপনার নামের প্রথম অক্ষর যদি “ড, হ” হয় তাহলে বুঝবেন আপনার কর্কট রাশি। কর্কট রাশির জাতকরা ভদ্র, যত্নবান প্রকৃতির হয়ে থাকেন। যে কোনও সম্পর্ককে এঁদের চেয়ে ভালোভাবে অন্য কেউই গুরুত্ব দিতে পারেন না।

কোমল হৃদয়ের প্রেমী হওয়ার সমস্ত বৈশিষ্ট্য ও গুণ রয়েছে এই রাশির জাতকদের মধ্যে। তবে সঙ্গীর সামনে নিজের মন উজাড় করে দিতে অনেক বেশি সময় নিয়ে থাকেন এই রাশির জাতকরা।

৫/ ম, ট

আপনার নামের প্রথম অক্ষর যদি “ ম কিংবা ট” হয় তাহলে বুঝবেন আপনার সিংহ রাশি।  এরা জীবনের থেকে একটু বেশিই আশা করে ফেলে, ফলে কখনও কখনও ব্যর্থতাও এদের গ্রাস করে।

সাধারণত এরা উচ্চাকাঙ্খী, ইতিবাচক হয়। কঠোর পরিশ্রমের সঙ্গে নিজেদের কাজ সম্পন্ন করে সিংহ রাশির জাতক-জাতিকারা। আর কারওর প্রতি ঘৃণা বা অতিরিক্ত ভালবাসা কোনও অনুভূতিই এদের সে ভাবে থাকে না।

৬/ ঠ, প, ব, ন

আপনার নামের প্রথম অক্ষর যদি “ ঠ, প, ব কিংবা ন” হয় তাহলে বুঝবেন আপার কন্যা রাশি।  কন্যা রাশির জাতক-জাতিকারা উচ্চাকাঙ্ক্ষার অধিকারী হন। তবে, প্রশংসা শুনতে এবং প্রশংসা করতে বেশি পছন্দ করেন এই রাশির ব্যক্তিরা।

কন্যা রাশির জাতকেরা কাছের মানুষদের জন্য অবলীলায় নিজের স্বার্থ ত্যাগ করতে পারেন। এই রাশির ব্যক্তিরা হলেন পবিত্রতার প্রতীক।

৭/ র, ত

যদি আপনার নামের প্রথম অক্ষর “ র কিংবা ত” হয় তাহলে বুঝবেন আপনার তুলা রাশি। তুলা রাশির প্রতীক হল বাতাস। সব কিছু ম্যানেজ করে চলা স্বভাব তুলা রাশির জাতকদের। এরা সাধারণত কারোর সঙ্গে কোনও অন্যায় করেন না। কারণ ন্যায় বিচার সব সময় পছন্দ করেন তুলা রাশির জাতকরা।

৮/ ণ, য়

 যদি আপনার নামের প্রথম অক্ষর “ণ অথবা য়” হয় তাহলে জানবেন আপনার বৃশ্চিক রাশি। বৃশ্চিক রাশির চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের উপর সব থেকে বেশি প্রভাব থাকে লাল গ্রহ বা মঙ্গল গ্রহের।

ফলে বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা বেশ গম্ভীর, সাহসী এবং জেদী স্বভাবের হয়। আবার কখনও কখনও এরা অত্যন্ত ক্ষিপ্র এবং আবেগপ্রবণও হয়।

৯/ ধ,ড, ফ, ঢ়, ড়

যদি আপনার নামের প্রথম অক্ষর “ধ,ড, ফ, ঢ় অথবা ড়” হয় তাহলে জানবেন আপনার ধনু রাশি। ধনু রাশির জাতক-জাতিকারা চারিত্রিকভাবে সত্যবাদী, আবেগপ্রবণ এবং প্রখর আত্মসম্মানবোধ সম্পন্ন হয়ে থাকেন।

পাশাপাশি, যেকোন বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন এই রাশির ব্যক্তিরা। এছাড়াও, এরা সৎ, পরোপকারী এবং আদর্শবাদীও হন। তারা কখনই অন্যায় সহ্য করতে পারেন না।

১০/ খ, জ

যদি আপনার নামের প্রথম অক্ষর “খ কিংবা জ” হয় তাহলে জানবেন আপনার মকর রাশি। মকর রাশির জাতক জাতিকারা খুব বেশি আবেগপ্রবণ হন না, তারা ঘটনা মাথায় রেখেই যেকোনো সিদ্ধান্ত নেন।

এই রাশির জাতক জাতিকারা যেকোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে খুবই সতর্ক। মকর রাশির মানুষ খুব সরল প্রকৃতির হয়। কঠোর পরিশ্রমী – মকর রাশির জাতক জাতিকারা যে কোন কাজ অত্যন্ত নিষ্ঠা ও পরিশ্রমের সাথে করেন।

১১/ গ, শ, ষ, স

যদি আপনার নামের প্রথম অক্ষর “গ, শ, ষ কিংবা স” হয় তাহলে জানবেন আপনার কম্ভ রাশি। কুম্ভ রাশির জাতক-জাতিকারা বিচক্ষণ এবং চিন্তাশীল হওয়ার কারণে খুব সহজেই সমস্তরকম পরিস্থিতি বিচার করার ক্ষমতা রাখে।

তাই, এদের চট করে বোকা বানানো যায় না। পাশাপাশি, এরা নিষ্ঠাবান, সংবেদনশীল, মানবপ্রেমী ও আত্মাভিমানী প্রকৃতির হয়ে থাকে।

১২/ চ, ঞ, ঝ, থ, দ

যদি আপনার নামের প্রথম অক্ষর “চ, ঞ, ঝ, থ কিংবা দ” হয় তাহলে জানবেন আপনার মীন রাশি।এই রাশির প্রতীক হল মাছ। ফলে মীন রাশির জাতক-জাতিকারা মাছের মতোই শান্ত, ধীর-স্থির এবং দয়ালু স্বভাবের হয়।

এরা অন্যের প্রতি বেশ সহানুভূতিশীলও থাকে। ফলে অন্যরা এই রাশির জাতক-জাতিকাদের খুবই পছন্দ করে।(নাম দিয়ে রাশি জানার উপায়)

বন্ধুরা এই ছিল রাশি নিয়ে আজকের এই পোস্টটি। আশা করি পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। আপনি কোন রাশি সম্পর্কে বিস্তারিত জানতে চান তা আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন। এছাড়াও অন্যান্য রাশির বিস্তারিত তথ্য জানতে আমাদের সাইটের সঙ্গেই থাকুন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।