লাইফস্টাইল

তেজপাতা দিয়ে স্থায়ীভাবে সাদা চুল কালো করার নিয়ম

পাকা চুল কালো করার উপায়

পাকা চুল কালো করার উপায়! বন্ধুরা আপনারা যারা অল্প বয়সে মাথার চুল পেকে যাওয়ার সমস্যা নিয়ে ভুগছেন আজকে আমরা তাদের জন্য প্রাকৃতিক ভাবে তৈরিকৃত একটি উপাদান নিয়ে এসেছি। যেটি আপনি কয়েক সপ্তাহ ব্যবহার করলেই আপনার চুল পাকা স্থায়ীভাবে বন্ধ হবে যাবে। কেননা ইতোমধ্যেই এটি ব্যবহার করে অনেকেই সুফল পেয়েছে। তাহলে চলুন জেনে নেই আজকে চুল পাকা বন্ধে কি করনীয় সেই সম্পর্কে।

১/ বন্ধুরা স্থায়ীভাবে চুল পাকা বন্ধের জন্য প্রথমে আমরা কয়েকটি শুকনো তেজপাতা নিয়ে নেব। কেননা তেজপাতার মধ্যে রয়েছে এন্টিঅক্সিডেন্ট। এছাড়াও রয়েছে ভিটামিন সি যা আমাদের চুলকে ভালো রাখতে সহায়তা করে। সেই সাথে আমাদের চুল পাকা বন্ধ করে। তেজপাতার মধ্যে রয়েছে এন্টি ব্যাকটেরিয়াল যা এসকালপের চুলকানি কমাতে সাহায্য করে।

২/ এরপরে পরিষ্কার একটি বাটিতে শুকনো তেজপাতা গুলো কাচি দিয়ে ছোট ছোট করে কেটে নিতে হবে।

৩/ কাচি দিয়ে ছোট করে নেওয়া তেজপাতা গুলোতে এবারে ২ চা চামুচ চা পাতা দিয়ে দিব। অর্থাৎ আমরা প্রতিদিন যে চা পাতা দিয়ে চা পান করে থাকি সেই চা পাতা শুকনো তেজপাতা গুলোতে দিয়ে দেব।

৪/ যাদের অল্প বয়সে চুল পেকে যাচ্ছে তাদের জন্য চা পাতা অত্যন্ত কার্যকারী। কেননা চাপাতাতে রয়েছে ভিটামিন ই, সি এবং ক্যানথেল। যে উপাদান গুলো চুলের বৃদ্ধি এবং চুলকে আরো আকর্ষণীয় করতে সহায়তা করে। পাশাপাশি চুল পড়া বন্ধ করে থাকে।

৫/ এরপর সেই বাটিতে পরিমাণ মতো পানি দিয়ে চা পাতা এবং তেজপাতার মিশ্রণকে চুলায় দিয়ে অন্তত ৫ থেকে ১০ মিনিট সেদ্ধ করতে হবে।

৬/ এরপর যখন দেখা যাবে পানির কালার সম্পূর্ণ পরিবর্তন হয়ে গেছে তখন চুলা থেকে নামিয়ে এটাকে ঠান্ডা করতে হবে।

৭/ মিশ্রণটি পুরোপুরি ঠান্ডা হয়ে গেলে ছাকনি দিয়ে ভালোভাবে ছেচে নিতে হবে। যাতে করে মিশ্রণগুলো মিশ্রিত পানিতে যুক্ত না থাকে।

৮/ এরপর মিশ্রিত পানিতে দুই চা চামুচ বিশুদ্ধ নারিকেল তেল এবং দুইটি ই ক্যাপসুল মেশাতে হবে। অবশ্যই মনে রাখবেন ই ক্যাপসুলের মধ্যে যে তেল রয়েছে শুধুমাত্র সেই তেলটুকু তেজপাতা এবং চা পাতা মিশ্রিত পানিতে খুব ভালোভাবে মেশাবেন। আপনি যেকোন ঔষধের স্টোরে গিয়ে ই ক্যাপসুলের কথা বললেই পেয়ে যাবেন।

৯/ এরপর মিশ্রিত উপাদানটি আপনি চাইলেই স্প্রে বোতলে ভরে মাথার প্রতিটি চুলের গোড়ায় দিতে পারেন অথবা যদি কারো বাসায় স্প্রে বোতল না থাকে তাহলে বাটিতে করে তুলার বল বানিয়ে মাথার মধ্যে দিতে পারেন।

১০/ অবশ্যই মনে রাখবেন এটি গোসল করার অন্তত এক ঘণ্টা আগে মাথায় দিতে হবে। এরপর শ্যাম্পু দিয়ে পরিষ্কার করতে হবে। পাশাপাশি আপনি যদি পারেন তাহলে সপ্তাহে দুইবার এই উপাদানটি ব্যবহার করতে পারেন।

বন্ধুরা আপনারা যদি উপরোক্ত প্রক্রিয়ায় শুকনো তেজপাতা এবং চা পাতার মিশ্রণ ব্যবহার করতে পারেন তাহলে ১০০% নিশ্চয়তা দিয়ে আমরা বলতে পারি এটি আপনার জন্য অত্যন্ত কার্যকরী হবে। তাহলে বন্ধুরা আজকের পোস্টটি এতটুকুই আশা করি পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। এরকম লাইফ স্টাইল সম্পর্কে নিত্য নতুন পোস্ট পেতে চাইলে আমাদের সাইটটির সঙ্গেই থাকুন ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।