লাইফস্টাইল

শীতে ঠোঁটের যত্নে ব্যবহার করুন এই ৫টি মেরিল

মেয়েদের শীতের মেরিল

মেয়েদের শীতের মেরিল! বন্ধুরা শীত এলেই আমাদের সকলের মনে একটি দুশ্চিন্তা ভর করে বসে। আর তা হল শীতে ঠোঁট ফাটা। এটি একটি কমন বিষয়। আর এই ঠোঁট ফাটার মূল কারণ হলো আমাদের শরীরের মধ্যে পানি শূন্যতা দেখা দেওয়ায় এমনটি হয়ে থাকে। এজন্য আমরা যদি প্রতিদিন মেরিল ব্যবহার করি তাহলে আমাদের ঠোঁটের পানি শূন্যতা দূর করে ঠোঁটকে আরো সুন্দর ও উজ্জ্বল বর্ণ দিয়ে থাকে এই মেরিল।

তাই আমরা অনেকেই বিভিন্ন দোকানগুলো থেকে মেরিল ক্রয় করে থাকি। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো কয়েকটি কার্যকারী মেরিল সম্পর্কে। যেই মেরিল গুলো ব্যবহারের মাধ্যমে আপনি আপনার ঠোঁটকে সুরক্ষা প্রদান করতে পারেন। তাহলে চলুন জেনে নেই এরকমই কয়েকটি মেরিল সম্পর্কে।

মেরিল পেট্রলিয়াম জেলি

এই শীতে যখন আমাদের নখ দিয়ে শরীরের কোন স্থানে আছোর লাগে তখন কি রকম হয়? এই দাগ থেকেই বুঝা যায় আমাদের ত্বকের জন্য কি প্রয়োজন। আপনার ত্বকের জন্য প্রয়োজন এই শীত থেকে বিশেষ সুরক্ষা। অন্যান্য দেশ বা অঞ্চল থেকে আমাদের দেশের আবহাওয়া নাতিশীতোষ্ণ হওয়ায় শীত এলেই আমাদের ত্বকের মধ্যে শুষ্কতা দেখা দেয়। আর মেরিল পেট্রলিয়াম জেলি হচ্ছে এই শীত থেকে আমাদের রক্ষা দেওয়ার একমাত্র সুরক্ষা কবজ।

কেননা মেরিল পেট্রলিয়াম জেলিতে রয়েছে জোজবা অয়েল এবং লেবুর সুবাস। যা আমাদের ঠোঁটকে শীতের প্রখরতা থেকে রক্ষা করে। কেননা আমরা সকলেই জানি জোজবা অয়েল আমাদের ত্বকে রুক্ষতা থেকে রক্ষা করে। তাই এই শীতে আপনি অবশ্যই মেরিল পেট্রলিয়াম জেলি আপনার সঙ্গে রাখতে পারেন।

মেরিল লিপ বাম

আপনার ঠোঁটের হাসিকে ধরে রাখার জন্য আপনি মেরিল লিপ বাম ব্যবহার করতে পারেন। কেননা এই মেরিল লিপ বামে রয়েছে ভিটামিন ই। যা আমাদের ঠোঁটকে এই শীতের হাত থেকে রক্ষা করে। ভিটামিন ই সমৃদ্ধ মেরিল লিপ বাম আপনার ঠোঁটের হাসিকে আরো আকর্ষণীয় ও সতেজ করে তোলে। তাই ঠোটের হাসি ধরে রাখার জন্য আপনি মেরিল লিপ বাম ব্যবহার করতে পারেন।

মেরিল অলিভ অয়েল

মেরিন অলিভ অয়েল ১০০% খাঁটি ও প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি। এটি ইউরোপ থেকে সর্বোচ্চ মানের অলিভ অয়েল সংগ্রহ করার পর তৈরি করা হয়। যেখানে সকল গুণগতমানের দিকে বিশেষভাবে খেয়াল রাখা হয়। আর এ জন্য মেরিল অলিভ অয়েল ব্যবহার করলে ত্বকের মধ্যে মসৃণতা অনুভূত হয়।

আমাদের সকলের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের মসৃণতা ও কোমলতা নষ্ট হয়ে যায়। তাই আপনি যদি দীর্ঘদিন যাবত মেরিল অলিভ অয়েল ব্যবহার করেন তাহলে আপনার মধ্যে বয়সের ছাপ দেখা দেয় না। এছাড়া আপনি চাইলেই আপনার বাবুকে মেরিল অলিভ অয়েল মালিশ করতে পারেন।

এর মাধ্যমে বাবুর হাড় ও ত্বকের মসৃণতা অনেক বৃদ্ধি করে। প্রতিদিন অলিভ অয়েল মালিশ করলে শরীরের মধ্যে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। ফলে স্ট্রেস দূর করে এবং আপনার ত্বককে আরো কোমল ও মসৃণ করে তোলে।

মেরিল লিপ জেল

আমরা শীতে আমাদের শরীরের সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গ শীত নিবারণের পোশাক দিয়ে আবৃত রাখি। কিন্তু আমাদের ঠোঁটকে আবৃত করতে পারি না। ফলে ঠোঁটের মধ্যে পানি শূন্যতা দেখা দেয় এবং ঠোঁট ফেটে রক্তপাত ঘটে। যা অন্যের সামনে নিজেকে উপস্থাপন করতে অত্যন্ত বিরক্ত মনে হয়।

কিন্তু মেরিল লিপ জেল এর চূড়ান্ত সমাধান দেয়। কেননা মেরিল লিপ জেলের মধ্যে রয়েছে অ্যালোভেরার বিশেষ জেল। যা ঠোঁটের শুষ্কতা দূর করে আপনার হাসিকে ফিরিয়ে আনতে সহায়তা করে। তাই এই শীতে আপনার ঠোঁটের হাসিকে ধরে রাখার জন্য মেরিল লিপ জেল ব্যবহার করতে পারেন।(মেয়েদের শীতের মেরিল)

মেরিল গ্লিসারিন

বহু বছর ধরে আমাদের ত্বকের যত্নে গ্লিসারিন ব্যবহার হয়ে আসছে। এছাড়াও বিভিন্ন ধরনের খাদ্যদ্রব্য তৈরিতে ও রূপচর্চার বিভিন্ন ধরনের সরঞ্জাম তৈরিতে গ্লিসারিন ব্যবহার হয়।

অন্যভাবে চিন্তা করলে গ্লিসারিন ত্বকের জন্য অত্যন্ত সংবেদনশীল এবং এর ময়েশ্চারাইজিং ক্ষমতা অত্যন্ত বেশি যা আপনার ত্বককে এই শীতে সুরক্ষা প্রদান করতে পারে। যেহেতু এই প্রোডাক্টটি ১০০% গ্লিসারিন দিয়ে তৈরি  তাই আপনি চাইলেই এটি পানি দিয়েও ব্যবহার করতে পারেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।