ভ্রমন

সিঙ্গাপুরের ভিসা আবেদন করার নিয়ম ২০২৪, এজেন্সি ঠিকানা ও ভিসার দাম

সিঙ্গাপুর ভিসা এজেন্সি ঠিকানা

সিঙ্গাপুর ভিসা এজেন্সি ঠিকানা: হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভালো আছেন। চলে আসলাম আরেকটি নতুন পোস্ট নিয়ে। আমরা অনেকেই প্রতিনিয়ত আমাদের দেশ থেকে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রগুলোতে ভ্রমণের উদ্দেশ্যে অথবা কাজের উদ্দেশ্যে গিয়ে থাকি। আর এমনই একটি উন্নত দেশ হলো সিঙ্গাপুর।

আমাদের অনেকের স্বপ্ন থাকে সিঙ্গাপুরে যাওয়ার। কারণ সিঙ্গাপুরের সৌন্দর্য দেখার জন্য মানুষ অধির অপেক্ষায় অপেক্ষমান থাকে। অনেকেই রয়েছে সিঙ্গাপুর কাজের উদ্দেশ্যে গিয়ে থাকে। আমরা যে উদ্দেশ্যেই সিঙ্গাপুর যাই না কেন সিঙ্গাপুর যাওয়ার জন্য আমাদের কি কি লাগবে এসব বিষয় সবার আগে যানা জানা জরুরী।

আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো সিঙ্গাপুর যাওয়ার ভিসার দাম, সিঙ্গাপুরে কত ধরনের ভিসা চালু রয়েছে, ভিসা এজেন্সি ঠিকানা সহ আরো অন্যান্য বিস্তারিত তথ্য আপনাদের জানানোর চেষ্টা করাব। তাই যারা সিঙ্গাপুর যাওয়ার চেষ্টা করছেন তাদের জন্য আজকের পোস্টটী হতে চলেছে এক্সক্লুসিভ তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।

সিঙ্গাপুরে কোন ভিসার দাম কত

আমরা যারা সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি গ্রহণ করছি তাদের জন্য সিঙ্গাপুরের ভিসার দাম জানা অত্যন্ত জরুরি। অতীতে বিভিন্ন ধরনের দালাল অথবা অন্য উপায়ে সিঙ্গাপুর যাওয়া গেলেও বর্তমান সময়ে বাংলাদেশ সরকার সিঙ্গাপুর যাওয়ার জন্য এজেন্সির মাধ্যমে সকল কার্যক্রম সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে।

আর এতে করে সিঙ্গাপুর যাওয়ার খরচ কিছুটা বেড়ে গিয়েছে। বর্তমান সময়ে আপনি যদি সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে ৫ থেকে ৮ লক্ষ টাকা। আমরা নিচে বিভিন্ন ভিসার নাম ও ভিসার দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরলাম। আপনি কোন ভিসায় সিঙ্গাপুর যাবেন তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।

কাজের ভিসা

বাংলাদেশ থেকে ম্যাক্সিমাম মানুষ উন্নত রাষ্ট্রগুলোতে মূলত কাজের উদ্দেশ্যেই গিয়ে থাকে। কারণ তারা মনে করে বাংলাদেশের চাইতে উন্নত রাষ্ট্রগুলোতে কাজ করলে অনেক বেশি বেতন এবং দীর্ঘ সময়ের ভবিষ্যৎ নিরাপত্তা পাওয়া যায়। এজন্য অনেক ব্যক্তি রয়েছে উন্নত রাষ্ট্রগুলোতে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করে।

আপনারা যারা সিঙ্গাপুরে কাজের উদ্দেশ্যে যাওয়ার প্রস্তুতি গ্রহণ করেছেন তাদের জন্য জানা জরুরী যে, সিঙ্গাপুরে কাজের ভিসার দাম কত। আপনি যদি সিঙ্গাপুরে কাজের ভিসা পেতে চান তাহলে আপনাকে সর্বনিম্ন খরচ করতে হবে ৬ লক্ষ টাকা এবং সর্বোচ্চ ৭ লক্ষ টাকা।

ওয়ার্ক পারমিট ভিসা

সিঙ্গাপুর বর্তমানে বিভিন্ন দেশের জন্য ওয়ার্ক পারমিট ভিসা চালু করেছে। এ ভিসা মূলত ঐ সমস্ত ব্যক্তিদের দেওয়া হয় যারা সিঙ্গাপুরের অবকাঠামগত খাতগুলোতে অনেক বেশি দক্ষতা অর্জন করতে পেরেছে।

অর্থাৎ যারা হ্যান্ড টেকনিক অনেক বেশি জানে এবং যেকোনো কাজে খুব সহজেই নিজেকে খাপ খাইয়ে নিতে পারে তাদের জন্য এই ভিসাটি সিঙ্গাপুর চালু করেছে। এই ভিসাটি করার জন্য আপনাকে খরচ করতে হবে ৫ থেকে ৬ লক্ষ টাকা।

হোটেল ভিসা

সিঙ্গাপুরে হোটেল ভিসার দাম অনেক বেশি হয়ে থাকে। কারণ সিঙ্গাপুরের মতো উন্নত রাষ্ট্রগুলোতে যেহেতু বিভিন্ন রাষ্ট্রের বিখ্যাত ব্যক্তিরা প্রাকৃতিক সৌন্দর্য এবং তাদের কৃত্রিম সৌন্দর্যগুলো দেখার জন্য আসে। তাই এ সমস্ত ব্যক্তিরা হোটেলে অবস্থান করে। আর হোটেলে অবশ্যই স্মার্ট এবং দক্ষ কর্মীকে সিঙ্গাপুর নিয়োগ দিয়ে থাকে।

