লাইফস্টাইল

শীতে মেয়েদের বিশ্বসেরা ডিজাইনের কিছু টুপি এবং ছবি দেখে নিন

মেয়েদের শীতের টুপি

হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন। দেখতে দেখতে শীতে চলে এলো। আর এই শীতে বইছে হিমেল হাওয়া। যার প্রভাবে শীতের প্রকোপ দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে। ফলে আমরা সকলেই মোটা এবং উষ্ণ কাপড় দিয়ে আমাদের শরীরকে আবৃত করছি। পাশাপাশি মাথা এবং কান ঢাকার জন্য আমরা অনেকেই রয়েছি যারা মাফলার ব্যবহার করি।

কিন্তু বর্তমান তরুণ প্রজন্ম মাফলার নয় তারা টুপি পড়তে সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ্যবোধ মনে করে। আর একটা সময় ছিল শুধুমাত্র ছেলেরাই শীত এলে মাথায় টুপি দিত। কিন্তু সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে বর্তমানে তরুণ প্রজন্মের মেয়েরা নিজেদেরকে আপডেট করেছে।

তাই শীত এলে এখন দেখা যায় টুপির চাহিদা তাদেরই সবচেয়ে বেশি এবং বিভিন্ন দোকানে ঘুরে আমরা দেখেছি পুরুষদের চাইতে নারীদের টুপির কালেকশন সবচেয়ে বেশি এবং তাদের ডিজাইনও রয়েছে ভিন্নতা। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো এবারের শীতে মেয়েদের জন্য ইউরোপের আদলে ডিজাইন করা এবং এবারের শীতে শুধুমাত্র মেয়েদের জন্যই তৈরি করা কিছু জনপ্রিয় টুপি সম্পর্কে।

শীতে মেয়েদের টুপি পরার ইতিহাস

ফ্যাশনেবল জগতে আমরা সকলেই চাই নিজেকে আরও স্মার্ট এবং আকর্ষণীয় করে অন্যের সামনে উপস্থাপন করতে। একটা সময় ছিল যখন মেয়েরা শুধুমাত্র ঘরের মধ্যে আবদ্ধ থেকে তাদের মনের সকল চাওয়া পাওয়া পূরণের ইচ্ছা পোষণ করত। কিন্তু বর্তমান সময়ে মেয়েরা আর ঘরের মধ্যে আবদ্ধ থেকে তাদের মনের চাওয়া পাওয়া পূরণ করার ইচ্ছা পোষণ করে না। তারা বাইরে এসে নিজেদেরকে বহির্বিশ্বের সঙ্গে খাপ খাইয়ে নিচ্ছে। পাশাপাশি বিভিন্ন পোশাক আশাকের সঙ্গে নিজেদেরকে মানিয়ে নিচ্ছে।

আর শীত এলে মেয়েদের পোশাক আশাকের ভিন্নতা আরেক ধাপ বেড়ে যায়। তাই একটা সময় আমরা দেখতাম শুধুমাত্র শীত এলে ছেলেরাই মাথায় টুপি দিত। কিন্তু বর্তমানে মেয়েরাও শীত নিবারণের জন্য বাহারি রঙের টুপি মাথায় দিয়ে থাকে। আর এটি মূলত ৯০ দশকের শেষ থেকে সবচেয়ে বেশি দেখা গেছে যা বর্তমানে আরো অনেক বেশি দেখা যায়।

এমনকি বর্তমানে কিছু প্রতিষ্ঠান শুধুমাত্র শীত এলে মেয়েদের টুপির ডিজাইন করার জন্যই নির্দিষ্ট সংখ্যক কারিগর নিয়োগ দিয়ে থাকে। কেননা শীতের ফ্যাশন এখন সম্পূর্ণ নারি কেন্দ্রিক হয়ে গেছে।

মেয়েদের টুপি পরার ভালো দিক

যখন মেয়েরা মাথায় শীতের টুপি পড়ে থাকে তখন অনেকেই রয়েছে খারাপ চোখে বা খারাপ মনে বিষয়টিকে নিয়ে থাকে। আসলে বিষয়টি ততটা খারাপ নয়। কেননা আমরা যদি পজিটিভলি ভাবি তাহলে দেখব ইসলাম ধর্ম সহ বিভিন্ন ধর্মে বলা হয়েছে মেয়েদের মাথার চুল ঢেকে রাখতে। কিন্তু বর্তমানে অনেক মেয়েরাই তাদের মাথার চুল ঢেকে রাখে না।

কিন্তু একটি বিষয় লক্ষ্য করবেন শীত এলেই ঠান্ডার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সকল মেয়েরাই মাথায় টুপি দিয়ে থাকে। আর এতে করে তাদের চুল সম্পূর্ণ ঢেকে যায়। ফলে পর্দার বিষয়টি পরিপূর্ণভাবে পালন হয় বলে আমরা মনে করি। আর আমাদের চোখে এটিই হচ্ছে শীতের সবচেয়ে ভালো দিন।

শীতে মাথায় টুপি দেওয়ার উপকারিতা

আমরা অনেকেই রয়েছি প্রতিদিন কোন না কোন জায়গায় যেতে হয়। আর এই শীতে যখন কোনখানে যেতে হয় তখন সেটা অত্যন্ত কষ্টদায়ক হয়ে থাকে আমাদের জন্য। আর বিশেষ করে শীতের আবহাওয়া সব সময় শুষ্ক থাকে ফলে ধুলাবালি অনেক বেশি পরিমাণে রাস্তাঘাটে দেখা যায়। আমরা যখন বাইরে বের হই তখন এসব ধুলাবালি আমাদের গায়ে লাগে।

বিশেষ করে আমাদের মাথায় যখন এসব ধুলাবালি পড়ে তখন মাথার চুল রুক্ষ এবং শুষ্ক হয়ে যায় পাশাপাশি চুলের উজ্জ্বলতা নষ্ট হয় তাই শীতে যখন মাথায় টুপি দিয়ে কোনখানে যাওয়া যায় হয় তখন ধুলাবালি চুলের মধ্যে যেতে পারে না ফলে আমাদের চুল ধুলাবালি থেকে রক্ষা পায়। (মেয়েদের শীতের টুপি)

এবারের শীতে টুপির ডিজাইন এবং ছবি

আমরা আগেই বলেছি এবারের শীতে মেয়েদের জন্য কার্যকারী কিছু টুপি সম্পর্কে আপনাদেরকে জানাবো। আর আমরা নিচে এরকমই কিছু ছবি তুলে ধরলাম যে ছবিগুলো থেকে আপনি চাইলেই আপনার পছন্দ মত টুপি সংগ্রহ করতে পারেন। তবে একটি বিষয় মনে রাখবেন এসব টুপি  সর্বনিম্ন ২০০ টাকা থেকে সর্বোচ্চ ১২০০ টাকা পর্যন্ত হতে পারে। তাহলে চলুন দেখে নেই এবারের শীতে আপনার পছন্দের কিছু টুপির ছবি।

মেয়েদের শীতের টুপি

মেয়েদের শীতের টুপি

মেয়েদের শীতের টুপি

মেয়েদের শীতের টুপি

মেয়েদের শীতের টুপি

মেয়েদের শীতের টুপি

মেয়েদের শীতের টুপি

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।