ভ্রমন

কাতার ভিসা আবেদন করার নিয়ম ২০২৪, এজেন্সি ঠিকানা ও ভিসার দাম

কাতার ভিসা এজেন্সি ঠিকানা

কাতার ভিসা এজেন্সি ঠিকানা: হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভালো আছেন। আমরা হয়তো অনেকেই রয়েছি যারা বিভিন্ন দেশে যাওয়ার উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ করছি।

আর এসব দেশের মধ্যে অনেকের পছন্দের দেশ হিসেবে এক নাম্বারে রয়েছে কাতার। কারণ কাতার বর্তমান বিশ্বের সবচেয়ে উন্নত রাষ্ট্র। আর এই দেশে অনেক কাজের ক্ষেত্র রয়েছে। যেখানে বিভিন্ন দেশ থেকে বহু প্রবাসী প্রতিনিয়ত যোগদান করছে। বাংলাদেশেও তার ব্যতিক্রম নয়।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো কাতারের ভিসা আবেদন করার নিয়ম, এজেন্সি ঠিকানা এবং ২০২৪ সালে কাতারের ভিসার দাম কত সে সম্পর্কে। বন্ধুরা আপনারা যারা কাতার যাওয়ার প্রস্তুতি গ্রহণ করছেন তাদের জন্য আজকের পোস্টটি হতে চলেছে অত্যন্ত এক্সক্লুসিভ। তাই পোস্টটি স্ক্রিপ্ট না করে  পুরোটি পড়ার অনুরোধ রইল।

 কাতারের ভিসার জন্য আবেদন করার নিয়ম

কাতারে বেশ কয়েক ধরনের ভিসা চালু রয়েছে আমরা নিচে কাতারে কয় ধরনের ভিসা চালু রয়েছে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি তার আগে জেনে নেওয়া যাক কাতার যাওয়ার জন্য প্রয়োজনীয় কোন কোন কাগজপত্র গুলো আমাদের দরকার।

  • ডিজিটাল পাসপোর্ট
  • আবেদনকারীর জন্ম সনদ
  • লিগেল আইডেন্টিটি ডকুমেন্ট
  • কাতার ভিসা অ্যাপ্লিকেশন ফর্ম
  • পাসপোর্ট সাইজের সদ্য তোলা রঙিন ছবি
  • কোভিড 19 এর ভ্যাকসিন ডোজ ফরম
  • সকল কাগজপত্রের সত্যায়িত
  • স্পন্সর কারীর আকামার ফটোকপি
  • পুলিশ ক্লিয়ারেন্স
  • স্কুল এবং কলেজের সকল মেইন সার্টিফিকেট।

কাতারে কোন ভিসার জন্য কত টাকা খরচ করতে হয়

আমরা অনেকেই রয়েছি যারা কাতার যাওয়ার জন্য ইচ্ছা পোষণ করছি। কিন্তু আমরা জানি না কাতার যেতে কত টাকা খরচ হয়। এক্ষেত্রে খরচ পরবে সর্বনিম্ন ৪ লাখ টাকা থেকে সর্বোচ্চ ৭ লাখ টাকা পর্যন্ত। এ টাকা খরচ করলে আপনি কোন এজেন্সি বা দালালের মাধ্যমে কাতারে যেতে পারবেন।

অথবা কাতারে যদি আপনার কোন আত্মীয় বাস করে আর সে আত্মীয় যদি আপনার জন্য ভিসা প্রস্তুত করে তাহলে আপনি অনেক কম খরচে কাতারে যেতে পারবেন। নিচে চলুন জেনে নেই কাতার যেতে কোন ভিসার জন্য কত টাকা খরচ পড়বে।

কোম্পানি ভিসা

কাতারে প্রচুর গ্যাস খনি এবং তেল খনি থাকার কারণে প্রতিবছর কাতার সরকার বেসরকারি ভাবে এবং সরকারিভাবে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। আপনি যদি কোম্পানি ভিসায় কাতার যেতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে ৫ লাখ টাকা থেকে ৫ লাখ ৫০ হাজার টাকা।

আর এই টাকা খরচ করে আপনি কাতারে যেতে পারবেন। কোম্পানি ভিসায় কাতার গেলে আপনি প্রতি মাসে মাসিক বেতন পাবেন ৫০ থেকে ৭০ হাজার টাকা।

ড্রাইভিং ভিসা

আমাদের দেশে অনেক ড্রাইভার হয়েছে যারা খুব অল্প পারিশ্রমিকে বিভিন্ন কোম্পানিতে বা অন্যের ব্যক্তিগত গাড়িতে ড্রাইভিং করে থাকে। তবে আপনি যদি ড্রাইভিং ভিসায় কাতারে যান তাহলে আপনি প্রতি মাসে ৭০ থেকে ১ লাখ টাকা পর্যন্ত মাসিক বেতন পেতে পারেন। তবে এক্ষেত্রে আপনাকে ড্রাইভিং ভিসার জন্য খরচ করতে হবে ৫ থেকে ৬ লক্ষ টাকা।

