লাইফস্টাইল

শীতের জন্য সেরা ১০টি ক্রিম ও তার দাম

শীতের জন্য কোন ক্রিমটি ভালো

শীতের জন্য কোন ক্রিমটি ভালো! হ্যালো বন্ধুরা সবাইকে শীতের শুভেচ্ছা জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের পোস্টটি। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো শীতের জন্য সেরা ১০টি মহেশচারাইজার ক্রিম সম্পর্কে। শীতের সময় আমাদের অনেকেরই ত্বকের মধ্যে ব্ল্যাক হেইডস এবং হোয়াইট হেইডস দাগ দেখা যায়।

যে দাগগুলো অনেকের জন্য অস্বস্তিকর অবস্থা নিয়ে আসে। আপনি যেন এরকম অসত্তিকর অবস্থায় না পড়েন এজন্য আমরা আপনার ত্বকের জন্য আজকে নিয়ে আসলাম সেরা ১০ টি ক্রিম। যেই ক্রিমগুলো শীতের মধ্যে ব্যবহার করলে আপনার শরীরে কোন রকমের দাগ স্পর্শ করতে পারবে না। পাশাপাশি আমরা আপনাদেরকে জানিয়ে দেবো এই ক্রিমগুলোর দাম সম্পর্কে তাহলে চলুন শুরু করি।

১/ পন্স মহেশচারাইজার কোল্ড ক্রিম

২/ নিভিয়া কোল্ড ক্রিম

৩/ জোভিস হিমালিয়া কোল্ড ক্রিম

৪/ ডাবর গোলাবেরি কোল্ড ময়শ্চারাইজার ক্রিম

৫/ মামা আর্থ ভিটামিন সি নারী শিং কোল্ড ক্রিম

৬/ আয়ুর হারবাল কোল্ড ক্রিম উইথ অ্যালোভেরা

৭/ হিমালিয়া নারী সিং স্কিন ক্রিম

৮/ পন্স লাইট ময়েশ্চারাইজার

৯/ কোলাজেন ময়েশ্চারাইজার ক্রিম

১০/ ভ্যানিক্রিম মশ্চারাইজার ক্রিম

১/ পন্স মহেশচারাইজার কোল্ড ক্রিম

এটি শীতের শুষ্ক ত্বকের জন্য অত্যন্ত কার্যকারী একটি ক্রিম। যেটি আপনি প্রতিদিন গোসল করার পরে অথবা যে কোন সময় ব্যবহার করতে পারেন। এই ক্রিমের মধ্যে তেল না থাকার কারণে খুব দ্রুত শরীরের মধ্যে মিশে যায় এবং বাইরে থেকে ত্বককে আরো আকর্ষণীয় ও রঙ্গিন দেখায়। এই ক্রিমটি ৮০ থেকে ১০০ গ্রাম পর্যন্ত হয়ে থাকে। আপনি যেকোনো স্থানীয় দোকানে গিয়ে এই ক্রিমটি ৫০ থেকে ৮০ টাকা দিয়ে কিনতে পারেন।

২/ নিভিয়া কোল্ড ক্রিম

নিভিয়া কোল্ড ক্রিম অল স্কিন টাইপের। অর্থাৎ আপনি চাইলেই সকল স্কিনে এই ক্রিমটি ব্যবহার করতে পারবেন। এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই এবং ক্রিমটি ব্যবহারের মাধ্যমে আপনি আপনার শরীরের কালো দাগগুলো দূর করতে পারবেন। ক্রিমটি সবচেয়ে বেশি শীতের সময় ব্যবহার করতে দেখা যায়। এই ক্রিমটি ৬০ এম এল এর দাম ২৮০ টাকা।

৩/ জোভিস হিমালিয়া কোল্ড ক্রিম

এই ক্রিমটি আপনি চাইলে সকল স্কিনের জন্য ব্যবহার করতে পারবেন। তবে ড্রাই স্কিনের জন্য এটা সবচেয়ে বেশি কার্যকারী। ক্রিমটি প্রতিদিন রাত্রে ফ্রেশ হওয়ার পর ঘুমানোর  আগে ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনি চাইলে দিনেও ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি ৬০ গ্রামের দাম ১৫৬ টাকা এবং ১০০ গ্রামের দাম ২৬০ টাকা। (ইন্ডিয়ান প্রাইস)

৪/ ডাবর গোলাবেরি ময়শ্চারাইজিং কোল্ড ক্রিম

এই ক্রিমটি ড্রাই স্কিনের জন্য অত্যন্ত কার্যকারী। কেননা যাদের ড্রাই স্কিন রয়েছে এরকম অনেক ব্যবহারকারী আমাদেরকে কমেন্ট করে জানিয়েছে এই ক্রিমের কার্যকারিতা অনেক বেশি এবং আমরা আপনাকে সাজেস্ট করবো। আপনার যদি ড্রাই স্কিন হয়ে থাকে তাহলে আপনি এই ক্রিমটি ব্যবহার করে দেখতে পারেন। এছাড়াও এই ক্রিমটি অল স্কিন ব্যবহার করা যায়। এই ক্রিমটির দাম ১০০ এম এল দাম ১৫৪ টাকা এবং ৫৫ এম এল ৮৫ টাকা। ( ইন্ডিয়ান প্রাইস)

৫/ মামা আর্থ ভিটামিন সি নারী শিং কোল্ড ক্রিম

যেহেতু এই ক্রিমটির মধ্যে ভিটামিন সি রয়েছে তাই এই ক্রিমটি আপনার স্কিনকে ময়েশ্চারাইজার করার পাশাপাশি আরো সফ্ট ও নমনীয় করে তুলবে। কেননা আমরা সকলেই জানি ভিটামিন সি মানুষের ত্বকের জন্য অত্যন্ত কার্যকারী।