আর হোটেল ভিসায় যদি আপনি সিঙ্গাপুরে কাজ করার সুযোগ পান তাহলে মাসে আপনি প্রায় ৭০ থেকে ৮০ হাজার টাকা বেতন পাবেন। এজন্য আপনাকে হোটেল ভিসায় খরচ করতে হবে ৭ লক্ষ টাকার মতো।

স্টুডেন্ট ভিসা

আমাদের দেশের অনেকেই রয়েছে যারা স্কুলারশিপ পেয়ে সিঙ্গাপুরে পড়াশুনা করার সুযোগ পায়। আবার অনেকে রয়েছে ব্যক্তিগত খরচের সিঙ্গাপুর গিয়ে পড়ালেখা করে। আপনি যদি স্কলারশিপ পেয়ে সিঙ্গাপুরে পড়ালেখা করতে চান তাহলে ভিসার দাম পড়বে ২ লাখ টাকা। আর ব্যক্তিগতভাবে সিঙ্গাপুরে গিয়ে পড়ালেখা করতে চান তাহলে আপনার সর্বনিম্ন খরচ পূর্বে ৬ থেকে ৮  লক্ষ টাকার মতো।

টুরিস্ট ভিসা

আমাদের মাঝে অনেকেই রয়েছে যারা বিভিন্ন দেশের বিভিন্ন বিখ্যাত স্থানগুলো পরিদর্শন করার অভ্যাস রয়েছে। এক্ষেত্রে আপনি যদি সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনাকে সর্বনিম্ন খরচ করতে হবে ১  লক্ষ টাকা আর সর্বোচ্চ ১ লক্ষ ৫০ হাজার টাকা।

সিঙ্গাপুর যেতে যে সমস্ত কাগজপত্র দরকার

আপনি যে কোন দেশেই যান না কেন অবশ্যই আপনার ব্যক্তিগত পরিচয় পত্র এবং অন্যান্য আনুষঙ্গিক তথ্যের দরকার পড়ে। আর সিঙ্গাপুর তার ব্যতিক্রম নয়। তাই সিঙ্গাপুর যাওয়ার জন্য আপনার যে সমস্ত ব্যক্তিগত তথ্য এবং কাগজপত্রের দরকার হবে তা আমরা নিচে উল্লেখ করলাম।

  • প্রথমে আপনাকে একটি সঠিক পাসপোর্ট রাখতে হবে।
  • পাসপোর্ট এর কমপক্ষে সর্বনিম্ন একটি পাতা খালি থাকতে হবে।
  • সিঙ্গাপুরের ভিসার ফি প্রদান করতে হবে।
  • সিঙ্গাপুর থেকে আপনার আমন্ত্রণ পত্র থাকতে হবে এবং আপনাকে কে রিসিভ করে নিবে সে তথ্য দিতে হবে।
  • আপনার ২ কপি পাসপোট সাইজের রঙিন ছবি লাগবে।
  • আপনি যে কাজে যাবেন সেই কাজের অভিজ্ঞতা সার্টিফিকেট লাগবে।
  • করোনার ভ্যাকসিনের সার্টিফিকেট লাগবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স এর সার্টিফিকেট লাগবে।
  • আর চারিত্রিক সনদপত্র লাগবে।

বাংলাদেশে সিঙ্গাপুরের ভিসা এজেন্সি ঠিকানা

আপনারা অনেকেই রয়েছেন সিঙ্গাপুর যাওয়ার জন্য কোথায় এজেন্সি রয়েছে সেই ঠিকানা জানেন না। আমরা নিচে টেবিল আকারে বাংলাদেশে সিঙ্গাপুরের ভিসা এজেন্সির ঠিকানা উল্লেখ করলাম।

এজেন্টের নাম  

যোগাযোগ নাম্বার ঠিকানা    
লেক্সাস ট্যুরস এন্ড ট্রাভেলস ৮৬১৩১৮৪, ৮৬১৩১২৬

বাংলামোটর

আন্তর্জাতিক ভ্রমন কর্পোরেশন

৯৮৮৫৪৭৯-৮০, ৯৮৪২৬৪৫ গুলশান
ডিসকভারি ট্যুরস এন্ড লজিস্টিক ৯৮২১৮২০, ৯৮৬৩৩৪০

বনানী

নভোএয়ার লিমিটেড

৫৫০৪২৩৮৫, ০১৯৭৮৪৪৩৭১৭ বনানী
রিজেন্সি ট্রাভেলস লিমিটেড ৯৮২১৯৮২, ৯৮৮৮২৭০

বনানী

ভিক্টরি ট্রাভেলস লিমেটেড

৯৫৫০৯১৬, ৯৫৫৬১২৯ মতিঝিল
মেডিকনসাল্ট লিমেটেড ০২৯৮৯২৮২৮, ০২৯৮৪০০৩৩

গুলশান

ট্যালন কর্পারেশন লিমিটেড

৯৮৯৪০২৮, ৯৮৯৬৯০৯ গুলশান
সাইমন ওভারসিজ ৯৮৮১৪০৮, ৯৮৪২২৭৩

গুলশান

বন্ধুরা সিঙ্গাপুরের ভিসা সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন। এছাড়া আপনি কোন দেশে যেতে চান তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে পাঠান। কারণ আমরা আপনাকে ঐ দেশের আদ্যোপান্ত সকল বিষয় সম্পর্কে অবগত করার চেষ্টা করব ইনশাল্লাহ ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।