রেস্টুরেন্ট ভিসা

কাতার প্রতি বছর অভিজ্ঞ ব্যক্তিদের রেস্টুরেন্টে নিয়োগ দেয়। আর এজন্য তারা অনেক ভালো বেতন দিয়ে থাকে। আপনি যদি রেস্টুরেন্ট ভিসায় কাতার যেতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে ৩ লাখ ৫০ হাজার টাকা থেকে ৫ লক্ষ টাকা। আর আপনি প্রতি মাসে বেতন পাবেন ৪০ থেকে ৭০ হাজার টাকা।

ফ্রি ভিসা

আপনি যদি কাতারে ফ্রি ভিসায় যেতে চান তাহলে আপনাকে একটু বেশি খরচ করতে হবে। তবে এই ক্ষেত্রে আপনার স্বাধীন মত আপনি কাতারে গিয়ে কাজ করতে পারবেন।

আর এক্ষেত্রে আপনার বেতনও অনেক বেশি হবে। ফ্রি ভিসার জন্য আপনাকে খরচ করতে হবে সর্বনিম্ন ৫ লাখ টাকা থেকে সর্বোচ্চ ৭ লাখ টাকা পর্যন্ত। আর এই ভিসায় আপনি কাতারে যে কাজ করবেন তার জন্য মাসিক বেতন হবে ১ থেকে দেড় লক্ষ টাকা।

বন্ধুরা আমরা উপরুক্ত যে কয়েকটি কাজের কথা উল্লেখ করেছি এ কয়েকটি কাজ কাতারে অনেক জনপ্রিয়। অর্থাৎ এই কাজগুলোর চাহিদা অনেক বেশি। আপনি যদি কাতারে যেতে চান তাহলে অবশ্যই চেষ্টা করবেন ফ্রি ভিসায় যেন কাতারে যেতে পারেন। আর অল্প সময়ে আপনি দেশে অনেক বেশি পরিমাণে রেমিটেন্স পাঠাতে পারবেন।

কাতার ভিসা এজেন্সি ঠিকানা

আমরা নিচে বাংলাদেশে অবস্থিত কাতার এজেন্সি ঠিকানা তুলে ধরলাম। আপনারা যারা কাতার যেতে ইচ্ছুক তারা এ সকল এজেন্সির কাছ থেকে সকল প্রয়োজনীয় তথ্য ও অনান্য বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং এখান থেকে ভিসা সংগ্রহ করতে পারবেন।

নাম

ঠিকানা
খাঁন ট্যুরস এন্ড ট্রাভেলস

এস.আর গার্ডেন, পঞ্চম তলা, নয়া পল্টন, ঢাকা

এম. এস. ট্রাভেল কেয়ার প্রাইভেট লিমিটেড

২য় তলা ৩/এ ৭৮ নয়া পল্টন, ঢাকা
ডায়মন্ড ট্রাভেলস

কমলাপুর বাজার রোড, ৩৫/৪, ১ম তলা ,ঢাকা

বি. এম .এস ট্রাভেলস

নোয়াখালী টাওয়ার, তৃতীয় তলা, ৫৫/বি, ঢাকা
শাহেনা ট্যুরস এন্ড ট্রাভেলস

হাবিবুল্লা মেনশন, চতুর্থ তলা, ১২০, ডি.আই.টি. এক্সটেনশন রোড, ফকিরাপুল ঢাকা

শামীম ট্রাভেলস

হাউজ নং ১১ গ্রাউন্ড ফ্লোর, রোড নং ২২, ব্লক K, ঢাকা
কাজী এয়ার ইন্টারন্যাশনাল

কাজী টাওয়ার, দ্বিতীয় তলা, ৮৪ ইনার সার্কুলার, ভি.আই.পি. রোড, নয়া পল্টন, ঢাকা

নিলয় ওভারসিস অ্যান্ড ট্রাভেলিং লিমিটেড

মৌচাক টাওয়ার, ৩৮/ বি, অষ্টম তলা, মালিবাগ মোড়, ঢাকা
বন  ভয়াজী ট্রাভেলস এন্ড ওভারসিস প্রাইভেট লিমিটেড

তৈএনবি সার্কুলার রোড, ২৯, দ্বিতীয় তলা, মতিঝিল সি/ এ ঢাকা

বন্ধুরা আশা করি পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। কাতার সম্পর্কে আপনাদের যদি আরো কোন জানার আগ্রহ থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।

আমরা তৎক্ষণাৎ আপনাদেরকে সঠিক উত্তরটি দেওয়ার চেষ্টা করব। এছাড়াও আপনারা যারা অন্য দেশে যেতে চান। তাদের জন্য আমাদের সাইটে ভিসা এবং পাসপোর্ট সংক্রান্ত সকল বিষয় বিস্তারিতভাবে উপস্থাপন করা হয়েছে আপনারা চাইলেই পরবর্তী পোস্টে তা দেখে নিতে পারেন ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।