আর এই ক্রিমটি মূলত সে দিক বিবেচনায় তৈরি করা হয়েছে। এর বাইরেও এই ক্রিমটি আপনি প্রতিনিয়ত ব্যবহার করার মাধ্যমে আপনার শরীরে থাকা ছিপ ছিপে কালো দাগ দূর করতে সহায়তা করবে। এই ক্রিমটি ২০০ এমএল এর হয়ে থাকে। আর এজন্য আপনাকে গুনতে হবে ৩৪৯ টাকা।( ইন্ডিয়ান প্রাইস)

৬/ আয়ুর হারবাল কোল্ড ক্রিম উইথ অ্যালোভেরা

যারা আয়ুর্বেদিক প্রোডাক্টগুলো পছন্দ করে থাকেন তাদের জন্য এই ক্রিমটি খুবই ভালো হবে বলে আমি মনে করি। আর যেহেতু এই ক্রিমটির মধ্যে এলোভেরা রয়েছে তাই এলোভেরা আপনার শরীরের স্কিনকে ময়শ্চারাইজার করার পাশাপাশি আরো সফ্ট ও আকর্ষণীয় করে তুলবে।

সেই সাথে আমরা সকলেই জানি এলোভেরাতে ভিটামিন ই থাকে। যা আমাদের ত্বকের জন্য খুবই কার্যকারী ভূমিকা পালন করে। এই ক্রিমটি ২০০ এম এল হয়ে থাকে। এর জন্য আপনাকে গুনতে হবে ৩৯৯ টাকা।( ইন্ডিয়ান প্রাইস)

৭/ হিমালিয়া নারী সিং স্কিন ক্রিম

এই ক্রিমটি অল স্কিন টাইপের হয়ে থাকে। অর্থাৎ যে কেউ চাইলেই ক্রিমটি ব্যবহার করতে পারে। আর যেহেতু নারীশিং তাই এই ক্রিমটি আপনার স্কিনকে তুলোর মত নরম করে তুলবে এবং আরো সফ্ট ও উজ্জ্বল বর্ণ ধারণ করতে সহায়তা করবে।

ক্রিমটির সর্বোচ্চ ফলাফল পাওয়ার জন্য রাত্রে ঘুমানোর আগে ব্যবহার করতে পারেন। অথবা দিনে কোথাও বেড়াতে গেলে ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি ৫০ এম এল এর দাম ১৬০ টাকা।( বাংলাদেশী প্রাইস)

৮/ পন্স লাইট ময়েশ্চারাইজার

এই ক্রিমটি অয়েলি স্কিনের জন্য সবচেয়ে ভালো। আমাদের যাদের স্কিনে অয়েলি ভাব রয়েছে তারা এই ক্রিমটি শীত অথবা গরমে ব্যবহার করতে পারে। আমি নিজেও এই ক্রিমটি ব্যবহার করি।

ক্রিমটি যে কোন সময় ব্যবহার করা যায়। ক্রিমটি অল স্কিন ব্যবহার করা যায়। তবে যাদের স্কিন অনেক বেশি ড্রাই তারা এই ক্রিমটি ব্যবহার করবেন না। তবে যাদের অয়েলি টাইপ স্ক্রিন রয়েছে তারা এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। ক্রিমটি ৫০ গ্রামের দাম ২৫০ টাকা। ( বাংলাদেশী প্রাইস)

৯/ কোলাজেন ময়েশ্চারাইজার ক্রিম

এই ক্রিমটিও অল স্কিন ব্যবহার করা যায়। এটি প্যারাভিন ফ্রি এবং পরীক্ষিত। এই ক্রিমটি প্রতিদিন ব্যবহার করার ফলে স্কিনের উজ্জ্বল লাবণ্য প্রকাশ পায় এবং স্কিন আরো নরম ও আকর্ষণীয় হয়ে ওঠে। এই ক্রিমটি ৬০ এম এল এর হয়ে থাকে। এজন্য আপনাকে গুনতে হবে ২৪৫ টাকা।

১০/ ভ্যানিক্রিম মশ্চারাইজার ক্রিম

এই ক্রিমটি সেনসিটিভ স্কিনের জন্য অত্যন্ত কার্যকারী। এটি স্কিনের বিশেষ সকল কালো দাগ ও অন্যান্য দাগগুলো দূর করে স্কিনকে আরো উজ্জ্বল এবং আকর্ষণীয় করে তুলে।

এই ক্রিমটি চাইলেই সকল স্তরের ব্যক্তিরা ব্যবহার করতে পারে। অর্থাৎ ছোট বয়সের ছেলেমেয়েদের কেউ এই ক্রিমটি ব্যবহার করা যেতে পারে। এছাড়া আপনি চাইলেই হাতে ও পায়ে ব্যবহার করতে পারেন। বিশেষ করে এই ক্রিমটি শীতের সময় অনেক বেশি বিক্রি হয়ে থাকে। এই ক্রিমটি ৪৫০ গ্রামের দাম ৩২০০ টাকা।( বাংলাদেশি প্রাইস)

বন্ধুরা এবারের শীতে আপনি উপরুক্ত কোন ক্রিমটি ব্যবহার করবেন তা আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন। এছাড়া শীতের অন্যান্য টিপসগুলি পেতে চাইলে আমাদের সাইটটির সঙ্গেই থাকুন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।